বিপক্ষ ব্যাটসম্যানদের আতঙ্ক বুমরাহের মুখোমুখি হতে চান না বিরাট!

এশিয়ার প্রথম পেসার হিসেবে নজির গড়লেন জশপ্রীত বুমরাহ। দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে এক ক্যালেন্ডার বর্ষে ফাইভ উইকেট হল পেয়েছেন তিনি।

Updated By: Dec 30, 2018, 07:55 PM IST
বিপক্ষ ব্যাটসম্যানদের আতঙ্ক বুমরাহের মুখোমুখি হতে চান না বিরাট!

নিজস্ব প্রতিবেদন : মেলবোর্নে বক্সিং ডে টেস্ট জয়ের নায়ক জশপ্রীত বুমরাহর প্রশংসায় পঞ্চমুখ ক্যাপ্টেন কোহলি। ৮৬ রান নিয়ে ৯ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন তিনি। প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে তিন উইকেট নিয়েছেন তিনি। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে বলেন, বিপক্ষের ব্যাটসম্যানদের কাছে বুমরাহ নামটাই আতঙ্ক। আর এমন ভয়ঙ্কর বুমরাহর মুখোমুখি হতে চান না আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান বিরাট কোহলি।

বুমরা সম্পর্কে কোহলি বলেন, "সাদা বলের ক্রিকেটে ফিটনেস লেভেল এবং শক্তি দেখিয়েছে বুমরাহ। নতুন বলে রান দেয় না এর ডেথ ওভারে ফিরে এসেও লুজ বল করে না। টেস্ট দলে খেলতে ও কীভাবে অনুশীলন করেছে দিনের পর দিন। এই মানসিকতাই তাকে বিশ্বের অন্যান্যদের থেকে আলাদা করেছে। যে কোনও পিচ দেখেই ও কখনও বলে না কঠিন পিচ। ওভাবে উইকেট নেওয়ার কথা। কীভাবে দলকে উইকেট এনে দেব।" এই মানসিকতাই অন্যদের থেকে বদলে দিয়েছে বুমরাহকে।

পাশাপাশি বিরাট ম্যাচের সেরা জশপ্রীত নিয়ে বলেন, " টেস্ট ক্রিকেটে যেভাবে ধীরে ধীরে ও পরিণত হয়েছে এবং যেসব জায়গায় বল ফেলে তাতে বিশ্বের যে কোনও ব্যাটসম্যানদের কাছে ও ধীরে ধীরে ভয়ের কারণ হয়ে উঠতে পারে অচিরেই। সত্যি কথা বলেত আমিও বুমরাহর মুখোমুখি হতে চাই না, ও যদি ছন্দে থাকে তাহলেই ভয়ঙ্কর।" এশিয়ার প্রথম পেসার হিসেবে নজির গড়লেন জশপ্রীত বুমরাহ। দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে এক ক্যালেন্ডার বর্ষে ফাইভ উইকেট হল পেয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম তিন টেস্টে তাঁর সংগ্রহ ২০টি উইকেট। টেস্ট কেরিয়ারের প্রথম বছরে ৪৯টি উইকেট নিয়েই থামলেন এই পেসার।   

আরও পড়ুন - বর্ষশেষে এক নম্বরেই থেকে গেলেন বিরাটরা

.