আইপিএলের ম্যাচ নিয়ে বড়সড় ঘোষণা দিল্লির উপমুখ্যমন্ত্রীর, মন ভাঙল সমর্থকদের

দিল্লিতে স্কুল, কলেজ আপাতত বন্ধ। রাজধানীতে কোনওরকম বড় কনফারেন্স করারও অনুমতি দেবে না প্রশাসন। 

Updated By: Mar 13, 2020, 01:13 PM IST
আইপিএলের ম্যাচ নিয়ে বড়সড় ঘোষণা দিল্লির উপমুখ্যমন্ত্রীর, মন ভাঙল সমর্থকদের

নিজস্ব প্রতিবেদন : সারা বিশ্বে মহামারীর আকার ধারণ করেছে করোনাভাইরাস। জানিয়েছে ওয়ার্ল্ড হেলথ অরগানাইজেশন। উদ্বেগজনক পরিস্থিতির মাঝে ইতালিতে ৩ এপ্রিল পর্যন্ত সবরকম ম্যাচ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজের ম্যাচ হবে ক্লোজড ডোর। আইএসএল ফাইনাল হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। প্রশাসনের তরফে যে কোনওরকম জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। আর এমন পরিস্থিতিতে দিল্লিতে আপ সরকার আইপিএলের ম্যাচ নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল। রাজধানীতে সবরকম ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোধিয়া জানিয়েছেন, দিল্লিতে আইপিএলের কোনও ম্য়াচ আয়োজনের অনুমতি দেওয়া হবে না। এমনকী দিল্লিতে আপাতত সবরকম খেলাধূলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। আইপিএলের ম্যাচে কয়েক হাজার মানুষ একসঙ্গে স্টেডিয়ামে বসে খেলা দেখেন। কিন্তু হালফিলের পরিস্থিতিতে এত লোক একসঙ্গে জমায়েত হলে করোনাভাইরাস সংক্রমণ হওয়ার সম্ভাবনা থেকে যাবে। তাই বাড়তি সতর্কতা নিয়েছে দিল্লি প্রশাসন। আইপিএল এবার হবে কিনা তা নির্ধারিত হবে কাল। দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচ হলে তার প্রভাব পড়বে বিজ্ঞাপন সংস্থা ও সম্প্রচারকদের উপর। কিন্তু প্রশাসন আর্থিক ক্ষতির কথা এই মুহূর্তে কানে তুলতে রাজি নয়। 

আরও পড়ুন-  থমকে গেল ভারতসেরা হওয়ার স্বপ্ন, রনজি ট্রফিতে রানার্স বাংলা

দিল্লিতে স্কুল, কলেজ আপাতত বন্ধ। রাজধানীতে কোনওরকম বড় কনফারেন্স করারও অনুমতি দেবে না প্রশাসন। তা হলে কি দর্শকশূন্য স্টেডিয়াম হলে ম্যাচ আয়োজনের অনুমতি দেওয়া হবে! মণীশ সিসোধিয়া জানিয়েছেন, আইপিএল কাউন্সিল অন্য কোনওভাবে ম্যাচ আয়োজনের প্রস্তাব দিলে তাঁরা ভেবে দেখবেন। তবে ক্রিকেটারদের প্র্যাকটিসের উপর কোনওরকম নিষেধাজ্ঞা নেই। প্রসঙ্গত, দিল্লিতে আইপিএলের প্রথম ম্যাচ ৩০ মার্চ। এবারের আইপিএলে দিল্লিতে সব মিলিয়ে সাতটি ম্যাচ হওয়ার কথা।

.