PCB | Asia Cup 2023: 'আমরাও বিসিসিআই-কে বুঝি', সুরবদল নাজাম শেঠির! ঝরে পড়ছে কৃতজ্ঞতা

PCB chief Najam Sethi grateful after hybrid model accepted for Asia Cup 2023: এশিয়া কাপ আয়োজন করতে না পারলে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়াবে বলে জানিয়েছিল পাক বোর্ড। কিন্তু এসিসি পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলেই সায় দিয়েছে। এশিয়া কাপ আয়োজন করতে পেরে এখন খুশিতে ডগমগ পিসিবি প্রধান।

Updated By: Jun 15, 2023, 07:36 PM IST
PCB | Asia Cup 2023: 'আমরাও বিসিসিআই-কে বুঝি', সুরবদল নাজাম শেঠির! ঝরে পড়ছে কৃতজ্ঞতা
একেবারে অন্য সুর পিসিবি প্রধানের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ টালবাহানর পর আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2023) ভেন্য়ু ও দিনক্ষণ চূড়ান্ত করল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (Asian Cricket Council)। এসিসি (ACC) বৃহস্পতিবার জানিয়ে দিয়েছে যে, তেইশের এশিয়া কাপ  ৩১ অগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। পাকিস্তানে হবে চারটি ম্যাচ ও দ্বীপরাষ্ট্রে হবে ন'টি ম্যাচ। পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলেই সায় দিয়েছে এসিসি। এশিয়া কাপে ম্যাচ আয়োজন করার সুযোগ পেয়েই একেবারে সুরবদল পিসিবি প্রধান নাজাম শেঠির (Najam Sethi)। এসিসি সভাপতি জয় শাহ-কে (Jay Shah) কৃতজ্ঞতা জানিয়েই বিসিসিআই-এর পাশে দাঁড়িয়েছে পিসিবি।

এশিয়া কাপের সূচি ঘোষণা হওয়ার পরেই নাজাম শেঠি পিসিবি-র হয়ে সরকারি বিবৃতি দিয়েছেন। তিনি লেখেন, 'আমি উচ্ছ্বসিত যে, আমাদের হাইব্রিড সংস্করণ গ্রহণ করেছে এসিসি এশিয়া কাপ। যার মানে পিসিবি আয়োজক দেশ হিসেবেই থাকছে ও ম্য়াচের আয়োজন করছে। শ্রীলংকা নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজন করছে। কারণ ভারতীয় ক্রিকেট দলের পাকিস্তানে আসতে অপারগ। আমাদের প্যাশনেট ফ্যানরা ১৫ বছর পর ফের পাকিস্তানে ভারতীয় দলকে দেখলে ভীষণই খুশি হত। কিন্তু আমরা বিসিসিআই-এর অবস্থান বুঝি। পিসিবি-র মতো বিসিসিআই-এরও সীমান্ত অতিক্রম করার আগে সরকারের অনুমোদন ও ছাড়পত্র প্রয়োজন। কাউন্সিলকে আরও মজবুত করার জন্য এসিসি সভাপতি জয় শাহ-র এই প্রচেষ্টা প্রশংসনীয়। যার ফলে আমরা সমষ্ঠিগত ভাবে একে অপরের স্বার্থরক্ষা করতে পারব। এর সঙ্গেই উদীয়মান এশিয়ান দেশগুলিকে সুযোগ করে দিতে পারব। এই পরিস্থিতিতে হাইব্রিড মডেলই ছিল শ্রেষ্ঠ সমাধান। এই কারণেই আমি এর হয়ে এত দৃঢ়ভাবে সমর্থন করেছি। হাইব্রিড মডেলের গ্রহণযোগ্যতার অর্থ হল ইভেন্টটি মূল পরিকল্পনা অনুযায়ী হবে। এসিসি একত্রিত হয়ে থাকবে। এই অসাধারণ ক্রিকেট আরও উন্নতি করবে ও এগিয়ে যাবে। আগামী ২০ মাস উপমহাদেশীয় ক্রিকেট অনুরাগীদের কাছে এক রোমাঞ্চকর সময় আসতে চলেছে।'

আরও পড়ুন: Asia Cup 2023: হাইব্রিড মডেলেই টুর্নামেন্ট, শ্রীলংকার সঙ্গে পাকিস্তানেও খেলা, ঘোষিত দিনক্ষণ

এশিয়া কাপ নিয়ে বিসিসিআই ও পিসিবি-র মধ্যে বিস্তর ঝামেলা হয়েছিল। পাকিস্তানের দাবি ছিল যে, আসন্ন এশিয়া কাপে প্রথম রাউণ্ডের অন্তত চারটি ম্যাচ তাদের দেশে আয়োজন করতে দিতেই হবে। তেমনটা না হলে এশিয়ান ক্রিকেট কাউন্সিল থেকে বেরিয়ে যাওয়ার কড়া হুমকি দিয়েছেন পাক বোর্ডের চেয়ারম্যান নজম শেঠী। এবারের পুরো এশিয়া কাপই হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু ভারতীয় বোর্ড আগেই পরিষ্কার জানিয়ে দিয়েছিল যে, তারা পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না। বরং এশিয়া কাপ অন‌্যত্র সরিয়ে নিয়ে যেতে হবে। বিসিসিআই সচিব জয় শাহ জানিয়ে দিয়েছিলেন যে, এশিয়া কাপ হবে নিরপেক্ষ ভেন্যুতেই। ভারত যাবে না পাকিস্তানে। এমনকী পাকিস্তানও আসবে না ভারতে। শেষ পর্যন্ত পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলেই সায় দিল এসিসি।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.