দিল্লিতে সংবর্ধিত পদকজয়ীরা

বৃহস্পতিবার রাজধানী মজেছিল অলিম্পিকে পদকজয়ী ছয় ভারতীয়কে নিয়ে। ৬ পদকজয়ী কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী সংবর্ধিত করেন নয়াদিল্লির ন্যাশানাল স্টেডিয়ামে। পদকজয়ীদের দেওয়া হয় আর্থিক পুরস্কারও। সেখান থেকে মেরি কম, গগন নারাং,সুশীল কুমাররা পৌঁছে যান ইন্ডিয়া গেটের সামনে।

Updated By: Aug 16, 2012, 11:15 PM IST

বৃহস্পতিবার রাজধানী মজেছিল অলিম্পিকে পদকজয়ী ছয় ভারতীয়কে নিয়ে। ৬ পদকজয়ী কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী সংবর্ধিত করেন নয়াদিল্লির ন্যাশানাল স্টেডিয়ামে। পদকজয়ীদের দেওয়া হয় আর্থিক পুরস্কারও। সেখান থেকে মেরি কম, গগন নারাং,সুশীল কুমাররা পৌঁছে যান ইন্ডিয়া গেটের সামনে। সেখানে অমর জওয়ান জ্যোতির সামনে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধার্ঘ্য জানান সুশীল কুমার,সাইনা নেহওয়ালরা। ইন্ডিয়া গেটের সামনে ছিলেন ক্রীড়ামন্ত্রী অজয় মাকেনও।

এদিন ভারতে খেলাধূলার পরিকাঠামো নিয়ে আক্ষেপ প্রকাশ করেন অলিম্পিকে ভারতের ব্রোঞ্জ জয়ী শুটার গগন নারাং। ক্রীড়াক্ষেত্রে পরিকাঠামোর দিক দিয়ে ভারত চিনের থেকে অনেকটাই পিছিয়ে বলে জানিয়েছেন গগন। তাঁর মতে চিন পরিকাঠামোর দিকে দিয়ে ভারতের থেকে অনেক এগিয়ে। চিনে ক্রীড়াবিদদের মধ্যে তীব্র প্রতিযোগিতা থাকায় অলিম্পিকের মত বড় মঞ্চে চাপ সামলাতে তাঁদের কোনও অসুবিধা হয় না। গগনের মতে পরিকাঠামো ঠিকঠাক থাকলে আজ ভারতের মত দেশ সুশীল কুমারের মত একশো জন খেলোয়াড় তৈরি করতে পারত।

.