সেরা আন্তর্জাতিক অ্যাথলিটের পুরস্কার মেসির, ফোবর্সের বিচারে বার্সা চতুর্থ মূল্যবান স্পোর্টস দল

উইম্বলডন চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ, রোনাল্ডো, হ্যামিলটনের মত বিশ্বের সেরা ক্রীড়াব্যাক্তিত্বদের টেক্কা দিলেন আর্জেন্টিনীয় সুপারস্টার লিও মেসি। চলতি বছরের সেরা আন্তর্জাতিক অ্যাথলিটের পুরস্কার জিতলেন বার্সা তারকা। প্রতি বছর অমার্কিনি ক্রীড়াবিদদের এই পুরস্কার দেওয়া হয়। ২০১২ সালেও সেরা অ্যাথলিটের পুরস্কার পেয়েছিলেন মেসি। মেসি ছাড়াও গত কয়েকবছরে এই পুরস্কার জিতেছেন রোনাল্ডো, ফেডেরার, উসেইন বোল্টরা।

Updated By: Jul 17, 2015, 09:20 AM IST
সেরা আন্তর্জাতিক অ্যাথলিটের পুরস্কার মেসির, ফোবর্সের বিচারে বার্সা চতুর্থ মূল্যবান স্পোর্টস দল

ওয়েব ডেস্ক: উইম্বলডন চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ, রোনাল্ডো, হ্যামিলটনের মত বিশ্বের সেরা ক্রীড়াব্যাক্তিত্বদের টেক্কা দিলেন আর্জেন্টিনীয় সুপারস্টার লিও মেসি। চলতি বছরের সেরা আন্তর্জাতিক অ্যাথলিটের পুরস্কার জিতলেন বার্সা তারকা। প্রতি বছর অমার্কিনি ক্রীড়াবিদদের এই পুরস্কার দেওয়া হয়। ২০১২ সালেও সেরা অ্যাথলিটের পুরস্কার পেয়েছিলেন মেসি। মেসি ছাড়াও গত কয়েকবছরে এই পুরস্কার জিতেছেন রোনাল্ডো, ফেডেরার, উসেইন বোল্টরা।

মেসি সেরা হলেও মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল রিয়াল মাদ্রিদ ফোবর্সের বিচারে সবচেয়ে মূল্যবান স্পোর্টস দলের তকমা পেল। গতবছরের থেকে পাঁচ শতাংশ মূল্য কমলেও এখনও সবার উপরেই আছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। দ্বিতীয় স্থানে আছে আমেরিকার বাস্কেটবল দল ডালাস কাউবয়েস আর বেসবলের দল নিউইয়র্ক ইয়ানকিস। চতুর্থ আর পঞ্চম স্থানে অবশ্য জায়াগা করে নিয়েছে স্পেন আর ইংল্যান্ডের চ্যাম্পিয়ন দল বার্সেলোনা আর ম্যান ইউ। গত কয়েকবছর সাফল্য না পেলেও ম্যান ইউয়ের বাজারমূল্য যে এতটুকু কমেনি তা ফোবর্সের এই তালিকা থেকেই পরিষ্কার।

.