মোসাদ্দেকের বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা স্ত্রী-র, ডিভোর্সের পর যৌতুকের মামলা কেন? প্রশ্ন সৈকতের

৬ বছর আগে ২০১২ সালে মোসাদ্দেকের সঙ্গে সামিয়া শারমিনের বিয়ে হয়।

Updated By: Aug 27, 2018, 12:44 PM IST
মোসাদ্দেকের বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা স্ত্রী-র, ডিভোর্সের পর যৌতুকের মামলা কেন? প্রশ্ন সৈকতের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : বাংলাদেশের ক্রিকেটে আবারও নারী নির্যাতন কেলেঙ্কারি। এবার জাতীয় দলের তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা করলেন তাঁর স্ত্রী সামিয়া শারমিন। মামলায় মোসাদ্দেকের বিরুদ্ধে ১০ লক্ষ টাকা যৌতুক নেওয়ার দাবি জানিয়ে অভিযোগ দায়ের করা হয়েছে। এদিকে এই ঘটনায় বিস্ময় প্রকাশ করে মোসাদ্দেক বলেছেন, ডিভোর্স হয়ে যাওয়ার পরও মামলা কেন?

ছবিতে দেখুন - জন্মদিনে গুগল ডুডলে স্যার ডন ব্র্যাডম্যান

প্রসঙ্গত, ৬ বছর আগে ২০১২ সালে মোসাদ্দেকের সঙ্গে সামিয়া শারমিনের বিয়ে হয়। এর আগে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। সামিয়ার পরিবারের অভিযোগ, বিয়ের পর কয়েক বছর ভাল কাটলেও মোসাদ্দেক হোসেন সৈকত জাতীয় দলে নিয়মিতভাবে সুযোগ পাওয়ার পর থেকেই তাঁর বিশেষ পরিবর্তণ লক্ষ্য করা যায়।  সামিয়ার বড় ভাই মোজাম্মেল কবির বলেন,"মোসাদ্দেক ঘরে বন্ধুদের সঙ্গে মদ্যপান করত। একইসঙ্গে সে অন্য নারীদের প্রতি আকৃষ্ট হয়ে পড়েছিল। বিষয়টি সামিয়ার নজরে আসার পরেই প্রতিবাদ করে। এর পরেই তার (সামিয়া)ওপর নানা নির্যাতন শুরু করেন মোসাদ্দেক।"


বিষয়টি জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনকে জানানো হয়েছে। সুজন ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে বিষয়টি নিয়ে বৈঠকে বসার কথা জানান। গত ১৫ অগাস্ট সেই বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু আগের দিন সামিয়াকে বৈঠকের কথা বলে বড় ভাইয়ের বাসা থেকে নিজের বাসায় নিয়ে যায় মোসাদ্দেক। তারপর সামিয়ার ওপর অকথ্য নির্যাতন করে বলে অভিযোগ। এরপরেই নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করার সিদ্ধান্ত নেয় সামিয়া এবং তার পরিবার। ময়মনসিংহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এক নম্বর আমলি আদালতে রবিবার মোসাদ্দেকের বিরুদ্ধে মামলা দায়ের করেন তাঁর স্ত্রী। মামলায় মোসাদ্দেকের বিরুদ্ধে পরকীয়া, স্ত্রীকে নির্যাতন এবং হুমকির অভিযোগের কথা উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন - পুজোর গানে টলি নায়িকাদের সঙ্গে এবার সৌরভ!

রুবেল হোসেন, শাহাদত হোসেন রাজীব, আরাফাত সানি, আল-আমিন, সাব্বির রহমানের পর এবার নারীঘটিত কেলেঙ্কারিতে জড়িয়ে পড়লেন বাংলাদেশ জাতীয় দলের আর এক ক্রিকেটার। এদিকে মামলা বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে হোসেন সৈকত বলেছেন, "আমি শুনেছি মামলা হয়েছে। যতটা জানি আমার স্ত্রী ও তার পরিবার আমার বিরুদ্ধে যৌতুকের মামলা করেছে কোর্টে। আমি একটু অবাক হয়েছি যে ডিভোর্স হওয়ার পরও কেন তারা এ মামলা করছে তা নিয়ে। কারণ আমি তো কাবিননামা অনুসারে আমার স্ত্রীকে ভরণপোষণের সব টাকা দিতে রাজি আছি। আর একটি বিষয় হল আমার যে অর্থিক অবস্থা তাতে স্ত্রীর কাছ থেকে যৌতুক চাওয়ার কোনও প্রশ্নই আসে না। আমার মনে হচ্ছে অতিরিক্ত অর্থ আদায় ও আমার সম্মান নষ্ট করতেই এমনটি করছে।"

.