Kapil Dev On R Ashwin: অশ্বিনকে পরবর্তী টার্গেট দিলেন কপিল! বড় ভবিষ্যদ্বাণী করলেন 'হরিয়ানা হ্য়ারিকেন'

আর অশ্বিন ( R Ashwin) এখন ভারতের দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারি। কিংবদন্তি কপিল দেবকে (Kapil Dev) টপকে গিয়েছেন তিনি।

Updated By: Mar 7, 2022, 05:11 PM IST
Kapil Dev On R Ashwin: অশ্বিনকে পরবর্তী টার্গেট দিলেন কপিল! বড় ভবিষ্যদ্বাণী করলেন 'হরিয়ানা হ্য়ারিকেন'
কপিল মোহিত অশ্বিনে

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কার বিরুদ্ধে মোহালিতে প্রথম টেস্টে  (IND vs SL 1st Test) ইতিহাস লিখেছেন দেশের তারকা ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। তামিলনাড়ুর অফ-স্পিনার কিংবদন্তি কপিল দেবকে (Kapil Dev) টপকে হয়ে গিয়েছেন ভারতের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি (৮৫ টেস্টে ৪৩৬)। 

৮৩-র বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন ১৩১ ম্যাচে ৪৩৪ উইকেট নিয়েছিলেন। অশ্বিন প্রথম ইনিংসে দুই উইকেট নেওয়ার পর শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট নিয়ে নতুন রেকর্ড গড়েন। অশ্বিনের ৪৩৫ তম শিকার হন ধনঞ্জয় ডিসিলভাকে। কপিলকে টপকে যাওয়ায় অশ্বিনকে সাধুবাদ জানিয়েছেন 'হরিয়ানা হ্য়ারিকেন'। এখানেই শেষ নয়, অশ্বিনকে পরবর্তী টার্গেটও দিলেন কপিল।

এক দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে অশ্বিনের ভূয়সী প্রশংসা করেছেন কপিল। তিনি বলেন, "দারুণ কৃতিত্ব অশ্বিনের। দেখতে গেলে সাম্প্রতিক অতীতে ও কিন্তু সেভাবে সুযোগ পায়নি। নাহলে অনেক আগেই ও ৪৩৪ উইকেট পার করে যেত। আমি ওর জন্য খুশি। আর আমি কেন দুয়ে থাকব! আমার সময়ে চলে গিয়েছে। অশ্বিন দারুণ ক্রিকেটার। অসাধারণ বুদ্ধিমান স্পিনার। এবার ওর টার্গেট ৫০০ টেস্ট উইকেট। আমি নিশ্চিত ও লক্ষ্য পূরণ করবে, তার থেকেও বেশি উইকেট পাবে।"

লাল বলের ক্রিকেটে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট রয়েছে কিংবদন্তি অনিল কুম্বলের। ৬১৯টি টেস্ট উইকেট নিয়ে একনম্বরে অনিল কুম্বলে। ৫০০ এবং ৬০০ ক্লাবে কুম্বলেই বিরাজ করছেন। এখন দেখার অশ্বিন কতগুলি টেস্ট উইকেট নিয়ে কেরিয়ার শেষ করেন! তিনি কি কুম্বলেকে ছাপিয়ে যেতে পারবেন? উত্তর দেবে সময়।

আরও পড়ুন: Shane Warne Passes Away: কীভাবে প্রয়াত হয়েছিলেন ওয়ার্নি? ময়নাতদন্তের পর জানিয়ে দিল থাইল্যান্ড পুলিস

আরও পড়ুনSachin Tendulkar: বিসমাহ মারুফের কন্যার সঙ্গে ভারতীয় দলের সেলফি! কী বলছেন 'ক্রিকেট ঈশ্বর'?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.