Mohammed Shami, ICC T20 World Cup 2022: জি ২৪ ঘন্টার খবরে সিলমোহর, বুমরার জায়গায় দলে এলেন শামি

Mohammed Shami, ICC T20 World Cup 2022: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলে একের পর এক চোট। দলের এক নম্বর জোরে বোলার বুমরা আগেই পিঠের পুরনো চোটের কারণে ছিটকে গিয়েছেন। এরপর থেকেই বুমরার পরিবর্ত কে হবেন, সেটা নিয়ে চলছিল তীব্র জল্পনা। 

Updated By: Oct 14, 2022, 05:01 PM IST
Mohammed Shami, ICC T20 World Cup 2022: জি ২৪ ঘন্টার খবরে সিলমোহর, বুমরার জায়গায় দলে এলেন শামি
জসপ্রীত বুমরার বিকল্প হিসেবে মহম্মদ শামিকে পেয়ে গেল টিম ইন্ডিয়া। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জি ২৪ ঘন্টার খবরে সিলমোহর। শেষ পর্যন্ত জসপ্রীত বুমরার পরিবর্ত হিসেবে দলে জায়গা করে নিলেন মহম্মদ শামি। গত ৮ অক্টোবর জি ২৪ ঘন্টা জানিয়ে দিয়েছিল যে, 'সহেসপুর এক্সপ্রেস' ফিট সার্টিফিকেট নিয়ে অস্ট্রেলিয়া উড়ে যাবেন। এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) দলে যোগ দেবেন। আর ঠিক তাই হল। দু'দিন আগে স্যর ডন ব্রাডম্যানের দেশে উড়ে গিয়েছিলেন এই অভিজ্ঞ জোরে বোলার। মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর অস্ট্রেলিয়া গিয়েছেন। তবে দুই তরুণ জোরে বোলারকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে। 

অস্ট্রেলিয়ায় আগামী ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু রোহিত শর্মাদের বিশ্বকাপ অভিযান। তবে তার আগে চোট-আঘাতে জর্জরিত ভারতীয় ক্রিকেটাররা। পিঠে চোটের জন্য বুমরার ছিটকে যাওয়া বড় ধাক্কা ছিল ভারতের কাছে। তারই মধ্যে আবার কোভিড আক্রান্ত হয়েছিলেন শামি। ফলে তারকা পেসার বুমরার পরিবর্ত হিসেবে রিজার্ভে থাকা দীপক চাহারের নামও শোনা যাচ্ছিল। কিন্তু সম্প্রতি চোটের কারণে তিনিও শেষমেশ বাদ পড়েন। ততক্ষণে অবশ্য সুস্থ হয়ে উঠেছেন শামি। তাই ম্যাচ প্র্যাকটিস না থাকলেও, শামিকেই সুযোগ দিল জাতীয় নির্বাচক কমিটি। 

গত জুলাই থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে বাংলার জোরে বোলার। তাই তাঁকে দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুনীল গাভাসকরের মতো প্রবাদপ্রতিম। তবে তাঁর ফিটনেস ও অভিজ্ঞতা উপর ভরসা রাখল বোর্ড। বাকি দল অপরিবর্তিতই রয়েছে। 

একনজরে দেখে নিন ঘোষিত নয়া দল: 

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং ও মহম্মদ শামি।

স্ট্যান্ডবাই ক্রিকেটার: মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, শ্রেয়স আইয়ার এবং রবি বিষ্ণোই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.