স্কুলের বাচ্চারা অটোগ্রাফের অবদার করেছিল, কপিল দেব দিলেন না!

বাচ্চাদের পড়াশোনা ও খেলা একইসঙ্গে চালিয়ে যাওয়ার পরামর্শ দিলেন কপিল।

Updated By: Nov 27, 2019, 04:29 PM IST
স্কুলের বাচ্চারা অটোগ্রাফের অবদার করেছিল, কপিল দেব দিলেন না!

নিজস্ব প্রতিবেদন : ছোট ছোট বাচ্চারা তাঁর কাছে অটোগ্রাফের আবদার করেছিল। কপিল দেব চাইলে সহজেই সেটা দিতে পারতেন। কিন্তু তিনি দিলেন না। উত্তরাখন্ডের রুদ্রপুরে একটি স্কুলের অনুষ্ঠানে গিয়েছিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। বাচ্চারা তাঁকে হাতের নাগালে পেয়ে ঘিরে ধরল। একে একে প্রায় সবাই কপিলের কাছে অটোগ্রাফের আবদার রাখল। কিন্তু কপিল সবাইকে ফিরিয়ে দিলেন। বদলে দিলেন একখানা জবরদস্ত পরামর্শ। এদিন বাচ্চাদের সঙ্গে ক্রিকেট নিয়ে দীর্ঘক্ষণ আড্ডা দিলেন কপিল। রুদ্রপুরের এমেনিটি পাবলিক স্কুলে কপিল দেব প্যাভিলিয়ন-এর উদ্বোধন করলেন বিশ্বজয়ী অধিনায়ক স্বয়ং।

আরও পড়ুন-  ধোনির অবসর প্রসঙ্গে যা জানাল সিএসকে

বাচ্চাদের পড়াশোনা ও খেলা একইসঙ্গে চালিয়ে যাওয়ার পরামর্শ দিলেন কপিল। একইসঙ্গে তিনি বাচ্চাদের পরামর্শ দিলেন, ''আর কখনও কারও থেকে তোমরা অটোগ্রাফ চাইবে না। বরং সবাই যেন তোমাদের কাছে অটোগ্রাফ চায় এমন কাজ করবে। উত্তরাখণ্ড হোক বা অন্য কোনও জায়গা, একজন খেলোয়াড় সব সময় দেশের হয়ে খেলে। এটা তোমাদের সব সময় মনে রাখতে হবে। যে কোনও কাজ করার সময় একাগ্র থাকতে হবে। যখন মাঠে নামবে তখন পড়াশোনার কথা চিন্তা করবে না। আবার যখন পড়তে বসবে তখন মাঠের কথা ভাবলে চলবে না। এটা মেনে চলতে হবে। মন দিয়ে কোনও কাজ করতে পারলেই সাফল্য আসে।'' বাচ্চারা এক মনে তাঁর কথা শুনছিল। 

আরও পড়ুন-  হাঁটুতে চোট! ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই ধাওয়ান, পরিবর্তে দলে সঞ্জু স্যামসন

এম এস ধোনির সাফল্যের উদাহরণ দিলেন কপিল দেব। ধোনির উত্থানের কথা শুনিয়ে বাচ্চাদের অনুপ্রাণিত করার চেষ্টা করেন তিনি। প্রসঙ্গত, কিছুদিনের মধ্যেই কপিল দেবের বায়োপিক '৮৩' মুক্তি পাবে। কপিল দেবের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে রণবীর সিংকে। 

.