Lovlina Borgohain | Deepika Kumari | Paris Olympics 2024: পদক থেকে একধাপ দূরে আগুনে লভলিনা, শেষ ষোলোয় চারবারের অলিম্পিয়ান দীপিকাও

Lovlina Borgohain And Deepika Kumari in Quarter Final: এবার কোয়ার্টার ফাইনালে চলে গেলেন লভলিনা বড়গোহাঁই ও তীরন্দাজ দীপিকা কুমারীও।   

Updated By: Jul 31, 2024, 06:37 PM IST
Lovlina Borgohain | Deepika Kumari | Paris Olympics 2024: পদক থেকে একধাপ দূরে আগুনে লভলিনা, শেষ ষোলোয় চারবারের অলিম্পিয়ান দীপিকাও
পদকের স্বপ্ন দেখাচ্ছেন লভলিনা-দীপিকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) পঞ্চম দিনে একের পর এক ইতিবাচক খবর আসছে। বুধবার দেশের ব্যাডমিন্টন ফ্য়ানদের পদকের স্বপ্ন জিইয়ে রেখেছেন দুই স্টার শাটলার- পিভি সিন্ধু ও লক্ষ্য সেন। (PV Sindhu And Lakshya Sen)।  তাঁরা একই দিনে পুরুষ ও মহিলা বিভাগের সিঙ্গলসের প্রি-কোয়ার্টার ফাইনালে চলে গেলেন সিন্ধু-লক্ষ্য়। এবার অলিম্পিক্স পদকজয়ী বক্সার লভলিনা বড়গোহাঁই (Lovlina Borgohain) এবং তীরন্দাজ দীপিকা কুমারীও (Deepika Kumari) চলে গেলেন শেষ ষোলোয়। 

আরও পড়ুন: 'যন্ত্রণা বলে বোঝাতে পারব না'! দেশের জন্য মায়ের ত্যাগ, ১৯ মাসের মেয়েকে রেখেই..

দেশের তারকা মুষ্ঠিযোদ্ধা লভলিনা এদিন ৭৫ কেজি বিভাগে সরাসরি প্রি-কোয়ার্টারে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পেয়েছিলেন। নরওয়ের প্রতিদ্বন্দ্বী হোফস্তাদ সুনিভাকে কার্যত উড়িয়ে দেন রিংয়ে। পুরো বাউট জুড়েই লভলিনা ছিলেন অপ্রতিরোধ্য়। ফলাফলও হয়েছে তাই ৫-০। আগামী ৪ অগাস্ট শেষ ষোলোয় লভলিনার লড়াই চিনের লি কুইয়ানের বিরুদ্ধে। এই ম্য়াচ জিতলেই লভলিনার পদক নিশ্চিত। পদক থেকে আর একধাপ দূরে লভলিনা।

পড়শি রাজ্য অসমের গোলাঘাট জেলার বারোমুখিয়া গ্রামের মেয়ে লভলিনা । টোকিও অলিম্পিক্সে ভারতের মুখ উজ্জ্বল করেছেন তিনি। মেরি কমের পর দ্বিতীয় মহিলা বক্সার হিসেবে, ভারতকে বক্সিংয়ে পদক এনে দিয়েছিলেন লভলিনা। বক্সিংয়ে ৬৯ কেজি বিভাগে টোকিয়োতে ভারতকে ব্রোঞ্জ  দিয়েছিলেন তিনি। তবে এই বিভাগ আর অলিম্পিক্সে নেই এখন। লভলিনা খেলেন ৭৫ কেজি বিভাগে। গতবছর এই বিভাগে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনাও জেতেন তিনি। ফের একবার ভারতকে অলিম্পিক্সে পদক এনে দিতে পারেন লভলিনা। প্রথম থেকেই তাঁকে পদকের দাবিদার হিসেবে দেখা হচ্ছিল।

দেশের তারকা তীরন্দাজ দীপিকা চারবারের অলিম্পিয়ান। প্রি-কোয়ার্টারে তিনি নেদারল্য়ান্ডসের কুইন্টি রোয়েফেনকে ৬-২ হারিয়ে দিয়েছেন। প্রথম সেট ড্রপ করেও দীপিকা তাঁর জাত চিনিয়েছেন। ২৯-২৮, ২৭-২৯, ২৫-২৭, ২৮-২৩ ব্য়বধানে জিতে শেষ হাসি হেসেছেন দীপিকা। শেষ ষোলোয় দীপিকার সঙ্গে থাকছেন ভজন কৌর। সদ্য় মা হয়েছেন দীপিকা। তাঁর স্বামী অতনু দাসও তীরন্দাজ। ১৯ মাসের মেয়েকে বাড়িতে রেখেই দীপিকা এসেছেন অলিম্পিক্সে অংশ নিতে।

আরও পড়ুন:প্যারিসে ঝড় সিন্ধু-লক্ষ্যর, চলে গেলেন শেষ ষোলোয়

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.