Josh Little | IPL Auction 2023: প্রথম আইরিশ হিসেবে খেলবেন আইপিএল! রইল বিশ্বকাপে হ্যাটট্রিককারীর পুরো বায়োডেটা

Josh Little | IPL Auction 2023: কোচিতে শেষ হল দুরন্ত আইপিএল মিনি নিলাম। প্লেয়ার কেনাবেচায় রেকর্ডের পর রেকর্ড দেখল নিলামযুদ্ধ। তবে জোশ লিটলকে নিয়ে চমকে দিল গতবারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স। প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে তিনি খেলবেন আইপিএল।

Updated By: Dec 23, 2022, 09:59 PM IST
Josh Little | IPL Auction 2023: প্রথম আইরিশ হিসেবে খেলবেন আইপিএল! রইল বিশ্বকাপে হ্যাটট্রিককারীর পুরো বায়োডেটা
নজরে জোশ লিটল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোচিতে শুক্রবার হয়েছে ছ'ঘণ্টার ধুন্ধুমার আইপিএল মিনি নিলাম (IPL Auction 2023)। ১৬৭ কোটি টাকায় বিক্রি হয়েছেন ৮০ জন ক্রিকেটার। এই তালিকায় রয়েছেন আয়ারল্যান্ডের (Ireland) জোশ লিটল (Josh Little)। চলতি বছর টি-২০ বিশ্বকাপে হ্যাটট্রিক করা জোশকে নিয়েছে গুজরাত টাইটান্স (Gujarat Titans)। ৫০ লক্ষ টাকার বেসপ্রাইজে থাকা জোশকে নিয়ে রীতিমতো কাড়াকাড়ি পড়ে গিয়েছিল নিলামে। শেষ পর্যন্ত চার কোটি ৪০ লক্ষ টাকায় বিক্রি হয়েছেন এই বাঁ-হাতি পেসার। আয়ারল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএল খেলবেন তিনি। সেই দেশের ক্রিকেটাররা বারবার বলেছেন যে, তাঁরা স্বপ্ন দেখেন ক্রোড়পতি লিগে খেলার। সেই স্বপ্নপূরণ করছেন জোশ।

আরও পড়ুন: IPL Auction 2023 Highlights: ১৮.৫ কোটির কারেন, চল্লিশেও দল পেলেন অমিত, বাংলাদেশের লিটন এবার কলকাতার

ডাবলিনে জন্মানো ২৩ বছরের পেসার জোশ। এই মুহূর্তে তাঁকে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে অন্যতম সেরা পেসার হিসেবে দেখা হচ্ছে। চলতি বছর টি-২০ বিশ্বকাপে নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে সুপার টুয়েলভের ম্যাচে হ্যাটট্রিক করে রেকর্ড করেন জোশ। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেপ্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন কুর্তিস ক্যাম্পফার। গতবছর নেদারল্যান্ডসের বিরুদ্ধে এই কীর্তি গড়েছিলেন এই ডানহাতি জোরে বোলার। জোশ তাঁর দেশের হয়ে ২২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। নিয়েছেন ৩৩ উইকেট। আইরিশদের হয়ে ৫৩টি টি-২০ ম্যাচে ৬২ উইকেট। চলতি বছর চেন্নাই সুপার কিংসের নেটবোলার হিসাবে তাঁকে পাওয়া গিয়েছিল। কিন্তু চেন্নাইয়ের ব্যবহারে তিনি রুষ্ট হয়ে বেরিয়ে আসেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.