শিখরকে 'সেন্ড অফ' করে বিপাকে রাবাদা

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিয়ম অনুযায়ী যা দণ্ডনীয় অপরাধ। ভারতের বিরুদ্ধে রাবাদার এহেন আচরণে ক্ষুব্ধ আইসিসি। রাবাদার এই আচরণে তাঁকে সাবধান করার সঙ্গেই তাঁর ১৫ শতাংশ ম্যাচ ফি কেটেছে আইসিসি। 

Updated By: Feb 14, 2018, 05:20 PM IST
শিখরকে 'সেন্ড অফ' করে বিপাকে রাবাদা

নিজস্ব প্রতিবেদন: স্লো ওভার রেটের জন্য আগে থেকেই শাস্তি পেয়েছে গোটা দল, এবার আইসিসি'র শৃঙ্খলা ভেঙে শাস্তির কোপে দক্ষিণ আফ্রিকার পেস ব্যাটারি কাগিসো রাবাদা। পোর্ট এলিজাবেথে পঞ্চম একদিনের ম্যাচে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানের উইকেট নেওয়ার পর 'সেন্ড অফ' করেন দক্ষিণ আফ্রিকার এই পেস বোলার। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিয়ম অনুযায়ী যা দণ্ডনীয় অপরাধ। ভারতের বিরুদ্ধে রাবাদার এহেন আচরণে ক্ষুব্ধ আইসিসি। রাবাদার এই আচরণে তাঁকে সাবধান করার সঙ্গেই তাঁর ১৫ শতাংশ ম্যাচ ফি কেটেছে আইসিসি। 

আরও পড়ুন- 'ভ্যালেনটাইনস ডে'তে স্ত্রী ঋতিকাকে শতরান উপহার রোহিতের

উল্লেখ্য, এর আগেও লর্ডসে ইংল্যান্ডের তারকা অল রাউন্ডার বেন স্টোকসের সঙ্গেও একই ধরনের আচরণ করেছিলেন রাবাদা। সেবারও আইসিসি'র কোপে পড়তে হয়েছিল তাঁকে। আইসিসি নিয়ম অনুযায়ী এই একই ধরনের আচরণ যদি এরপরও করেন রাবাদা (২৪ মাসের মধ্যে) তাহলে ২টি টেস্টে নির্বাসিত করা হবে তাঁকে। উল্লেখ্য, এক্ষেত্রে ২টি টেস্ট ম্যাচ নির্বাসনের বদলে ১টি টেস্ট ম্যাচ এবং ২টি ওয়ানডে/টি-টোয়েন্টি কিংবা চারটি ওয়ানডে/টি-টোয়েন্টি ম্যাচেও নির্বাসনের নিদান রয়েছে আইসিসি'র। 

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়   

.