Kapil Dev: মেলবোর্ন চলচ্চিত্র উৎসবে বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রণ পেলেন কপিল দেব

বিশ্বের অন্যতম বৃহত্তম ভারতীয় চলচ্চিত্র উৎসবে এবার প্রদর্শিত হবে ‘৮৩’ (83)। 

Updated By: Jul 9, 2022, 06:48 PM IST
Kapil Dev: মেলবোর্ন চলচ্চিত্র উৎসবে বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রণ পেলেন কপিল দেব
কপিল দেব এবার মেলবোর্ন চলচ্চিত্র উৎসবের বিশেষ অতিথি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিংবদন্তি কপিল দেব (Kapil Dev) এবার মেলবোর্নে অনুষ্ঠিত ভারতীয় চলচ্চিত্র উৎসবের (Indian Film Festival, IFFM 2022) বিশেষ অতিথি। ঐতিহ্যবাহী এই চলচ্চিত্র উৎসবে প্রথম কোনও ক্রিকেটার হিসাবে এই আমন্ত্রণ পেয়েছেন ৮৩-র বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

বিশ্বের অন্যতম বৃহত্তম ভারতীয় চলচ্চিত্র উৎসবে এবার প্রদর্শিত হবে ‘৮৩’ (83)। মোট ২৩ ভাষার শতাধিক চলচ্চিত্রের মধ্যে নির্বাচিত হয়েছে এই ছবি। কপিলের অধিনায়কত্বে ভারতীয় দলের রূপকথার বিশ্বকাপ জয় নিয়ে গল্প বুনেছেন কবীর খান (Kabir Khan)। তাঁর নির্দেশনায় ‘৮৩’ সাড়া ফেলে দিয়েছিল গতবছরের শেষ দিকে। ক্রীড়া ও সিনে অনুরাগীদের মনে আলাদা জায়গা করে নিয়েছিল ‘৮৩’। কপিলের ভূমিকায় রণবীর সিংয়ের (Ranveer Singh) অভিনয় দর্শকদের মন জয় করে নিয়েছিল।

মেলবোর্নে চলচ্চিত্র উৎসবে বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রণ পেয়ে রোমাঞ্চিত কপিল। তিনি বলেন, "আমি আইএফএফএম-এর অংশ হওয়ার জন্য মুখিয়ে আছি। ভারতীয় সিনেমা উদযাপনের দারুণ মঞ্চ এই চলচ্চিত্র উৎসব। আমি মনে প্রাণে বিশ্বাস করি, সিনেমা এবং স্পোর্টস, দু'টি প্রধান সাংস্কৃতি অভিজ্ঞতা যা শুধু ভারতীয়দেরই নয়, বিভিন্ন সম্প্রদায় ও  দেশকে এক সঙ্গে বেঁধে রাখে। দশকের পর দশক মানুষকে জুড়ে রেখেছে। এর সঙ্গে গভীর আবেগ জড়িয়ে রয়েছে। আমরা সকলেই সিনেমা এবং স্পোর্টস ভালবাসি। যখন এই দুই একত্রিত হয়, তখন সকলের কাছেই সেই অভিজ্ঞতা দারুণ হয়। " ‘৮৩’-র হাত ধরেই কপিল ‘গেস্ট অফ অনার’ -এর আমন্ত্রন পেয়েছেন।

কোভিড আবহে বিগত দুই বছর মেলবোর্নের ভারতীয় চলচ্চিত্র উৎসবের আসর ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছিল। এবার করোনার প্রকোপ কিছুটা কমায় ফের চেনা ছন্দে ফিরল আইএফএফএম। আগামী ১২ অগাস্ট থেকে ১৪ অগাস্ট পর্যন্ত এই উৎসব অনুষ্ঠিত হবে। শেষ দিনই রাখা হয়েছে  পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সিনেদুনিয়ার তাবড় মহারথীরা হাজির থাকবেন এই অনুষ্ঠানে। ২০১৯ সালে  শাহরুখ খান, করণ জোহর, টাবু ও অর্জুন কাপুরের মতো তারকাদের এই চলচ্চিত্র উৎসবে হোস্ট হিসাবে দেখা গিয়েছিল।

 

আরও পড়ুন: Mithali Raj: হরমনপ্রীতের প্রশংসা মিতালির মুখে, কমনওয়েলথে চাইছেন ভারতের পদক

আরও পড়ুনMessi-Ronaldo: রোনাল্ডোকে সই করালে ক্লাব ছাড়বেন তিনি! পিএসজি প্রধানকে কড়া হুঁশিয়ারি মেসির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.