IND vs SL, Asia Cup 2022: মরণ-বাঁচন ম্যাচে চাহালকে ভুলে এই বোলারকেই খেলাক ভারত! পরামর্শ গম্ভীরের

ভারত-পাকিস্তান ম্যাচে আবেশ খানের বদলে খেলেছিলেন রবি বিষ্ণোই। আবেশ অসুস্থ ছিলেন। লঙ্কাবাহিনীর বিরুদ্ধে তিনি মাঠে নামবেন, একথা বলাই যায়। গম্ভীর চান না যে, আবেশ ফিরলে বিষ্ণোই বসুক। যুজবেন্দ্র চাহালের পরিবর্তের নাম বেছে নিয়েছেন তিনি। 

Updated By: Sep 6, 2022, 04:27 PM IST
IND vs SL, Asia Cup 2022: মরণ-বাঁচন ম্যাচে চাহালকে ভুলে এই বোলারকেই খেলাক ভারত! পরামর্শ গম্ভীরের
চাহালকে চাইছেন না গম্ভীর

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের কাছে গত রবিবার পাঁচ উইকেটের হার এখন অতীত। ভারতের লক্ষ্য এশিয়া কাপের (Asia Cup 2022) ফাইনালের টিকিট সংরক্ষণ করা। আর কয়েক ঘণ্টা পর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কার (India vs Sri Lanka)। মরণ-বাঁচন এই ম্যাচে ভারতের প্রথম একাদশে যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal) একদমই চাইছেন না গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বিশ্বকাপ জয়ী ভারতের প্রাক্তন ওপেনার এশিয়া কাপে ধারাভাষ্যকার হিসাবে কাজ করছেন। গম্ভীরের মতে ভারত এই ম্যাচে একটাই পরিবর্তন আনুক।

ভারত-পাকিস্তান ম্যাচে আবেশ খানের বদলে খেলেছিলেন রবি বিষ্ণোই। আবেশ অসুস্থ ছিলেন। লঙ্কাবাহিনীর বিরুদ্ধে তিনি মাঠে নামবেন, একথা বলাই যায়। গম্ভীর চান না যে, আবেশ ফিরলে বিষ্ণোই বসুক। যুজবেন্দ্র চাহালের পরিবর্তের নাম বেছে নিয়েছেন তিনি। গম্ভীর বলছেন, 'চাহালের বদলে খেলুক আবেশ। অবশ্যই বিষ্ণোইকে খেলানো উচিত। কারণ ও সবকিছু করেছে। চাহাল এই টুর্নামেন্টে ভাল বল করেনি। সম্ভবত সময় এসেছে বিষ্ণোইকে লম্বা সময় খেলানোর।' 

আরও পড়ুন: IND vs SL, Asia Cup 2022: ডু-অর-ডাই ম্যাচে নামছে ভারত! রোহিত জানালেন ঠিক কোথায় সমস্যা!

পাকিস্তানের বিরুদ্ধে বিষ্ণোই ছিলেন ভারতের অন্যতম সেরা পারফর্মার। যোধপুরের বছর বাইশের লেগ-ব্রেক বোলার নির্ধারিত কোটার ৪ ওভার বল করে দিয়েছিলেন মাত্র ২৬ রান। এখানেই শেষ নয়। তাঁর বলেই সাজঘরে ফিরেছিলেন বাবর আজম। চাহাল ফখর জামনের উইকেট নিয়েছেন ঠিকই, কিন্তু তিনি ৪ ওভারে দিয়েছেন ৪৩ রান। আবেশকে নিয়েও কিন্তু প্রশ্ন উঠেছে। এখনও পর্যন্ত এই টুর্নামেন্টে তিনি ৬ ওভার বল করেছেন। ৭২ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। মাথায় রাখতে হবে যে, ভারতের রিজার্ভে রয়েছেন দীপক চাহার। অনেকেই মনে করছেন যে, চাহারের এবার খেলা উচিত।

এই মুহূর্তে সুপার ফোরে খেতাব জয়ের অন্য়তম দুই দাবিদার-শ্রীলঙ্কা ও পাকিস্তান। যারা সুপার ফোরে একটি করে ম্যাচ খেলে জয় পেয়েছে। ফলে যথাক্রমে এক ও দুই নম্বরে রয়েছে দাসুন শানাকা ও বাবর আজমের টিম। ০.৫৮৯ রানরেট থাকার জন্য শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা। ০.১২৬ রানরেট নিয়ে দুইয়ে পাক ব্রিগেড। তিনে থাকা ভারতের রানরেট মাইনাসে (-০.১২৬)। ফলে টিম ইন্ডিয়াকে ফাইনালে যেতে হলে পরপর দুটি ম্যাচ জিততেই হবে। একইসঙ্গে বাড়াতে হবে নেট রানরেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.