বাংলাদেশের নতুন বোলিং কোচ হচ্ছেন সম্ভাবত এই দুজনের একজন!

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন বোলিং কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার অ্যালান ডোনাল্ড! বাংলাদেশ ক্রিকেট বোর্ড-এর তালিকায় রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার কোর্টনি ওয়ালশেরও নাম! খুব শিগগিরি নতুন বোলিং কোচরে নাম ঘোষণা করা হবে। এর আগে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন হিথ স্ট্রিক। গত আইপিএলের সময় তিনি ভারতে আসেন। পরে আর তিনি বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব পালন করেননি।

Updated By: Aug 28, 2016, 07:31 PM IST
বাংলাদেশের নতুন বোলিং কোচ হচ্ছেন সম্ভাবত এই দুজনের একজন!

ওয়েব ডেস্ক: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন বোলিং কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার অ্যালান ডোনাল্ড! বাংলাদেশ ক্রিকেট বোর্ড-এর তালিকায় রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার কোর্টনি ওয়ালশেরও নাম! খুব শিগগিরি নতুন বোলিং কোচরে নাম ঘোষণা করা হবে। এর আগে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন হিথ স্ট্রিক। গত আইপিএলের সময় তিনি ভারতে আসেন। পরে আর তিনি বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব পালন করেননি।

আরও পড়ুন তারাদের গাড়ি

অ্যালান ডোনাল্ড দক্ষিণ আফ্রিকার হয়ে ৭২ টেস্টে ৩৩০ উইকেট নিয়েছেন। আর ১৬৪ ওয়ানডে ম্যাচে তাঁর শিকার ২৭২ উইকেট। ডোনাল্ড ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৭ সালে ইংল্যান্ডেরও বোলিং কোচ ছিলেন এই সাদা বিদ্যুত্। অস্ট্রেলিয়ার বোলারদেরও মেন্টর ছিলেন এই ডান হাতি বোলার। আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। অন্যদিকে, কোর্টনি ওয়ালশ ১৯৮৪ থেকে ২০০১ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে। এছাড়াও, দেশকে ২২টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন তিনি। একসময় টেস্ট ক্রিকেটে তিনিই ছিলেন সবথেকে বেশি উইকেটের মালিক (৫১৯ টি)।

আরও পড়ুন  বোজান জান নিয়ে চলে যাবে

.