Neymar: নক্ষত্রের চোখে জল, স্ট্রেচারে শুয়ে ছাড়লেন মাঠ, ভারতে কি আসবেন!

Neymar stretchered off after knee injury, participation against Mumbai City FC on in doubt: উরুগুয়ের কাছে ২-০ গোলে হারল ব্রাজিল। আর এই ম্যাচেই নেইমার আবার চোট পেলেন। ভারতে কি তিনি আসবেন?

Updated By: Oct 18, 2023, 02:06 PM IST
Neymar: নক্ষত্রের চোখে জল, স্ট্রেচারে শুয়ে ছাড়লেন মাঠ, ভারতে কি আসবেন!
যে দৃশ্য সমর্থকদের মন ভেঙে দিয়েছে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেইমার (Neymar) আর চোট যেন সমার্থক হয়ে গিয়েছে। তিনি মাঠে থাকে কম, রিহ্যাবে থাকেন বেশি। চোট-আঘাতেই ব্রাজিলের 'পোস্টার বয়'-এর কেরিয়ার জেরবার। ফের চোট পেলেন এনজে টেন। মন্টেভিডিয়োর সেন্টেনারো স্টেডিয়ামে, বুধবার অর্থাৎ আজ সকালে ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরেছে ব্রাজিল। ডারউইন নুনেস ও  নিকোলাস ডে লা ক্রুজের গোলে ২২ বছর পর বিশ্বকাপের রেকর্ড চ্যাম্পিয়নদের হারিয়েছে উরুগুয়ে। আর এই ম্যাচের প্রথমার্ধেই চোট পেয়ে স্ট্রেচারে করে, চোখের জলে মাঠ ছেড়েছেন নেইমার। প্রথমার্ধের যোগ করা সময়ে নেইমার চোট পান তাঁর বাঁ-হাঁটুতে। রিচার্লিসন নামেন তাঁর পরিবর্তে। 

আরও পড়ুন: Watch | Lionel Messi: অবিশ্বাস্য ড্রিবলে মাত পেরু, একাই ২ গোল GOAT মেসি-র

নেইমার ক্রাচে ভর দিয়ে যন্ত্রণায় কাতরাতে কাতরাতে মাঠ ছেড়েছেন। এখন প্রশ্ন নেইমারের চোট কেমন আছে? ব্রাজিল দলের ডাক্তার রডরিগো লাসমার ম্যাচের পর সাংবাদিকদের বলেন, 'দেখুন আগামী ২৪ ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ, দেখতে হবে নেইমারের হাঁটু কীভাবে সাড়া দিচ্ছে। কতটা ফুলে রয়েছে। স্ক্যান রিপোর্ট আসার পরেই নিশ্চিত ভাবে নিরূপণ করা যাবে। তবে এটা লিগামেন্টের চোট কিনা তা এখনই বলার সময় আসেনি। আগে পরীক্ষা হোক চোটের। তারপর নিশ্চিত ভাবে নেইমারের চোটের অবস্থা নিয়ে আপনাদের জানানো হবে।' নেইমার যদিও মন্টেভিডিয়োতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। তবে তিনি ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে লিখেছেন, 'ভগনবান এসব জানেন। সব সম্মান এবং সব গৌরব সর্বদা আপনার হবে, আমার প্রভু। যাই হোক না কেন, আমার আপনার উপর বিশ্বাস আছে।' ব্রাজিলের অধিনায়ক ক্যাসেমিরো আশা করছেন যে, নেইমারের চোট ভয়ংকর নয়। তিনি ম্যাচের পর বলেন, 'আশা করি নেইমারের চোট তেমন গুরুতর নয়। ও আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং আমরা ওকে খুব পছন্দ করি। এটা দেখে বুক ভেঙে যায় যে, ও যখনই খেলায় গতি পেতে শুরু করে, ঠিক তখনই বারবার ও আহত হয়।'
 
নেইমারের চোট কিন্তু আরও একটি প্রশ্নের জন্ম দিয়েছে। সম্প্রতি প্যারিস সঁ জঁরম ছেড়ে নেইমার এসেছেন সৌদির বিখ্যাত ক্লাব আল-হিলালে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের যে ড্র সামনে এসেছে, সেখানে দেখা যাচ্ছে যে, গ্রুপ 'ডি'তে রয়েছে আল-হিলাল ও মুম্বই সিটি এফসি । ফলে নেইমার সৌদির ক্লাবের হয়ে এএফসি-র টুর্নামেন্ট খেলবেন ভারতে। ৬ নভেম্বর মুম্বইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে সন্ধে সাড়ে সাতটা থেকে ম্য়াচ। সেই ম্যাচে নেইমার আদৌ খেলবেন কিনা তা নিয়ে কিন্তু প্রশ্ন থেকেই যাচ্ছে। মেসি-রোনাল্ডোর পর ফুটবলগ্রহের সবচেয়ে চর্চিত তারকা নেইমার। ফলে তিনি আসার খবরে যে চাঞ্চল্য ছড়াবে, তা বলার আর অপেক্ষা রাখে না। ফ্যানরা এএফসি-র ড্র দেখার পরেই উদ্বেল হয়েছিলেন। ২০২২ সালের ডিসেম্বরে নেইমার এসেছিলেন ভারতে। গোয়াতে খেলেছিলেন রেড বুল নেইমার জুনিয়র ফাইভ ফাইনাল। একাধিক প্রমোশনল ইভেন্টে অংশও নিয়েছিলেন তিনি। নেইমারের আসার অপেক্ষায় রয়েছে ভারত।

আরও পড়ুন:  IND vs PAK | World Cup 2023: 'শুনলামই না দিল দিল পাকিস্তান', নীল সমুদ্রে তলিয়ে গেল দল! আক্ষেপ করছেন মিকি

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, ১লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.