বিশ্বকাপের প্রথম ম্যাচেই মেক্সিকোর কাছে হারল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

৩৫ মিনিটে লোজানোর দুরন্ত গোলে এগিয়ে যায় মেক্সিকো

Updated By: Jun 17, 2018, 10:41 PM IST
বিশ্বকাপের প্রথম ম্যাচেই মেক্সিকোর কাছে হারল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

নিজস্ব প্রতিবেদন :  রবিবাসরীয় মস্কোতে মেক্সিকান ওয়েভ। বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে মাটিতে নামিয়ে আনল মেক্সিকানরা। রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচেই মেক্সিকোর কাছে ০-১ গোলে হারল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি।

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ছন্দে ছিল না জোয়াকিম লো-র জার্মানি। বেশ কয়েকটি ম্যাচে হারের পর শেষপর্যন্ত সৌদি আরবকে হারিয়ে রাশিয়াতে এসেছিল নয়্যার, ওজিল খেদিরা, ক্রুজরা। কিন্তু এ যেন ২০১৪ বিশ্বকাপের অ্যাকশন রি প্লে দেখল রবিবারের লুঝনিকি স্টেডিয়াম। ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ২০১৪ সালে বিশ্বকাপের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৫-১ গোলে হারে স্পেন। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচেই ২০১৪ সালের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি হারল মেক্সিকোর কাছে।

আরও পড়ুন- বর্ণবিদ্বেষ বিতর্কে মুখ খুললেন মারাদোনা

ম্যাচের শুরু থেকে আক্রমনাত্মক ছন্দেই খেলা শুরু করে মুলার, ওজিলরা। উল্টোদিকে প্রতিআক্রমনে উঠতে থাকে হেভিয়ার হার্নান্ডেজরা। এই সুযোগেই ৩৫ মিনিটে লোজানোর দুরন্ত গোলে এগিয়ে যায় মেক্সিকো। এরপর একাধিক সুযোগ নষ্টের প্রদর্শনী মুলার, মার্কো রিউসদের। শেষ পর্যন্ত সুযোগ নষ্টের খেসারত দিতে হল জার্মানদের। ১৬ বছর পর বিশ্বকাপের প্রথম ম্যাচে হারল জার্মানরা।

.