WATCH | Lionel Messi | ARG vs AUS: 'ভিনি-ভিডি-ভিসি', মেসির দ্রুততম গোল, দুরন্ত জয় আর্জেন্টিনার

Messi Pezzella helps Argentina to beat Australia 2-0:  'ভিনি-ভিডি-ভিসি'! মেসি এলেন দেখলেন ও জয় করলেন। চিনে গিয়েও ফুল ফোটালেন কিংবদন্তি ফুটবলার। ৩৫ বছর বয়সে কেরিয়ারের দ্রুততম গোল করলেন লিয়ো। প্রতিবেদনে রইল গোলের ভিডিয়ো। দেখে নিন একবার।

Updated By: Jun 15, 2023, 08:16 PM IST
WATCH | Lionel Messi | ARG vs AUS: 'ভিনি-ভিডি-ভিসি', মেসির দ্রুততম গোল, দুরন্ত জয় আর্জেন্টিনার
গোলের পর মেসির চেনা সেলিব্রেশন

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কিংবদন্তি লিয়োনেল মেসি (Lionel Messi) জিতে নিলেন চিনের হৃদয় (Lionel Messi is in China)। ২০১৭ সালের পর এই প্রথমবার বেজিংয়ে এসেছেন সাতবারের ব্যালন ডি'অর জয়ী লিয়ো। ফের এশিয়ার মাটিতে পা রেখেই, নিজের ছাপ রাখলেন 'ক্য়াপ্টেন আর্জেন্টিনা'। বৃহস্পতিবার লিয়োনেল স্কালোনির (Lionel Scaloni) বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা, আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়ার (Argentina vs Australia)। নতুন ভাবে সেজে ওঠা বেজিং ওয়ার্কার স্পোর্টস কমপ্লেক্সে ফুল ফোটাল আলবিসেলেস্তে (Albiceleste)। মেসি অ্যান্ড কোং ২-০ গোলে হারাল সকারুজদের। স্কোরশিটে নাম লেখালেন মেসি ও পেজেলা (Messi, Pezzella)। 

গত ৪ ডিসেম্বর সকারুজদের বিরুদ্ধেই কাতারে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছিলেন মেসিরা। নীল-সাদা ব্রিগেড ২-১ গোলে অজিদের হারিয়েছিল। মেসি ও জুলিয়ান আলভারেজ গোল করেছিলেন ওই ম্যাচে। বিশ্বকাপের রিম্যাচই দেখল চিন। এদিন ম্য়াচের ১ মিনিট ১৯ সেকেন্ডে মেসি গোল অসাধারণ গোল করে দলকে এগিয়ে দেন। এটিই মেসির কেরিয়ারের দ্রুততম গোল। অস্ট্রেলিয়ার ফুটবলার বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায়, সেই বল ধরে নেন এনজো ফার্নান্ডেজ। এনজোর পাস করেন লিয়োকে। ক্য়াপ্টেন বল পেয়ে বক্সের বাইরে থেকে রকেট শট নেন। টপ কর্নার দিয়ে বল ঢুকে গেলে তেকাঠিতে। এই গোলের সঙ্গেই স্টেডিয়ামের গ্যালারিকে সেলিব্রেশনে মাতান লিয়ো। যেভাবে তিনি গোল করলেন, কে বলবে আর কিছুদিন পর তিনি ৩৬ বছরে পা দেবেন। অনবদ্য অ্যান্টিসিপেশন ও শ্যুটিং স্কিল দেখলে মনে হবে যেন তিনি বছর পঁচিশের। জাতীয় দলের হয়ে টানা সাত ম্যাচে গোল পেলেন মেসি। সব মিলিয়ে আন্তর্জাতিক ফুটবলে তার গোল সংখ্যা দাঁড়াল ১০৩। বিরতিতে এক গোলে এগিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় আর্জেন্টিনা। এবার গোলের কারিগর সেই মেসি। মেসির পাস থেকে ডি পল ক্রস বাড়ান বক্সে, আর সেখান থেকে মাপা হেডারে বল জালে জড়িয়ে দেন পেজেলা।

কাতার বিশ্বকাপের পর তিন ম্যাচ খেলে ১১ গোল করা আর্জেন্টিনা একটি গোলও হজম করেনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে মেসিরা ২-০ গোলে পানামাকে হারিয়েছে। এরপর মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনা ৭-০ ব্যবধানে কুরাসাওকে গুঁড়িয়ে দিয়েছিল। আর্জেন্টিনার পরবর্তী গন্তব্য ইন্দোনেশিয়া। আগামী সোমবার মেসির দল খেলবে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। 
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.