Watch | Lionel Messi: আরব সাগরের ১০০ ফুট গভীরে দাঁড়িয়ে LM10! ভাইরাল ভিডিয়ো দেখে থ ফুটবলবিশ্ব

Kerala Fans Install Lionel Messi Cutout: ফ্যানদের উন্মাদনাই ফুটবলারদের কাছে বিরাট প্রাপ্তির। ফ্যানরাই তাঁদের জন্য হাসেন, কাঁদেন। ভারতে এরকম ফ্যানের সংখ্যা গুনে শেষ করা যাবে না। মেসি-রোনাল্ডো-নেইমারদের জন্য এই দেশ গলা ফাটায়। এবার মেসির এক ফ্যান চমকে দিলেন।

Updated By: Dec 18, 2022, 04:21 PM IST
Watch | Lionel Messi: আরব সাগরের ১০০ ফুট গভীরে দাঁড়িয়ে LM10! ভাইরাল ভিডিয়ো দেখে থ ফুটবলবিশ্ব
মেসির জন্য চূড়ান্ত পাগলামি ফ্যানের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। রবিবাসরীয় লুসেল স্টেডিয়ামে কাপযুদ্ধের ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-ফ্রান্স ( Argentina-France)। আসমুদ্র হিমাচল লিওনেল মেসির (Lionel Messi) ভক্তরা চাইছেন বিশ্বকাপ উঠুক তাঁর হাতেই? মেসি মানেই তো আবেগের বিস্ফোরণ। ফ্যানদের কাছে যিনি স্বপ্নের সওদাগর, সর্বকালের সেরাদের একজন। তিনি এক সামুরাই যোদ্ধা। যাঁক কোড নেম LM10। মেসির অগুণিত ভক্তরা রয়েছেন ফুটবলপাগল দেশ ভারতেও। কখনও সেটা কলকাতা, তো কখনও কেরল! এবার লাক্ষাদ্বীপের ফ্যান মহম্মদ সাদিক (Mohammed Swadikh) চমকে দিলেন। ভারতের কেন্দ্রশাসিত অঞ্চলের এই ঘটনা এখন শোরগোল ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

মেসির জন্য উদ্বেল এই ফ্যান কী করলেন?
সাদিক ডাই-হার্ড মেসি ও আর্জেন্টিনা ফ্যান। তিনি তাঁর বন্ধুবান্ধবদের নিয়ে বোটে করে চলে গিয়েছিলেন আরব সাগরে। এরপর তাঁদের মধ্যে কেউ একজন স্কুবা ডাইভ গিয়ার পরে নেমে যান সমুদ্রের অতল গভীরে। সেখানে গিয়ে মেসির কাট-আউট বসিয়ে তাঁরা এক সঙ্গে ছবিও তোলেন। কেরালার উপকূলে অবস্থিত ৩৬টি প্রবাল দ্বীপ নিয়ে তৈরি এই দ্বীপপুঞ্জেও মেসি ম্যানিয়া। আর্জেন্টাইন রাজপুত্রের জন্য এরকম উন্মাদনা সাদিকের এই প্রথম নয়। এক দৈনিকে সাক্ষাৎকার দিতে গিয়ে সাদিক বলেন, 'ক্রোয়েশিয়াকে হারিয়ে আর্জেন্টিনা সেমিফাইনালে উঠেছে। এরপরই আমি বন্ধুদের নিয়ে মাঝ সমুদ্রে বিরিয়ানি ফেস্ট করেছিলাম। তখনই ওদের বলেছিলাম যে, সমুদ্রের গভীরে আমি মেসির কাট-আউট বসাব।' কাতার বিশ্বকাপের আগেই সারা বিশ্বের নজর কেড়েছিল কেরালা। কেরলের ফ্যানরা কোজিকোড় জেলার পুল্লাভুর নদীর ওপর নেইমারের ৪০ ফুট কাট-আউট বানিয়েছিলেন। শুধু নেইমারেরই নয়, কেরলের ফ্যানরা পর্তুগিজ জাদুকর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও মেসিরও এরকম বিরাট কাট-আউট বানিয়ে ছিলেন জলের ওপর।

আরও পড়ুন: Neymar On Kerala: 'ঈশ্বরের আপন দেশ'-এ অভিভূত নেইমার! আবেগি পোস্টে হৃদয় জিতলেন ব্রাজিল রত্ন

 ২০১৪ বিশ্বকাপে মেসি ট্রফির অত্যন্ত কাছে এসেও ছুঁয়ে দেখতে পারেননি কাপ। জার্মানি ১-০ গোলে আর্জেন্টিনাকে হারিয়ে চতুর্থবারের জন্য বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল। মেসি বিশ্বকাপে নামার আগেই বলেছিলেন যে, কাতার বিশ্বকাপই তাঁর শেষ, দেশকে ফাইনালে তুলেও ফের বলেছেন সেই কথা। আর্জেন্টিনা কাতারের অভিযান শুরু করেই মুখ থুবড়ে পড়েছিল। সৌদি আরব ২-১ হারিয়ে দেয় লা আলবিসেলেস্তেদের। তবে এরপরেই আর্জেন্টিনা ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে আগুনে ফুটবল খেলতে শুরু করে সব হিসেব বদলে দিয়েছে। ব্রাজিলকে হারিয়ে গতবছর কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। ২৮ বছর পর কোপা জয় পায় মারাদোনার দেশ। নীল-সাদা জার্সিতে ট্রফির খরা কাটিয়ে ছিলেন লিও। মেসিরা হাতে বিশ্বকাপ দেখার জন্য আশায় বুক বাঁধছেন মেসির গোটা বিশ্বের সমর্থকরা। এখন দেখার বাঁ-পায়ের জাদুকর শেষ ল্যাপে ম্যাজিক করতে পারেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.