জয়দেবের দুরন্ত রেকর্ড, অদূর ভবিষ্যতে কারও পক্ষে এই রেকর্ড ভাঙা খুব কঠিন

আপনি খুবই ক্রিকেট পাগল হলে, নিরঞ্জন শাহকে তো আপনার মনে আছেই। শুধু দেশের ক্রিকেটের প্রাক্তন নির্বাচকই ছিলেন না, নিরঞ্জন শাহ বিসিসিআইয়ের প্রাক্তন সচিবও ছিলেন। সেই নিরঞ্জন শাহর ছেলে জয়দেব শাহ ঘরোয়া ক্রিকেটে এমন এক রেকর্ড করে বসলেন, এই রেকর্ড ভাঙা বেশ কঠিন কাজ। অদূর ভবিষ্যতে জয়দেবের এই রেকর্ড কেউ ভেঙে দেবেন, এক্ষুনি বলা যাচ্ছে না।

Updated By: Nov 25, 2016, 03:54 PM IST
জয়দেবের দুরন্ত রেকর্ড, অদূর ভবিষ্যতে কারও পক্ষে এই রেকর্ড ভাঙা খুব কঠিন

ওয়েব ডেস্ক: আপনি খুবই ক্রিকেট পাগল হলে, নিরঞ্জন শাহকে তো আপনার মনে আছেই। শুধু দেশের ক্রিকেটের প্রাক্তন নির্বাচকই ছিলেন না, নিরঞ্জন শাহ বিসিসিআইয়ের প্রাক্তন সচিবও ছিলেন। সেই নিরঞ্জন শাহর ছেলে জয়দেব শাহ ঘরোয়া ক্রিকেটে এমন এক রেকর্ড করে বসলেন, এই রেকর্ড ভাঙা বেশ কঠিন কাজ। অদূর ভবিষ্যতে জয়দেবের এই রেকর্ড কেউ ভেঙে দেবেন, এক্ষুনি বলা যাচ্ছে না।

আরও পড়ুন প্রধানমন্ত্রীকে নিমন্ত্রণ করতে গিয়ে এ কী ভুল করে বসলেন যুবি!

প্রশ্ন হল, জয়দেব শাহ করলেনটা কী! আসলে জয়দেব শাহ দেশের একমাত্র ক্রিকেট অধিনায়ক হিসেবে রঞ্জি ট্রফিতে ১০০ টি ম্যাচ খেললেন। সোজা বাংলায় ১০০ ম্যাচে ক্যাপ্টেন হিসেবে রঞ্জি ট্রফিতে সৌরাষ্ট্রকে নেতৃত্ব দিলেন তিনি। জয়দেবের ঘরোয়া ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০০২ সালে। সেইথেকে তিনি মোট ১১১ ম্যাচ খেলেছেন। আর তারমধ্যে ১০০ ম্যাচেই দলেক নেতৃত্ব দিলেন তিনি। গতবছর, জয়দেব হরিয়ানার অধিনায়ক রবীন্দর চাড্ডার রেকর্ড ভেঙে দিয়েছিলেন। রবীন্দর মোট ৮৩ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন। আর এবার তো জয়দেব ১০০ ম্যাচে দলকে নেতৃত্ব দিলেন।

আরও পড়ুন  বিশ্বের সেরা ১০ হ্যান্ডসামের তালিকায় তৃতীয় ঋত্ত্বিক রোশন!

.