KL Rahul , ZIM vs IND: কোহলির মতো 'বিরাট' ভুল না করে সবার মন জয় করলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক, ভিডিয়ো ভাইরাল

KL Rahul , ZIM vs IND: আইসিসি-র নিয়ম অনুসারে ম্যাচ শুরু হওয়ার আগে দুই দল সারিবদ্ধ হয়ে জাতীয় সংগীত গেয়ে থাকে। জাতীয় সংগীত গাওয়ার আগে রাহুল চুইংগাম চিবোচ্ছিলেন। দুই দলের ক্রিকেটাররা মাঠে নামলে শুরু হয় জাতীয় সংগীত। জাতীয় সংগীতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে রাহুল আগেই মুখ থেকে চুইংগাম বের করে ফেলে দেন।   

Updated By: Aug 19, 2022, 01:40 PM IST
KL Rahul , ZIM vs IND: কোহলির মতো 'বিরাট' ভুল না করে সবার মন জয় করলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক, ভিডিয়ো ভাইরাল
কোহলির 'বিরাট' ভুল শিক্ষা নিলেন কেএল রাহুল। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কথায় আছে সঠিক সময় সঠিক কাজ করতে হয়। সেটা না করলে বিপদে পড়ার সম্ভাবনা বেশি। বিরাট কোহলি (Virat Kohli) ভুল করেছিলেন। হয়তো কোহলির সেই 'বিরাট' ভুল থেকে শিক্ষা নিলেন কেএল রাহুল (KL Rahul। জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে নিয়মমাফিক জাতীয় সংগীত (National Anthem) শুরু হওয়ার ঠিক আগে মুখ থেকে চুইংগাম ফেলে দেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক। বছরের শুরুতেই কেপটাউনে দক্ষিণ আফ্রিকার (South Africa) মধ্যে তৃতীয় একদিনের ম্যাচ শুরুর আগে জাতীয় সংগীতের সময়ে এমন কাণ্ড ঘটিয়েছিলেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। ফলে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন বিরাট। তবে রাহুল সেই ভুল করেননি। আর এতেই তিনি সকলের মন জয় করে নেন। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে সেই ভিডিয়ো এই মুহূর্তে ভাইরাল। 

এর আগে টেস্ট ও একদিনের ম্যাচে অধিনায়কত্ব করলেও এই প্রথম নেতা হিসেবে জয়ের স্বাদ পেলেন রাহুল। জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথমে বোলাররা দাপট দেখানোর পর, দুই ওপেনার শিখর ধাওয়ান ও শুভমন গিলের সৌজন্যে ১০ উইকেটে ম্যাচ জিতে যায় 'মেন ইন ব্লু' ব্রিগেড। ফলে ব্যাট করার সুযোগ পাননি রাহুল। তবে তাঁর নেতৃত্বের থেকেও বেশি তাঁর আচরণ নিয়ে নেটপাড়া মুগ্ধ। এর কারণ দেশ ও জাতীয় সংগীতের প্রতি তাঁর শ্রদ্ধা।

আরও পড়ুন: ZIM vs IND : ধাওয়ান-শুভমনের অপরাজিত জুটির দাপটে ১০ উইকেটে জিতল ভারত

আরও পড়ুন: BCCI Umpires’Test : BCCI: হেলমেটে বল লেগে ক্যাচ হলে কি আউট? ১৪০ জনের মধ্য পাশ করলেন তিন হবু আম্পায়ার!

KL Rahul

চোট এবং অস্ত্রোপচারের কারণে প্রায় ছয় মাস পর মাঠে ফিরলেন এই টপ অর্ডার ব্যাটার। চোট সারিয়ে ফিট হয়েই জিম্বাবোয়ে সফরের দলে তাঁকে নেতা হিসেবে ঘোষণা করে বিসিসিআই। প্রথমে এই সফরে তাঁর নাম না থাকলেও, পরে ফিটনেস পরীক্ষায় পাস করলে, তাঁকে ধাওয়ানের বদলে অধিনায়ক করে দেওয়া হয়। মাঠে ফিরতে পেরে স্বভাবতই খোশমেজাজে রয়েছেন রাহুল। কারণ মাঠের বাইরে গত আড়াই মাস ধরে রিহ্যাব করা এবং ফিজিয়োর সঙ্গে সময় কাটনো নাকি একঘেয়ে এবং বিরক্তিকরও।

ম্যাচের শেষে রাহুল তাই বলছিলেন, 'মাঠে ফিরতে পেরে খুব খুশি। খেলায় চোট লাগতেই পারে। কিন্তু মাঠের বাইরে থাকাটা খুব কঠিন। প্রতি দিন রিহ্যাব করা খুবই বিরক্তিকর এবং একঘেয়ে। ফিজিয়োর সঙ্গে সময় কাটানোর চেয়ে বছরের ৩৬৫ দিনই মাঠে কাটানো আমার কাছে অনেক ভাল।' 

আইসিসি-র নিয়ম অনুসারে ম্যাচ শুরু হওয়ার আগে দুই দল সারিবদ্ধ হয়ে জাতীয় সংগীত গেয়ে থাকে। জাতীয় সংগীত গাওয়ার আগে রাহুল চুইংগাম চিবোচ্ছিলেন। দুই দলের ক্রিকেটাররা মাঠে নামলে শুরু হয় জাতীয় সংগীত। জাতীয় সংগীতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে রাহুল আগেই মুখ থেকে চুইংগাম বের করে ফেলে দেন। এই ঘটনার ভিডিয়ো এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে। নেটিজেনরা রাহুলের এই আচরণের প্রশংসাই করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.