Gautam Gambhir | T20 World Cup 2024: অস্তাচলে সব মহারথীরা! মোক্ষম সময়ে ময়দানে ভারতের 'ভাবী কোচ', দেখালেন ভবিষ্যৎ

Gautam Gambhir On Virat Kohli And Rohit Sharma Retirement: বিরাট কোহলি ও রোহিত শর্মা অবসর নিলেন টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট থেকে। মোক্ষম সময়ে মুখ খুললেন ভারতের 'ভাবী কোচ' গৌতম গম্ভীর।  

Updated By: Jun 30, 2024, 07:02 PM IST
Gautam Gambhir | T20 World Cup 2024: অস্তাচলে সব মহারথীরা! মোক্ষম সময়ে ময়দানে ভারতের 'ভাবী কোচ', দেখালেন ভবিষ্যৎ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৯ নভেম্বর ২০২৩ থেকে ২৯ জুন ২০২৪। ঠিক সাত মাসের মধ্য়ে চিত্রটা পুরোপুরি বদলে গেল। প্রথমবার তীরে এসেই ঠিক তরী ডুবেছিল আর পরেরবার ভারত বিশ্বচ্য়াম্পিয়ন। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ১৭ বছর পর কুড়ি ওভারের বিশ্বকাপ ভারতের হাতে। বার্বাডোজের কেনসিংটন ওভাল দেখেছে কখনও আবেগের রোলারকোস্টার রাইড তো কখনও আবেগের সুনামি।

অন্য়দিকে, দেশকে বিশ্বকাপ জিতিয়েই ভারতীয় দলের দুই মহানক্ষত্র বিরাট কোহলি ও রোহিত শর্মা (Virat Kohli And Rohit Sharma) জানিয়ে দিলেন যে, তাঁরা দেশের জার্সিতে শেষ টি-২০ ম্য়াচ খেলে ফেললেন। আর নীল জার্সিতে তাঁদের দেখা যাবে না ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্য়াটে। বিরাট বিদায় বললেন ঠিক ম্য়াচের পরেই পুরস্কার মঞ্চে, অন্যদিকে রোহিত, এবার তাহলে আসি বন্ধু বলার জন্য় বেছে নিলেন ভরা সাংবাদিক বৈঠক। বিরাট-রোহিতের অবসরের পর বড় কথা বলে দিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। সব ঠিক থাকলে প্রাক্তন জোড়া বিশ্বকাপ জয়ী ওপেনারই হতে চলেছেন ভারতের পরবর্তী কোচ।

আরও পড়ুন: বিরাট-রোহিতের পর জাদেজা! T20I-কে আলবিদা বললেন 'রকস্টার'

বিরাট-রোহিতের প্রসঙ্গে গম্ভীর বলেন, 'দেখুন বিরাট-রোহিত বিশ্বকাপ জিতেই অবসর নিয়েছে। সম্ভবত এর চেয়ে ভালো আর চিত্রনাট্য লেখা যেত না। দু'জনেই গ্রেট প্লেয়ার। ভারতীয় ক্রিকেটে ওদের প্রচুর অবদান। আমি ওদের শুভেচ্ছা জানাই। ওরা দেশের জার্সিতে টি-২০ না খেললেও বাকি দুই ফরম্য়াটে খেলবে। টেস্ট ক্রিকেট এবং ওডিআই ক্রিকেটের জন্য় ওদের বলতে চাই অল দ্য় বেস্ট। আমি নিশ্চিত বিরাট-রোহিত দল এবং দেশের জন্য় অবদান রাখার ধারা বজায় রাখবে।'

অন্যদিকে বিশ্বকাপ ফাইনালের পর, বিসিসিআই সভাপতি রজার বিনিকে গম্ভীরের কোচ হওয়ার ব্য়াপারে প্রশ্ন করা হয়েছিল। বিনি বলেন, 'দেখুন গৌতম গম্ভীরের প্রচুর অভিজ্ঞতা রয়েছে এবং তিনি যদি ভারতীয় দলের কোচ হওয়ার দায়িত্ব নেন, তাহলে অবশ্যই ভারতীয় ক্রিকেটের জন্য একটি ভালো জিনিস হবে। তিনি অভিজ্ঞ। ভারতের এটাই প্রয়োজন। ভারতের এমন একজন কোচ দরকার, যিনি তিন ফরম্য়াটই খেলেছেন।' বিরাট-রোহিতের দেখানো পথেই হাঁটলেন আরেক সিনিয়র সুপারস্টার। আর নীল জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্য়াটে দেখা যাবে না রবীন্দ্র জাদেজাকেও । টি-২০ বিশ্বকাপ ঠিক জেতার পরেই অবসরের সিদ্ধান্ত ঘোষণা করে দিলেন 'স্য়র' জাদেজা।

আরও পড়ুন: মশাল জ্বালিয়ে লিগ শুরু লাল-হলুদের, টালিগঞ্জের জালে জড়াল ৭ গোল!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.