এতদিন অনড় ছিলেন! এবার অলিম্পিক নিয়ে 'অনিশ্চয়তার' কথা বলছেন জাপানের প্রধানমন্ত্রী

প্রতিনিয়ত হু হু করে বাড়ছে ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও।  

Updated By: Mar 23, 2020, 12:01 PM IST
এতদিন অনড় ছিলেন! এবার অলিম্পিক নিয়ে 'অনিশ্চয়তার' কথা বলছেন জাপানের প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : টোকিওতে ২৪ জুলাই থেকে অলিম্পিক্স এবং ২৫ জুলাই থেকে প্যারা অলিম্পিক্স  শুরু হওয়ার কথা। তবে পরিস্থিতি যা, তাতে মনে করা হচ্ছে এবছর গ্রেটেস্ট শো অন আর্থ অর্থাত্ অলিম্পিক বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। এতদিন অলিম্পিক আয়োজন নিয়ে অনড় থাকলেও কানাডা নাম তুলে নেওয়ায় এবার অলিম্পিক স্থগিত হয়ে যাওয়ার কথা বলছেন খোদ জাপানের প্রাোইম মিনিস্টার শিনজো আবে।

প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতিমধ্যে বিশ্বের তিন লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন প্রায় তেরো হাজার মানুষ। বিশ্বের ১৮০ টি দেশে ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস। প্রতিনিয়ত হু হু করে বাড়ছে ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও।  

এই অবস্থায় অলিম্পিক আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে এতদিন অলিম্পিক আয়োজনের ব্যাপারে অনড় থাকলেও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে জানিয়েছেন ২৪ জুলাই থেকে টোকিও অলিম্পিক স্থগিত হতে পারে। এক বিবৃতিতে তিনি বলেন,  "ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি এবং ইন্টারন্যাশনাল প্যারা অলিম্পিক কমিটি এমনকি ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন সকলের সঙ্গে আলোচনা হয়েছে। এবারের মতো অলিম্পিক গেমস স্থগিত করে পরের বছর করার বিষয়ে জাপান সব রকমের সাহায্য করবে। আসলে সকলের স্বাস্থ্য এবং নিরাপত্তা বিশেষ করে অ্যাথলিটদের কাছে এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ।"

আরও পড়ুন - করোনার থাবা: অথৈ জলে অলিম্পিক! টোকিও থেকে নাম তুলে নিল কানাডা

.