India vs Pakistan: 'নিদ্রাহীন এই শহর'! ভারতের সঙ্গে সাড়ে ১০ ঘণ্টার সময়ের ফারাক, কেন এখানেই মহাযুদ্ধ?

New York likely to host India vs Pakistan T20 World Cup 2024 match: নিউ ইয়র্কে বসতে চলেছে ভারত-পাকিস্তান মহারণ। এমনটাই রিপোর্ট পাওয়া যাচ্ছে, জেনে নিন কেন এই শহরই পাচ্ছে প্রাধান্য়।

Updated By: Dec 15, 2023, 05:23 PM IST
India vs Pakistan: 'নিদ্রাহীন এই শহর'! ভারতের সঙ্গে সাড়ে ১০ ঘণ্টার সময়ের ফারাক, কেন এখানেই মহাযুদ্ধ?
নিউ ইয়র্কে ভারত-পাক ম্য়াচ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  ২০০৭ সালে প্রথমবার হয়েছিল টি-২০ বিশ্বকাপ। আগামী বছর কুড়ি ওভারের কাপযুদ্ধের (T20 World Cup 2024) নবম সংস্করণ। যা হবে রীতিমতো মেগা। এই প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। চারটি গ্রুপে ভাগ করা হবে সেই দলগুলিকে। সেখান থেকে প্রথম ও দুয়ে শেষ করা দল সুপার এইটের জন্য় কোয়ালিফাই করবে। নেপাল এই প্রথম টি-২০ বিশ্বকাপ খেলবে। অন্য়দিকে ওমান এই প্রথমবার প্রাথমিক পর্যায় পেরিয়ে মূল পর্বে পা রাখছে। সুযোগ পেয়েছে উগান্ডাও। মার্কিন মুলকে ফ্লোরিডার লডারহিল, মরিসভিল, ডালাস এবং নিউ ইয়র্ককে টুর্নামেন্টের ম্যাচ ও অনুশীলনের জন্য বেছে নেওয়া হয়েছে। আর কিছুদিনের মধ্য়েই হয়তো আইসিসি বিশ্বকাপের সূচি ঘোষণা করে দেবে। কিন্তু তার আগে চলে এল টুর্নামেন্টের হাই-ভোল্টেজ ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্য়াচ নিয়ে আপডেট। জানা যাচ্ছে এই ম্য়াচ হবে  নিউ ইয়র্কে। কিন্তু কেন এই শহরকেই দেওয়া হল অগ্রাধিকার? 

আরও পড়ুন:  এবার উগান্ডা খেলবে বিশ্বকাপ, বাইশ গজে লেখা হল ইতিহাস

গার্ডিয়ানের রিপোর্ট বলছে নিউ ইয়র্কেই হবে ভারত-পাক ম্য়াচ। ৩৪ হাজার দর্শক আসন বিশিষ্ট অস্থায়ী স্টেডিয়ামকেই বেছে নেওয়া হবে রণাঙ্গন হিসেবে। আমেরিকার অন্য় কোনও শহরে কেন হবে না হেভিওয়েট মহারণ? কেনই বা ওয়েস্ট ইন্ডিজের কোন ভেন্য়ুকে বেছে নেওয়া হল না। তার কারণ অত্য়ন্ত স্পষ্ট। ৭ লক্ষ ১১ হাজার ভারতীয়র পাশাপাশি ১ লক্ষ পাকিস্তানির বাস এখানে। বোঝাই যাচ্ছে ওয়াঘারের দুই পারের দুই দেশের এত মানুষ আর কোথাও নেই। ফলে 'দ্য় বিগ অ্য়াপল (নিউ ইয়র্কের আরেক নাম)' এগিয়ে বাকিদের থেকে। ভারতের সঙ্গে নিউ ইয়র্কের সময়ের পার্থক্য় সাড়ে ১০ ঘণ্টার। ভারতীয় দর্শকদের কথা মাথায় রেখেই, ম্য়াচের সময় নির্ধারিত হবে বলেই রিপোর্ট। ২০২৩ সালে ভারত-পাক তিনবার মুখোমুখি হয়েছে। দু'বার এশিয়া কাপে। প্রথম ম্য়াচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্য়াচ ভারত জিতে যায়। এরপর বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল আহমেদাবাদে। সেবারও শেষ হাসি হাসেন রোহিত শর্মারাই।

টি২০ বিশ্বকাপের ২০ দল: ওয়েস্ট ইন্ডিজ (আয়োজক), আমেরিকা (আয়োজক), অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নেদারল্যান্ডস, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশ, আয়ারল্যান্ড, স্কটল্য়ান্ড, পাপুয়া ও নিউ গিনি, কানাডা, ওমান, নেপাল, নামিবিয়া ও উগান্ডা।

 

আরও পড়ুন: বিশের কাপযুদ্ধ চব্বিশে, আমেরিকার এই তিন শহরে খেলা হবে, জানাল আইসিসি

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.