Shaheen Afridi: শাহিন কতটা ফিট? ভারতের বিরুদ্ধে খেলবেন? বড় মন্তব্য করলেন পিসিবি প্রধান

Shaheen Afridi: ২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। হাতে আর বেশি দিন সময় বাকি নেই। তার আগে চর্চায় রয়েছে শাহিন আফ্রিদি। তিনি কতটা সুস্থ? 

Updated By: Oct 14, 2022, 04:21 PM IST
Shaheen Afridi: শাহিন কতটা ফিট? ভারতের বিরুদ্ধে খেলবেন? বড় মন্তব্য করলেন পিসিবি প্রধান
শাহিন আফ্রিদির ফিটনেস নিয়ে উঠে গেল প্রশ্ন।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর মাত্র কয়েকটা দিন। হাঁটুর চোট সারিয়ে ইতিমধ্যেই ১৫ অক্টোবর পাকিস্তান (Pakistan) দলে সঙ্গে যোগ দেবেন শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। চোট থেকে ফিট হওয়ার পর তাঁর বোলিং করার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে পোস্ট করাও হয়েছে। কিন্তু প্রশ্ন হল বাঁহাতি জোরে বোলার কি টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে বহু প্রতীক্ষিত 'মাদার অফ অল ব্যাটেল'-এ নামতে পারবেন? কারণ পুরনো অবস্থান বদলে তাঁর চোট সম্পর্কে বড় আপডেট দিলেন পিসিবি প্রধান (PCB Chairman) রামিজ রাজা (Ramiz Raja)। দেশের প্রাক্তন অধিনায়কের দাবি, শাহিন ৯০ শতাংশ ফিট! 

কিন্তু এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শাহিন ১০০ শতাংশ সুস্থ হয়ে উঠতে না পারলে বাবর আজমের দল সমস্যায় পড়বে। সেটা নিয়ে কারও মনে সন্দেহ নেই। রামিজ রাজা বলেছেন, 'আমি ওর সঙ্গে কথা বলেছি এবং আমরা ওর ডাক্তারদের সঙ্গে যোগাযোগ রাখছি এবং আমরা যে প্রতিক্রিয়া পেয়েছি সেটা হল শাহিন ৯০ শতাংশ প্রস্তুত।' এর পরেই রামিজ যোগ করেন, 'হাঁটুর চোট বেশির ভাগ ক্ষেত্রেই ভোগায়। দু'টি প্রস্তুতি ম্যাচে শাহিন কেমন খেলছে, আমাদের সে দিকে নজর থাকবে।' 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আরও পড়ুন: Bengal, NationalGames2022: জাতীয় গেমস জয়ের পরও কেন ট্রেনে ফিরল 'সোনার বাংলা'? মুখ খুললেন হেড কোচ বিশ্বজিৎ, আইএফএ সচিব

আরও পড়ুন: IND vs PAK: ২০০৫-০৬ মরসুমের পর ফের পাকিস্তান সফরে টিম ইন্ডিয়া! তোড়জোড় শুরু করছে বিসিসিআই

২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি হবে পাকিস্তান (INDvsPAK)। হাতে আর বেশি দিন সময় বাকি নেই। তার আগে চর্চায় রয়েছে শাহিন আফ্রিদি। তিনি কতটা সুস্থ? ভারতের বিরুদ্ধে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তা নিয়ে জোর জল্পনা চলছে। কারণ চোটের জন্য এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে ছিটকে গিয়েছিলেন শাহিন। যদিও ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শাহিনের বাঁহাতি জোরে বোলিংয়ের দাপটেই ভারতীয় দলের ব্যাটিং 'তাসের ঘর'-এর মতো ভেঙে পড়ে। ব্যাটিং বিপর্যয়ের সেই ধাক্কা সামলাতে না পেরে ১০ উইকেটে হেরে লজ্জার হার হজম করেছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারত।

এশিয়া কাপে চোটের জন্য খেলতে পারেননি শাহিন। তবে তাঁকে রেখেই টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেছিল পাকিস্তান। বলা হয়েছিল, বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে যাবে শাহিন। কিছু দিন আগেই পিসিবি চেয়ারম্যান দাবি করেছিলেন, শাহিন ১১০ শতাংশ ফিট!যদিও এবার উল্টো কথা শোনালেন। শোনা যাচ্ছে হাঁটুর চোট সারিয়ে শনিবার দলের সঙ্গে যোগ দেবেন শাহিন আফ্রিদি। ১৭ অক্টোবর ইংল্যান্ড এবং ১৯ অক্টোবর আফগানিস্তানের বিরুদ্ধে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। সেই দুটি ম্যাচে শাহিন মাঠে নামলে নিজেকে কীভাবে মেলে ধরতে পারেন এখন সেই দিকেই সবার চোখ থাকবে। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টের সময় হাঁটুতে চোট পেয়েছিলেন ২২ বছরের এই তারকা পেসার। তার পর এশিয়া কাপ খেলতে পারেননি। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও অনুপস্থিত ছিলেন। তাঁর রিহ্যাব চলছিল ইংল্যান্ডে। এ বার পিসিবি-র তরফ থেকে জানানো হয়েছে যে রিহ্যাবের পালা শেষ। মাঠে নামতে প্রস্তুত শাহিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.