Mithali Raj: হরমনপ্রীতের প্রশংসা মিতালির মুখে, কমনওয়েলথে চাইছেন ভারতের পদক

আগামী ২৮ জুলাই বার্মিংহ্যামে বসছে কমনওয়েলথ গেমসের আসর। চলতি বছর কমনওয়েলথে ফের ক্রিকেটকে রাখা হয়েছে।

Updated By: Jul 9, 2022, 06:04 PM IST
Mithali Raj: হরমনপ্রীতের প্রশংসা মিতালির মুখে, কমনওয়েলথে চাইছেন ভারতের পদক
'সাবাশ মিঠু' ছবির প্রচারে শহরে মিতালি রাজ

সব্যসাচী বাগচী: আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছেন মিতালি রাজ (Mithali Raj)। দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার গত মাসেই জানিয়ে দিয়েছেন যে, তিনি আর ভারতীয় দলের জার্সিতে মাঠে নামবেন না। অবসর নেওয়ার পর এই প্রথম কলকাতায় পা রাখলেন মিতালি। শনিবার দুপুরে ক্রিকেটের নন্দন কানন ইডেন গার্ডেন্সে (Eden Gardens) 'সাবাশ মিঠু'(Shabaash Mithu) ছবির প্রচারের জন্য এসেছিলেন মিতালি। ছিলেন পর্দার মিতালি তাপসী পান্নু (Taapsee Pannu) এবং পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। 

মিতালি থাকা মানেই স্বাভাবিক ভাবেই আসবে ক্রিকেটের প্রসঙ্গ। আগামী ২৮ জুলাই বার্মিংহ্যামে বসছে কমনওয়েলথ গেমসের আসর। চলতি বছর কমনওয়েলথে ফের ক্রিকেটকে রাখা হয়েছে। যদিও মহিলা ক্রিকেটই থাকছে এবার। শেষবার ১৯৯৮ সালে কুয়ালালামপুরে অনুষ্ঠিত কমনওয়েলথে পুরুষদের ৫০ ওভারের ক্রিকেট দেখা গিয়েছিল। তারপর ফের কমনওয়েলথে ক্রিকেট। মিতালির কাছে প্রশ্ন ছিল, কমনওয়েলথে ক্রিকেটের অন্তর্ভুক্তি তিনি কেমন ভাবে দেখছেন? মিতালি বলেন, "ক্রিকেটের অন্তর্ভুক্তি ভাল বিষয়। হরমনপ্রীত কৌরের নেতৃত্বে ভারত ভাল পারফর্ম করেছে। এই ক্রিকেটই এগিয়ে নিয়ে যেতে হবে। কমনওয়েলথে ভারতকে ভাল খেলে পদক জিততে হবে।"

মিতালি অবসর নেওয়ার পর এই প্রথম ভারতের প্রমিলা বাহিনী মাঠে নামল। নতুন ক্যাপ্টেন হরমনপ্রীতের নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপ খেলল টিম ইন্ডিয়া। তিন ম্যাচের টি-২০ সিরিজ হরমনপ্রীতরা জিতে নিয়েছে ২-১ ব্যবধানে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কা হোয়াইটওয়াশ করে ভারতকে। মিতালির কাছে প্রশ্ন ছিল যে, পুরুষ ও মহিলা ক্রিকেট কি আজ একই ভাবে সমাদৃত হয়? মিতালির বলেন যে, "আজ থেকে ১০ বছর আগের চিত্র অনেক বদলেছে। তবে অনেক উন্নতি বাকি আছে।"  মিতালি আগেই জানিয়েছেন যে, ক্রিকেট ছাড়ার পর তিনি নিজেকে ক্রীড়া প্রশাসনে দেখতে চান। তাঁর রাজ্য ক্রিকেট সংস্থা বা বিসিসিআই যদি পাশে থাকে তাহলে তিনি সেই কাজ করতে চান।

আরও পড়ুন: Shabaash Mithu : 'মিতালি হয়ে উঠছেন তাপসী, সন্দেহ মিটেছিল মেকিং দেখেই'

আরও পড়ুনMessi-Ronaldo: রোনাল্ডোকে সই করালে ক্লাব ছাড়বেন তিনি! পিএসজি প্রধানকে কড়া হুঁশিয়ারি মেসির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.