NZ vs BAN: নিউজিল্যান্ডে ইতিহাস লিখে বাংলাদেশ গাইল 'আমরা করব জয়'

উচ্ছ্বাসে ভেসে যাচ্ছে বাংলাদেশ। ইতিহাস লেখার আনন্দে ফুটছে মোমিনুল হক অ্যান্ড কোং।

Updated By: Jan 5, 2022, 03:53 PM IST
NZ vs BAN: নিউজিল্যান্ডে ইতিহাস লিখে বাংলাদেশ গাইল 'আমরা করব জয়'
বাংলাদেশের জয়

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের (New Zealand) মাটিতে ইতিহাস লিখেছে মোমিনুল হকের বাংলাদেশ (Bangladesh)। পদ্মাপারের দেশ বিগত ২১ বছরে এই প্রথম নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাঠে হারিয়ে দিল! লাল বলের ক্রিকেটেও বাংলাদেশের এটি প্রথম জয়। ১৬ বারের চেষ্টায় এই জয় এসেছে বাংলাদেশের। নিউজিল্যান্ডের মাটিতে যে কোনও ফরম্যাটেই টাইগার্সরা প্রথম জয় পেল বুধবার। স্বভাবতই উচ্ছ্বাসে ভাসছে গোটা বাংলাদেশ টিম। সাজঘরেও চলল সেলিব্রেশন। সাপোর্ট স্টাফদের নিয়ে বাংলাদেশের খেলোয়াড়রা গলা খুলে গাইলেন  'আমরা করব জয়...'। এই ভিডিও বাংলাদেশ ক্রিকেট টুইট করেছে।

আরও পড়ুন: NZvsBAN: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম বার টেস্ট জিতে ইতিহাস গড়ল বাংলাদেশ

৫ উইকেটে ১৪৭ রান নিয়ে এদিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। তবে ইবাদত হোসেন ও তাসকিন আহমেদের আগুনে পেস বোলিংয়ের সামনে কার্যত দিশাহীন হয়ে পড়ে নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে গুটিয়ে যায় তারা। ৪৬ রানে ৬টি উইকেট নেন ডানহাতি পেসার ইবাদত হোসেন। এছাড়া তাসকিন আহমেদের শিকার ৩ উইকেট। প্রথম ইনিংসে ১৩০ লিড নেওয়া বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৪০ রানের। লক্ষ্য তাড়া করতে নেমে বেগ পেতে হয়নি বাংলাদেশকে। ১৬.৫ ওভারে ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌছে যায় তারা। মোমিনুল হক (১৩) ও মুশফিকুর রহিম (৫) রানে অপরাজিত থাকেন। দ্বিতীয় ইনিংসে দুরন্ত বোলিংয়ের সুবাদে ম্যাচের সেরা হয়েছেন ইবাদত হোসেন। বাংলাদেশ সেই ২০০১ সাল থেকে নিউজিল্যান্ড সফর করছে। মাউন্ট মাউনগানুইয়ে টেস্টের আগে তারা সব ফরম্যাটে ৩২টি ম্যাচ খেলেছে এবং সবকটিতেই হেরেছে। এবারই তাদের ভাগ্যের চাকা ঘুরল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.