''এ মহেন্দ্র সিং ধোনি..ক্যায়সন বা'', দু'ভাষায় হঠাত্ বাবার কুশল জানতে চাইল মেয়ে জিভা

বাবা ধোনিও মেয়ের সঙ্গে কুশল বিনিময় করলেন দুই ভাষাতেই।

Updated By: Nov 25, 2018, 10:00 AM IST
''এ মহেন্দ্র সিং ধোনি..ক্যায়সন বা'', দু'ভাষায় হঠাত্ বাবার কুশল জানতে চাইল মেয়ে জিভা

নিজস্ব প্রতিনিধি : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলছে কোহলির ভারতীয় দল। তবে তাতে ধোনির কী! তিনি তো এখন ক্রিকেটের বাইরে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে দলে ঠাঁই হয়নি এমএসডির। চলতি বছরে আর জাতীয় দলের হয়ে তাঁকে দেখা যাবে না। ধোনি আবার দেশের জার্সিতে নামবেন ১২ জানুয়ারি। একদিনের সিরিজে। ফলে এখন তাঁর হাতে আগাধ সময়। ক্রিকেট না থাকলে ধোনি সাধারণত ফ্যামিলি ম্যান। পরিবার, বাইক এসব নিয়েও তাঁ দিব্যি দিন কেটে যায়। আর পরিবার বলতে মেয়ে জিভাই এখন ধোনির সব সময়ের সঙ্গী। বাবা-মেয়ের সম্পর্ক যে কতটা মিষ্টি, তা ধোনি-জিভার একের পর এক খুনসুঁটি দেখলে বোঝা যায়। জিভা একটু আলাদারকম কিছু করলে সেই মুহূর্তটাকে ধরে রাখতে ভোলেন না ধোনি। আর পাঁচজন বাবার মতো তিনিও চান, জিভার ছোটবেলার মিষ্টি মুহূর্তগুলো যেন বাঁধানো থাকে। 

আরও পড়ুন-  ৬০ বলে ১৮৩ রান! ক্রিকেট নয় যেন ছেলেখেলা

এর আগেও একাধিকবার মেয়ের ভিডিও পোস্ট করেছেন ধোনি। কখনও বাবাকে সে গাজর খাইয়ে দিচ্ছে নিজে হাতে। কখনও পোষা পাখির সঙ্গে আধো আধো ভাষায় কথা বলছে। জিভার একের পর এখ ভিডিও পছন্দ হয়েছে মাহি-ভক্তদের। একরত্তি মেয়ের আদুরে কার্যকলাপ পছন্দ হওয়ারই কথা! এবার আরও একবার বাব-মেয়ের মিষ্টি সম্পর্কের একটা মুহূর্ত প্রকাশ পেল। ধোনি নিজেই সেই ছবি পোস্ট করলেন। তাতে দেখা যাচ্ছে, বাবার কুশল জানতে চাইছে জিভা। আপনারা হয়তো ভাবছেন, এটা আর এমন কী ব্যাপার! জিভা কিন্তু দুই ভাষায় বাবার কুশল জানতে চাইল। একবার ভোজপুরিতে। আরেকবার তামিলে। বাবা ধোনিও মেয়ের সঙ্গে কুশল বিনিময় করলেন দুই ভাষাতেই। যেন মেয়েকে দুই ভাষা শেখানোর দায়িত্ব নিয়েছেন তিনি।

আরও পড়ুন-  ধোনি হয়ে গেলেন ঋষভ পন্থ! বিরাটকে বোঝালেন, 'ডিআরএস নিও না'

দক্ষিণ ভারতের সঙ্গে ধোনির নিবিড় সম্পর্ক আইপিএলের সৌজন্যে। চেন্নাইয়ের বহু জয়ের সাক্ষী তিনি। দক্ষিণের ক্রিকেটভক্তরাও ধোনির জন্য প্রাণপাত করতে পারেন। থালা ধোনি সেখানে ক্রিকেট ঈশ্বরের মতো পূজিত। তাই তামিল ভাষার প্রতিও ধোনির আলাদা রকমের ভালবাসা রয়েছে। আর ভোজপুরি তো তাঁর নিজের ভাষা। মেয়েকে তাই একইসঙ্গে দুটি ভাষা শেখাতে চাইছেন ধোনি। মাতৃভাষা। সঙ্গে যে দক্ষিণের মানুষদের থেকে তিনি এত ভালবাসা, সম্মান পেয়েছেন, তাঁদের ভাষা। আর আস্তে আস্তে জিভা ধোনিও দুই ভাষাতেই যে সড়গড় হয়ে উঠছে নিচের ভিডিও যেন তাঁরই প্রমাণ। 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

Greetings in two language

A post shared by M S Dhoni (@mahi7781) on

.