কোটলায় আজ মর্গ্যান বনাম উইলিয়ামসন

আর কয়েক ঘন্টার অপেক্ষা। তারপর ফিরোজ শাহ কোটলায় শুরু হবে সেমিফাইনালের প্রথম পর্ব। একদিকে 'মেডেন' ট্রফির দোরগোড়ায় থাকা 'আনবিটেন' নিউজিল্যান্ড, অন্যদিকে জো রুট, ইয়ন মর্গ্যানদের ইংল্যান্ড।

Updated By: Mar 30, 2016, 01:32 PM IST
কোটলায় আজ মর্গ্যান বনাম উইলিয়ামসন

ওয়েব ডেস্ক: আর কয়েক ঘন্টার অপেক্ষা। তারপর ফিরোজ শাহ কোটলায় শুরু হবে সেমিফাইনালের প্রথম পর্ব। একদিকে 'মেডেন' ট্রফির দোরগোড়ায় থাকা 'আনবিটেন' নিউজিল্যান্ড, অন্যদিকে জো রুট, ইয়ন মর্গ্যানদের ইংল্যান্ড।

২০১৪ সালে শেষ এশিয়ার মাটিতে খেলেছিল নিউজিল্যান্ড। তারপর সোজা টি২০ বিশ্বকাপে। কিউয়িদের পারফরম্যান্সে অবশ্য এই লম্বা 'গ্যাপ'-এর কোনও প্রভাব নেই।  বরং অপরাজিত তকমা নিয়ে ব্র্যান্ডন ম্যাককালমের পথেই এগোচ্ছেন কেন উইলিয়ামসন। ২০১৫ বিশ্বকাপে নিউজিল্যান্ডকে ফাইনাল পর্যন্ত পৌঁছে দিয়েছিলেন ম্যাককালাম। কিন্তু শেষ রক্ষা হয়নি। সেই অসম্পূর্ণ জয়কে পূর্ণ করাই লক্ষ্য কিউয়ি অধিনায়কের। নাগপুরের টার্নার পিচ হোক বা মোহালি, পিচকে সবসময়ই গুলে খেয়েছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। ফলে সহজেই ব্যাটে-বলে বিপক্ষকে চাপে রেখে ম্যাচে পকেটে পুড়ে নিয়েছে ব্ল্যাক-ক্যাপরা।

সেমিফাইনালের প্রথম পর্বের স্পট লাইট যদি হন মার্টিন গাপ্তিল, কোরি অ্যান্ডারসন, রস টেলররা, তবে ভুললে চলবে না উল্টো দিকে রয়েছেন জো রুট, ইয়ন মর্গ্যান। গ্রুপে ২ নম্বরে থাকলেও এই দলটা হল সেই দল, যাদের দখলে রয়েছে টি২০ বিশ্বকাপে সর্বাধিক রান তাড়া করে জয়ের রেকর্ড। ওয়াংখেড়েতে ইংল্যান্ডের বিরুদ্ধে ২২৯ রানের টার্গেট খাড়া করেছিল দক্ষিণ আফ্রিকা। জয় প্রায় নিশ্চিত করে দিয়েছিল এই টার্গেট। কিন্তু সব ভবিষ্যৎবাণীকে ওলোট-পালট করে সেই ম্যাচে ইংল্যান্ডকে জয় এনে দিয়েছিল জো রুটের ৪৪ বলে ৮৩ রানের ইনিংস। আজকের পিচ রিপোর্ট বলছে পিচে ঘাস থাকলেও তা খুব বেশি 'কুইক' হবে না। এই পিচে সন্ধের ফিরোজ শাহ কোটলা কী আবার কোনও মিরাকল ম্যাচ দেখবে নাকি জো রুটকে টেক্কা দিয়ে এগিয়ে যাবেন গাপ্তিল?

দল:- (সম্ভাব্য একাদশ)

নিউজিল্যান্ড- মার্টিন গাপ্তিল, কেন উইলিয়ামসন (ক্যাপ্টেন), কোলিন মুনরো, কোরে অয়ান্ডারসন, রস টেলর, গ্রান্ট এলিওট, লুক রোঞ্চি (উইকেট কিপার), মিচেল সান্টনার, অ্যাডাম মিলনে, ইস সোধি, মিচেল ম্যাক্লেনাঘান

ইংল্যান্ড - জেসন রয়, অ্যালেক্স হেলস, জো রুট, জস বাটলার (উইকেট কিপার), ইয়ন মর্গ্যান (অধিনায়ক), বেন স্টোকস, মইন আলি, আদিল রাশিদ, ক্রিশ জর্ডন, ডেভিড উইলি, লিয়াম প্লাঙ্কেট

 

.