ওয়েলিংটনে ৬ ফুট ৮ ইঞ্চির 'কিল্লা'য় কিস্তিমাত্ কিউইদের, চাপে কোহলিরা

টস জিতে বেসিন রিজার্ভের সবুজ উইকেটে ভারতকে প্রথমে ব্যাটিং করতে আমন্ত্রণ জানান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

Updated By: Feb 21, 2020, 08:47 AM IST
ওয়েলিংটনে ৬ ফুট ৮ ইঞ্চির 'কিল্লা'য় কিস্তিমাত্ কিউইদের, চাপে কোহলিরা

নিজস্ব প্রতিবেদন: টেস্ট সিরিজ শুরু হতেই ভারতীয় ব্যাটিংয়ের কঙ্কালসার ছবিটা সামনে উঠে এল। ওয়েলিংটনের বেসিন রিজার্ভের সবুজ উইকেটে ভারতীয় ব্যাটসম্যানরা ডাঁহা ফেল। কাইল জেমিসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদিদের দাপটে দিশেহারা কোহলি-পূজারারা। একা লড়াই করলেন আজিঙ্কে রাহানে। আর কিছুটা ধৈর্যশীল ব্যাটিং মায়াঙ্ক আগরওয়ালের।

কাইল জেমিসন নিউ জিল্যান্ডের সব থেকে লম্বা পেসার (ছয় ফুট আট ইঞ্চি উচ্চতা তাঁর)। ঘরোয়া ক্রিকেটে তাঁকে সামলাতে হিমশিম খান ব্যাটসম্যানরা। নিউ জিল্যান্ডের ক্রিকেট সার্কিটে তিনি কিল্লা নামে জনপ্রিয়। কোহলিদের শায়েস্তা করতে একদিনের সিরিজে নামানো হয়েছিল জেমিসনকে। ওয়েলিংটনে সেই কিল্লাতেই কিস্তিমাত্ করে দিল কিউইরা।

টস জিতে বেসিন রিজার্ভের সবুজ উইকেটে ভারতকে প্রথমে ব্যাটিং করতে আমন্ত্রণ জানান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। পৃথ্বি শকে ১৬ রানে সাজঘরে ফেরালেন টিম সাউদি। তারপরেই কাইলসের ক্যারিশমা। পর পর তুলে নিলেন চেতেশ্বর পূজারা (১১) এবং ভারত অধিনায়ক বিরাট কোহলিকে (২)। ৪০ রানে তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে তখন ভারত। এরপর মায়াঙ্ক আগরওয়াল আর রাহানে জুটি ভারতকে স্বস্তি দেয়। লাঞ্চ বিরতিতে ভারতের রান ছিল ৩ উইকেট হারিয়ে ৭৯।

লাঞ্চের পরেই মায়াঙ্ককে ৩৪ রানে ফেরালেন বোল্ট। ব্যর্থ হনুমা বিহারীও। করলেন মাত্র সাত রান। ফেরালেন সেই জেমিসন।  নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে ঋদ্ধিমান সাহার পরিবর্তে সুযোগ পান ঋষভ পন্থ। রাহানে-পন্থ জুটি কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন।  চা পানের বিরতিতে ভারতের স্কোর ৫ উইকেট হারিয়ে ১২২। ৩৮ রানে অপরাজিত রয়েছেন রাহানে, ১০ রানে নটআউট পন্থ।  জেমিসন নিয়েছেন ৩টি উইকেট। একটি করে উইকেট বোল্ট আর সাউদির। 

 

আরও পড়ুন - মোতেরার নতুন স্টেডিয়ামে খেলার জন্য মুখিয়ে হিটম্যান

.