East Bengal vs Mohun Bagan: যোগীরাজ্যে ঐতিহাসিক ডার্বি, শেষ হাসি সবুজ-মেরুনের, গঙ্গাপারের ক্লাবে এল সিএম কাপ

East Bengal vs Mohun Bagan: যোগীরাজ্যে ঐতিহাসিক ডার্বি জিতল মোহনবাগান। গঙ্গাপারের ক্লাবে এল সিএম কাপ।  

Updated By: Sep 2, 2024, 09:44 PM IST
East Bengal vs Mohun Bagan: যোগীরাজ্যে ঐতিহাসিক ডার্বি, শেষ হাসি সবুজ-মেরুনের, গঙ্গাপারের ক্লাবে এল সিএম কাপ
ট্রফি জিতে উচ্ছ্বসিত মোহনবাগান শিবির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ের কেডি সিং বাবু স্টেডিয়ামে প্রায় বহুদিন পর কোনও বড় ইভেন্ট দেখল। নিজামের শহরে এই প্রথম ভারতীয় ফুটবলের দুই পাওয়ারহাউজ ইস্টবেঙ্গল ও মোহনবাগান (East Bengal vs Mohun Bagan) ডার্বি খেলল। সোম সন্ধ্য়ায় আমন্ত্রণমূলক প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই প্রধান ইস্ট-মোহন। উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথ কিক-অফ করেন সিএম কাপের (CM Cup 2024)। আর এই খেলায় শেষ হাসি হাসল সবুজ-মেরুন। নির্ধারিত সময়ে পর্যন্ত খেলার ফল ১-১ অমীমাংসিত থাকায়, খেলার ফয়সলা হয় টাইব্রেকারে। সেখানে সুমিত রাঠিরা ৩-২ গোলে হারালেন আদিত্য় পাত্রদের। আর এর সঙ্গেই মোহনবাগান জিতে নিল মরসুমের প্রথম ট্রফি।

আরও পড়ুন: আবার! ১৮ দিন পরেই ভারত-বাংলাদেশ সিরিজ, অধিনায়ককে নিয়ে এল বুক ভাঙা আপডেট

কেডি সিং স্টেডিয়ামে নতুন ফ্লাডলাইট বসানোর পর ডার্বির আয়োজন করা হল। তবে মাঠের অবস্থা ছিল শোচনীয়। বড় বড় ঘাসে ছিল ভরা। কলকাতা লিগ ও আসন্ন আইএসএলের কথা ভেবেই দুই দলের ফুটবলাররা স্বাভাবিক ভাবেই গা বাঁচিয়ে খেললেন। ফলে সেরকম জমাটি ডার্বি দেখা গেল না। আর এই মাঠে যেমন খেলা সম্ভব ছিল, তেমনটাই খেললেন দুই দলের ফুটবলাররা। নতুন ফ্লাডলাইট বসলেও কিছুক্ষণের জন্য় মাঠের আলো চলে গিয়েছিল যদিও।

এদিন খেলার ১৮ মিনিটে মোহনবাগানাকে এগিয়ে দেন মোহনবাগানের জুনিয়র ও সিনিয়র দলের হয়ে নিয়মিত খেলা সুহেল ভাট। বক্সের বাইরে থেকে সালাউদ্দিনের দুর্দান্ত ফ্রি-কিকে গোল করে বেরিয়ে যান সুহেল। লাল-হলুদ রক্ষণও হতবাক হয়ে গিয়েছিল। বিরতিতে ১-০ এগিয়ে মাঠ ছাড়ে মোহনবাগান। তবে  আদিত্য়নাথের লম্বা ভাষণের কারণে দ্বিতীয়ার্ধের খেলা শুরু হয়ে মিনিট পনেরো দেরিতে। ৭১ মিনিটে অমনের ক্রস থেকে মহম্মদ আশিক দারুণ গোল করে স্কোরলাইন ১-১ করেন। নির্ধারিত সময়ের পর চার মিনিট ইনজুরি টাইম যোগ করা হলেও আর কোনও দল কোনও গোল করতে পারেনি। ফলে খেলা গড়ায় পেনাল্টিতে। 

টাইব্রেকারে প্রথম শট নেয় ইস্টবেঙ্গল। বাইরে মারেন তন্ময়। মোহনবাগানের হয়ে প্রথম শটেই গোল করেন সাটো। পি ভি বিষ্ণু লাল-হলুদের হয়ে দ্বিতীয় শট নিয়ে বাইরে মেরেছিলেন।  অন্য়দিকে মোহনবাগানের শিবাজিতের শট বাঁচিয়ে দেন লাল-হলুদ অধিনায়ক আদিত্য পাত্র। ইস্টবেঙ্গলের হয়ে প্রথম গোলের দেখা পান মুশারফ। মোহনবাগানের হয়ে এরপর গোল করেন অভিষেক। পঞ্চম শটে গোল করে মোহনবাগানকে খেতাব জেতান টাইসন সিং।

আরও পড়ুন:  'আয়নায় নিজের মুখ দেখুক ধোনি, জীবনে আমি ওকে ক্ষমা করব না'!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.