Suresh Raina Retirement : দূরত্ব ভুলে 'চিন্না থালা'-কে আবেগী বিদায় জানাল এমএস ধোনির সিএসকে

Suresh Raina Retirement : আইপিএল-এর ইতিহাসে অন্যতম সফল ব্যাটার রায়না। চলতি বছর আইপিএল না খেললেও, তিনি এখনও পাঁচ নম্বরে আছেন। ২০টি ম্যাচে তিনি করেছেন ৫৫২৮ রান। তাঁর পূর্ণাঙ্গ অবসর নিয়ে জল্পনা চলছিল। সেই খবরে এ বার নিজেই সিলমোহর দিলেন রায়না। 

Updated By: Sep 6, 2022, 04:07 PM IST
Suresh Raina Retirement : দূরত্ব ভুলে 'চিন্না থালা'-কে আবেগী বিদায় জানাল এমএস ধোনির সিএসকে
একটা যুগের শেষ হল। থামলেন সিএসকে-এর 'চিন্না থালা'। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো : চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) সাফল্যের নেপথ্যে তাঁর অনেক অবদান। তবে এহেন সুরেশ রায়নাকে গত দুই মরসুম ব্রাত্য করেছিল মহেন্দ্র সিং ধোনির 'ইয়েলো আর্মি'। তবে সব দূরত্ব ভুলে সেই 'চিন্না থালা'কে আবেগী বিদায় জানাল চারবারের আইপিএল জয়ী দল। ২০২০ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল (IPL 2020) খেলতে গেলেও, প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই দেশে ফিরে আসেন। সেটা ধোনির সিএসকে (CSK) টিম ম্যানেজমেন্ট ভালভাবে নেয়নি। যদিও ২০২১ সালে তিনি মাঠে নেমেছিলেন। তবে চলতি বছর ক্রোড়পতি লিগ শুরু হওয়ার আগে মেগা নিলামে (IPL Auction 2022) অবিক্রিত থেকে যান এই মারকুটে ব্যাটার। তখন থেকেই তাঁর পূর্ণাঙ্গ অবসর নিয়ে জল্পনা চলছিল। সেই খবরে এ বার নিজেই সিলমোহর দিলেন রায়না। 

আইপিএল-এর ইতিহাসে অন্যতম সফল ব্যাটার রায়না। চলতি বছর আইপিএল না খেললেও, তিনি এখনও পাঁচ নম্বরে আছেন। ২০টি ম্যাচে তিনি করেছেন ৫৫২৮ রান। গড় ৩২.৫১ ও স্ট্রাইক রেট ১৩৬.৭৩। সঙ্গে রয়েছে ১টি শতরান ও ৩৯টি অর্ধ শতরান। এরমধ্যে চেন্নাইয়ের জার্সি গায়ে চাপিয়ে ১৭৬ ম্যাচে করেছেন ৪৬৮৭ রান। এহেন বাঁহাতি মারকুটে ব্যাটার সম্পর্কে সিএসকে টুইটারে লিখেছে, 'আমাদের ইতিহাসের সঙ্গে রায়না জড়িয়ে আছে। তোমাকে অনেক ধন্যবাদ।' 

 ২০২০ সালে ১৫ অগস্ট সন্ধে ৭:৩৪ মিনিটে আন্তর্জাতিক ক্রিকেট থেকে পূর্ণাঙ্গ অবসর নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। এর কিছুক্ষণ পরে রায়না তাঁর সোশ্যাল মিডিয়াকে সম্বল করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় জানান। আর এ বার বিসিসিআই (BCCI) পরিচালিত সব প্রতিযোগিতা থেকে তিনি সরে দাঁড়ালেন। 

মনে করা হচ্ছে তিনিও তাঁর টিম ইন্ডিয়ার প্রাক্তন সতীর্থ যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) মতো বিদেশে টি-টোয়েন্টি প্রতিযোগিতা খেলার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন। তাছাড়া রোড সেফটি ওয়ার্ল্ড প্রতিযোগিতায় রায়নার নাম আছে। তাঁকে এই প্রতিযোগিতা খেলতে হলে, অবসর নিতেই হত। তাই হয়তো বিসিসিআই পরিচালিত সব প্রতিযোগিতা থেকে তিনি সরে দাঁড়ালেন।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

 

.