বাগানে করিমের প্রথম ম্যাচে জয় অধরাই

মোহনবাগানের দ্বিতীয় ইনিংসের প্রথম ম্যাচটা ভাল গেল না কোচ করিম বেঞ্চারিফার। মুম্বই এফসির বিরুদ্ধে এগিয়ে থেকে জিততে পারল না মোহনবাগান। ১-১ গোলে ড্র করায় সাত ম্যাচ খেলে মোহনবাগানের পয়েন্ট দাঁড়াল ১১। লিগ তালিকায় করিমের দল এখন পাঁচ নম্বরে।

Updated By: Nov 25, 2012, 09:17 PM IST

মোহনবাগান (১) মুম্বই এফসি (১)
মোহনবাগানের দ্বিতীয় ইনিংসের প্রথম ম্যাচটা ভাল গেল না কোচ করিম বেঞ্চারিফার। মুম্বই এফসির বিরুদ্ধে এগিয়ে থেকে জিততে পারল না মোহনবাগান। ১-১ গোলে ড্র করায় সাত ম্যাচ খেলে মোহনবাগানের পয়েন্ট দাঁড়াল ১১। লিগ তালিকায় করিমের দল এখন পাঁচ নম্বরে। অথচ করিমের দলের কাছে আজ পুণে ছত্রপতি স্টেডিয়ামে লিগ তালিকায় নীচের দিকে থাকা দল মুম্বই এফসি বিরুদ্ধে পুরো তিন পয়েন্ট সংগ্রহ করে ডেম্পো ম্যাচের আগে মনোবল বাড়িয়ে রাখার। কিন্তু বিরতির পর হতাশজনক পারফরম্যান্সে মাঠেই দু পয়েন্ট ফেলে আসতে হল মোহনবাগানকে। সন্তোষ কাশ্যপের বিদায় পর অস্থায়ী কোচ হয়ে মৃদুল ব্যানার্জি যেভাবে দলের খেলাকে বদলে দিয়ে ছিলেন, করিম কোচ হওয়ার পর প্রথম ম্যাচে সেই বদল ধরা পড়ল না। বরং হঠাত্‍ করে খেলা থেকে হারিয়ে যাওয়ার যে রোগটা কাশ্যপের জমানায় ছিল এদিনও তাই হল।
ম্যাচের ২১ মিনিটে ফ্রিকিক থেকে ওডাফার গোলে এগিয়ে যাওয়ার পর যে ম্যাচটা দেখে মনে হচ্ছিল তিন পয়েন্ট প্রায় নিশ্চিত, সেই খেলাতেই হঠাত্‍ হারিয়ে গিয়ে গোল খেয়ে বসল করিমের দল। মুম্বই এফসির হয়ে গোল করলেন পরিবর্ত হিসাবে নামা অভিষেক যাদব। এবার মোহনবাগানের সামনে আরও দুটো অ্যাওয়ে ম্যাচ। খাতায় কলমে সবচেয়ে সহজ অ্যাওয়ে ম্যাচে করিমের দল যা খেলল তাতে আগামী দুটো (ডেম্পো, পুণে এফসি) নিয়ে ভয় এখন থেকেই শুরু হয়ে গেল। মোহনবাগানের পরের ম্যাচ ২৮ নভেম্বর গোয়ার মাটিতে ডেম্পোর বিরুদ্ধে।

.