ওয়েলিংটনে বৃষ্টিবিঘ্নিত টেস্টের প্রথম দিনে ব্যাটিং বিপর্যয় ভারতের, ধুঁকছে কোহলির দল

এদিন টস জিতে বেসিন রিজার্ভের সবুজ উইকেটে ভারতকে প্রথমে ব্যাটিং করতে আমন্ত্রণ জানান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 21, 2020, 10:40 AM IST
ওয়েলিংটনে বৃষ্টিবিঘ্নিত টেস্টের প্রথম দিনে ব্যাটিং বিপর্যয় ভারতের, ধুঁকছে কোহলির দল

নিজস্ব প্রতিবেদন: ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বৃষ্টিবিঘ্নিত টেস্টের প্রথম দিন। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনেই ভারতের ব্যাটিং বিপর্যয়। কাইল জেমিসনের স্বপ্নের টেস্ট অভিষেক। আজিঙ্কে রাহানের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা টিম ইন্ডিয়ার।

টেস্ট সিরিজ শুরু হতেই ভারতীয় ব্যাটিংয়ের কঙ্কালসার ছবিটা সামনে উঠে এল। ওয়েলিংটনের বেসিন রিজার্ভের সবুজ উইকেটে ভারতীয় ব্যাটসম্যানরা ডাঁহা ফেল। কাইল জেমিসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদিদের দাপটে দিশেহারা কোহলি-পূজারারা। নিউ জিল্যান্ডের সব থেকে লম্বা পেসার (ছয় ফুট আট ইঞ্চি উচ্চতা তাঁর) কাইল জেমিসনকে  ঘরোয়া ক্রিকেটে সামলাতে হিমশিম খান ব্যাটসম্যানরা।  কোহলিদের শায়েস্তা করতে একদিনের সিরিজে নামানো হয়েছিল কিল্লা জেমিসনকে (নিউ জিল্যান্ডের ক্রিকেট সার্কিটে তিনি কিল্লা নামে জনপ্রিয়)। ওয়েলিংটনে সেই কিল্লাতেই কিস্তিমাত্ করে দিল কিউইরা। অভিষেক টেস্টেই কোহলির উইকেট তুলে নিলেন তিনি। 

এদিন টস জিতে বেসিন রিজার্ভের সবুজ উইকেটে ভারতকে প্রথমে ব্যাটিং করতে আমন্ত্রণ জানান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। পৃথ্বি শকে ১৬ রানে সাজঘরে ফেরালেন টিম সাউদি। তারপরেই কাইলসের ক্যারিশমা। পর পর তুলে নিলেন চেতেশ্বর পূজারা (১১) এবং ভারত অধিনায়ক বিরাট কোহলিকে (২)। ৪০ রানে তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে তখন ভারত। এরপর মায়াঙ্ক আগরওয়াল আর রাহানে জুটি ভারতকে স্বস্তি দেয়। লাঞ্চ বিরতিতে ভারতের রান ছিল ৩ উইকেট হারিয়ে ৭৯।

লাঞ্চের পরেই মায়াঙ্ককে ৩৪ রানে ফেরান বোল্ট। ব্যর্থ হনুমা বিহারীও। করেন মাত্র সাত রান। ফেরালেন সেই জেমিসন।  নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে ঋদ্ধিমান সাহার পরিবর্তে সুযোগ পান ঋষভ পন্থ। রাহানে-পন্থ জুটি কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন চা পানের বিরতির আগে।  চা পানের বিরতিতে ভারতের স্কোর ছিল ৫ উইকেট হারিয়ে ১২২ রান। ৩৮ রানে অপরাজিত রাহানে, ১০ রানে নটআউট পন্থ।  জেমিসন নেন ৩টি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন বোল্ট আর সাউদি। টি-ব্রেকের পর আর এক বলও খেলা হয়নি বৃষ্টির জন্য। প্রথম দিনের খেলা ওখানেই শেষ করতে হয়।    

আরও পড়ুন - Asian Wrestling Championships: বৃহস্পতি তুঙ্গে! দিব্যা-পিঙ্কি-সরিতা -তিন কন্যার সোনাজয়

 

 

.