৬ নয়, ৮ দল নিয়েই হবে আইপিএল নাইন

আইপিএল নাইনও আট দলের করতে চলেছে বিসিসিআই। ১৯ জুলাই মুম্বইতে আইপিএল গভর্নিং কাউন্সিল চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে। এরই মধ্যে আইপিএলের দল কেনার ঝাঁপাল সজ্জন জিন্দাল, ভেনুগোপাল ধুত, হর্ষ গোয়েঙ্কার মতন বিজনেস ম্যাগনেটরা।

Updated By: Jul 17, 2015, 08:10 AM IST
৬ নয়, ৮ দল নিয়েই হবে আইপিএল নাইন

ব্যুরো: আইপিএল নাইনও আট দলের করতে চলেছে বিসিসিআই। ১৯ জুলাই মুম্বইতে আইপিএল গভর্নিং কাউন্সিল চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে। এরই মধ্যে আইপিএলের দল কেনার ঝাঁপাল সজ্জন জিন্দাল, ভেনুগোপাল ধুত, হর্ষ গোয়েঙ্কার মতন বিজনেস ম্যাগনেটরা।

চেন্নাই ও রাজস্থান লোধা কমিটির রায়ে আইপিএল থেকে নির্বাসিত হয়েছে। কিন্তু তা সত্ত্বেও আইপিএল নাইন ছয় দলের নয়, আট দলের করার সিদ্ধান্ত একপ্রকার নিয়েই ফেলেছে বিসিসিআই। এখন দেখার বিষয় ১৯ জুলাই আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে দুটি নতুন ফ্র্যাঞ্চাইজিকে নেওয়ার সিদ্ধান্ত হয় কি না। বুধবার বোর্ড সভাপতি জগমোহন ডালমিয়া তাঁর বাসভবনে আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লার সঙ্গে বৈঠক করেন। ফোনে কথা হয় সচিব অনুরাগ ঠাকুরের সঙ্গে। সেখানে ঠিক হয় আট দলেরই আইপিএল হবে সামনের বছর। দুটি নতুন ফ্র্যাঞ্চাইজিকে নেওয়া হতে পারে। তা না হলে ক্রিকেটারদের স্বার্থে দুটি ফ্র্যাঞ্চাইজি চালাবে বোর্ড। এই দুই ফ্র্যাঞ্চাইজিকে কোনও ফি দিতে হবে না। আর ক্রিকেটারদের টাকা দেবে বিসিসিআই। যদিও বোর্ডের সিংহভাগ কর্তা নতুন ফ্র্যাঞ্চাইজিকে নেওয়ার পক্ষে। জানা গেছে কোচি রদেভুকে আইপিএল নাইনে খেলার ছাড়পত্র দিতে পারে বিসিসিআই। তাতে প্রায় পাচশো কোটি টাকার ক্ষতির হাত থেকে বাঁচবে বোর্ড। কারণ কয়েকদিন আগেই আদালত বোর্ড-কোচি রদেভু মামলায় কোচির পক্ষে রায় দিয়েছে। পাশাপাশি আইপিএলে দল কেনার জন্য বেশ কিছু বিজনেস ম্যাগনেট আগ্রহ প্রকাশ করেছেন। সজ্জন জিন্দাল থেকে শুরু করে ভেনুগোপাল ধুত, হর্ষ গোয়েঙ্কা, মুঞ্জালসরা আইপিএলে দল কিনতে রাজি। এবিষয়ে নজর রয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডেরও। রবিবার মুম্বইতে আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকেই এব্যাপারে চূড়ান্ত ফয়সালা হয়ে যাবে।

.