Liam Livingstone: বিধ্বংসী লিভিংস্টোন! ভাঙলেন একের পর এক রেকর্ড

৪৫ নম্বর ওভারে লিভিংস্টোন ব্যাট করতে নেমেছিলেন এদিন। ব্রিটিশ অধিনায়ক অইন মর্গ্যান গোল্ডেন ডাক হওয়ার পর ছয়ে ব্যাট করতে নেমেছিলেন মারকুটে লিভিংস্টোন। ব্যাট হাতে ধ্বংসলীলা চালালেন তিনি। মাত্র ২২ বল খেলে তিনি করলেন ৬৬ রান।

Updated By: Jun 17, 2022, 08:12 PM IST
Liam Livingstone: বিধ্বংসী লিভিংস্টোন! ভাঙলেন একের পর এক রেকর্ড
মারকুটে মেজাজে লিভিংস্টোন

নিজস্ব প্রতিবেদন: তিন ম্য়াচের ওয়ানডে সিরিজ খেলতে নেদারল্যান্ডসে সফররত ইংল্য়ান্ড (England tour of Netherlands, 2022)। শুক্রবার অ্যামস্টেলভিনের ভিআরএ গ্রাউন্ডে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। প্রথম ওয়ানডে ম্যাচেই বিশ্বরেকর্ড করে ফেলল ইংল্য়ান্ড। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে অইন মর্গ্যানের টিম ৪ উইকেট হারিয়ে ৪৯৮ রান তুলল ৫০ ওভারে।

পরিসংখ্যান বলছে পুরুষদের একদিনের ক্রিকেটে এক ইনিংসে এটাই সর্বোচ্চ রানের রেকর্ড! ইংল্যান্ডের তিন ব্যাটার শতরান হাঁকিয়েছেন। সেঞ্চুরি পেয়েছেন ফিল সল্ট (৯৩ বলে ১২২), দাভিদ মালান (১০৯ বলে ১২৫) ও জস বাটলার (৭০ বলে ১৬২)। তবে ক্যামিও ইনিংস খেলে আলাদা করে নজর কেড়েছেন লিয়াম লিভিংস্টোন।

৪৫ নম্বর ওভারে লিভিংস্টোন ব্যাট করতে নেমেছিলেন এদিন। ব্রিটিশ অধিনায়ক অইন মর্গ্যান গোল্ডেন ডাক হওয়ার পর ছয়ে ব্যাট করতে নেমেছিলেন মারকুটে লিভিংস্টোন। ব্যাট হাতে ধ্বংসলীলা চালালেন তিনি। মাত্র ২২ বল খেলে তিনি করলেন ৬৬ রান। ঝড় তুললেন তিনি। নেদারল্যান্ডসের স্পিনার ফিলিপ বোইসেভেইনের এক ওভারে লিভিংস্টোন তুলে নেন ৩২ রান (৪, ৬, ৬, ৬, ৪, ৬)। ইংল্যান্ডের কোনও ব্য়াটার হিসাবে একদিনের ক্রিকেটে এটাই সেরা ওভার। ২০০৭ সালে দিমিত্রি মাসকারেনহাস ওভালে যুবরাজ সিংয়ের ওভারে ৩০ রান তুলেছিলেন।

লিভিংস্টোন এদিন ১৭ বলে ৫০ করেন। ইংল্যান্ডের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এটাই দ্রুততম অর্ধ-শতরানের নজির।  এর আগে এই নজির ছিল মর্গ্যানের। ২১ বলে ৫০ করেছিলেন তিনি। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে লিভিংস্টোন এখন যুগ্ম ভাবে দ্বিতীয় দ্রুততম হাফ-সেঞ্চুরিকারী। তিনি সনথ জয়সুরিয়া, মার্টিন গাপটিল, থিসারা পেরেরার সঙ্গে এই রেকর্ড ভাগ করে নিলে। মাত্র এক বলের জন্য এবি ডিভিলিয়ার্সের রেকর্ড ভাঙা হল না লিভিংস্টোনের। প্রোটিয়া কিংবদন্তি ১৬ বলে ৫০ করেছিলেন। যা আজও সর্বকালীন রেকর্ড।

আরও পড়ুন: Netherlands vs England: সর্বোচ্চ ওয়ানডে রানের বিশ্বরেকর্ড করল ইংল্যান্ড!

আরও পড়ুন: Bengal vs Madhya Pradesh: জেতার জন্য শেষ দিনে প্রয়োজন ২৫৪! কী বলছেন বাংলার অধিনায়ক অভিমন্যু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.