KL Rahul : জিম্বাবোয়ের বিরুদ্ধে নামার আগে আবেগতাড়িত নেতা রাহুল

KL Rahul : সাংবাদিক সম্মেলনে রাহুল বলেন, "অবশ্যই একটা আলাদা অনুভূতি হচ্ছে। ছয় বছর আগের মুহূর্তের কথা মনে পড়লে ভাল লাগছে। এই জিম্বাবোয়ের বিরুদ্ধেই হারারের মাঠে আমার একদিনের ক্রিকেট ও টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক ঘটেছিল। তাই সেই এক বিপক্ষের বিরুদ্ধে একই মাঠে নামার আগে আবেগপ্রবণ হয়ে যাচ্ছি।"  

Updated By: Aug 17, 2022, 11:04 PM IST
KL Rahul : জিম্বাবোয়ের বিরুদ্ধে নামার আগে আবেগতাড়িত নেতা রাহুল
তৈরি নেতা কেএল রাহুল। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২০১৬ সালে এই জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধেই আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন কেএল রাহুল (KL Rahul)। তবে একদিনের ক্রিকেটের অভিষেক ম্যাচে শতরান করলেও, টি-টোয়েন্টি অভিষেক মোটেও ভাল হয়নি। কেরিয়ারের প্রথম একদিনের ম্যাচে ১১৫ বলে ১০০ রানে অপরাজিত থাকলেও, টি-টোয়েন্টিতে 'গোল্ডেন ডাক'-এর শিকার হয়েছিলেন তিনি। দীর্ঘ ছয় বছর পর সেই প্রতিপক্ষের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক হিসেবে মাঠে নামবেন এই ওপেনার। স্বভাবতই তিন ম্যাচের সিরিজের প্রথম একদিনের ম্যাচে নামার আগে আবেগতাড়িত রাহুল। 

এ দিন সাংবাদিক সম্মেলনে রাহুল বলেন, "অবশ্যই একটা আলাদা অনুভূতি হচ্ছে। ছয় বছর আগের মুহূর্তের কথা মনে পড়লে ভাল লাগছে। এই জিম্বাবোয়ের বিরুদ্ধেই হারারের মাঠে আমার একদিনের ক্রিকেট ও টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক ঘটেছিল। তাই সেই এক বিপক্ষের বিরুদ্ধে একই মাঠে নামার আগে আবেগপ্রবণ হয়ে যাচ্ছি।"

আরও পড়ুন: Rohit Sharma, IND vs PAK : বাবর আজমের পাকিস্তানকে বুঝে নেবে ভারত, হুঙ্কার দিলেন 'হিটম্যান'

আরও পড়ুন: ZIM vs IND : ধাওয়ানের জায়গায় কেন রাহুল! অধিনায়কত্ব বদল নিয়ে বিষোদ্গার প্রাক্তন মহারথীর

এখনও পর্যন্ত টেস্ট ও একদিনের ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন রাহুল। তবে জয়ের স্বাদ পাননি। যদিও এই সফরের আগে গত ৩০ জুলাই বিসিসিআই প্রেস বিবৃতি দিয়ে জিম্বাবোয়ে সফরের জন্য ধাওয়ানের নাম অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছিল। কিন্তু ১১ অগস্ট বোর্ড জানিয়ে দেয় যে ধাওয়ান নন, জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন কেএল রাহুল। কারণ তিনি চোট সারিয়ে এখন ফিট। দলে ফিরলেন অধিনায়ক হিসাবেই! বোর্ডের নজিরবিহীন এই সিদ্ধান্তে চমকে গিয়েছেন ক্রীড়া অনুরাগীরা। শুরু হয়েছে বিতর্ক। এমন অবস্থায় ১৮ অগস্ট সিরিজের প্রথম একদিনের ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। ১৯ ও ২০ অগস্ট আরও দুটি একদিনের ম্যাচ খেলবে দুই দল।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.