India vs Australia: বুক ভাঙল অস্ট্রেলিয়ার! ছিটকে গেলেন এই তারকা, আইপিএলে খেলা নিয়ে সংশয়!

Jhye Richardson ruled out of ODI series due to hamstring injury: ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরুর আগেই বিরাট ধাক্কা খেল অস্ট্রেলিয়া। তারকা পেসার জাই রিচার্ডসনের সার্ভিস পাবে না কামিন্স অ্যান্ড কোং। এমনকী রিচার্ডসনের আইপিএল খেলা নিয়েও রয়েছে ঘোর সংশয়।  

Updated By: Mar 6, 2023, 04:06 PM IST
India vs Australia: বুক ভাঙল অস্ট্রেলিয়ার! ছিটকে গেলেন এই তারকা, আইপিএলে খেলা নিয়ে সংশয়!
রিচার্ডসনকে পাচ্ছে না অস্ট্রেলিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি চার ম্যাচের বর্ডার-গাভাসকর ট্রফি (Border-Gavaskar Trophy 2023, BGT 2023) শেষ হলেই ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একে-অপরের মুখোমুখি হবে। কিন্তু পঞ্চাশ ওভারের ফরম্যাটে খেলা শুরুর বেশ কিছুটা আগেই বিরাট ধাক্কা খেল অস্ট্রেলিয়া। প্যাট কামিন্স (Pat Cummins) অ্যান্ড কোং পাবে না দলের তারকা পেসার জাই রিচার্ডসনের (Jhye Richardson) সার্ভিস। হ্যামস্ট্রিং চোটের জন্য রিচার্ডসনের এখন মাঠে নামাই অনিশ্চিত হয়ে গেল। আগামী ১০ মার্চ মার্শ কাপ ফাইনালে (Marsh Cup Final) মুখোমুখি হবে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ও সাউথ অস্ট্রেলিয়া (Western Australia vs South Australia) এই ম্যাচেও নেই রিচার্ডসন। ২০২২-২৩ মরসুমে বিগ ব্যাশ লিগ (Big Bash League) খেলতে গিয়ে রিচার্ডসনের চোট বাড়ে বলেই মনে করা হচ্ছে। রিচার্ডসনের পরিবর্তে ন্যাথান এলিস দলে আসতে পারেন বলেই খবর। রিচার্ডসনকে এবার ১.৫ কোটি টাকায় দলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। রিচার্ডসনের আইপিএল খেলা নিয়েও রয়েছে রীতিমতো সংশয়।

আরও পড়ুনIPL and WPL New Rules: মারকাটারি টি-টোয়েন্টিতে বোলারদের ওয়াইড, নো বলেও রিভিউ নেওয়ার সুযোগ দিল বিসিসিআই

রিচার্ডসন ২০১৯ সালে কাঁধের চোট পান। এরপর থেকেই একের পর এক সফট-টিস্যুর চোট তাঁকে ভুগিয়েছে বিগত দুই মরসুম। ২০২১ থেকে খেলেননি টেস্ট। ২০২২ সালে রিচার্ডসন অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছিল শ্রীলঙ্কায়। কিন্তু ফের সেই চোট তাঁকে ভুগিয়েছে। এরপর হাতে গোনা ঘরোয়া ক্রিকেট ম্যাচের স্বাদ নিয়েছেন তিনি। আগামী ১৭ মার্চ ভারত-অস্ট্রেলিয়া প্রথম ওয়ানডে হবে মুম্বইতে। এরপর ১৯ মার্চ, দ্বিতীয় ওয়ানডে বিশাখাপত্তনমে। ২২ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চেন্নাইয়ে। অন্যদিকে দিল্লি টেস্টের পরেই কামিন্স ফিরে যান দেশে। অসুস্থ মায়ের দেখভাল করার জন্য কামিন্স আর ইন্দোর টেস্টে খেলতে পারেননি। তাঁর পরিবর্তে প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ অধিনায়কত্বের গুরুদায়িত্ব সামলান। তাঁর নেতৃত্বে অজিরা ঘুরে দাঁড়ায়। ইন্দোরে ৯ উইকেটে অস্ট্রেলিয়া ম্যাচ জিতে যায়। আগামী ৯ মার্চ থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট। এই টেস্টেও থাকছেন না কামিন্স। তিনি রয়েছেন অস্ট্রেলিয়াতেই। স্মিথই সামলাবেন দলের দায়িত্ব। সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়া বিবৃতি দিয়ে জানিয়ে দিল। ওয়ানডে সিরিজের আগে ফিরে আসবেন কামিন্স।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 
 

.