করোনার থাবা: অথৈ জলে অলিম্পিক! টোকিও থেকে নাম তুলে নিল কানাডা

টোকিওতে ২৪ জুলাই থেকে অলিম্পিক্স এবং ২৫ জুলাই থেকে প্যারা অলিম্পিক্স  শুরু হওয়ার কথা।

Updated By: Mar 23, 2020, 11:26 AM IST
করোনার থাবা: অথৈ জলে অলিম্পিক! টোকিও থেকে নাম তুলে নিল কানাডা

নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাসের প্রকোপ বিশ্বজুড়ে। প্রতিদিন হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ভাইরাস ভীতি জাঁকিয়ে বসেছে সর্বত্র। ব্যাপক প্রভাব পড়েছে ক্রীড়াক্ষেত্রে। বন্ধ করে দেওয়া হয়েছে কিংবা স্থগিত হয়ে গিয়েছে একের পর এক প্রতিযোগিতা। আর তখনই প্রশ্ন উঠেছে সময়েই শুরু হবে তো অলিম্পিক? যদিও আয়োজকদের তরফ থেকে এমনকি ইন্টার ন্যাশনাল অলিম্পিক কমিটি বারবার বলছে এখনই অলিম্পিক পিছিয়ে দেওয়া নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয় নি। বিভিন্ন দেশ ইতিমধ্যেই অলিম্পিক স্থগিত রাখা বা পিছিয়ে দেওয়ার কথা বলেছে। এই অবস্থায় অলিম্পিক থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিল কানাডা।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে কানাডা সর্বপ্রথম দেশ যারা অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিল। এক বিবৃতিতে কানাডা অলিম্পিক কমিটি এবং কানাডা প্যারা অলিম্পিক কমিটি জানিয়েছে, "অলিম্পিক এবং প্যারা অলিম্পিক গেমস তারা অ্যাথলিটদের পাঠাবে না । শুধু স্বাস্থ্যের কথা নয়, সবার কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। "

 

টোকিওতে ২৪ জুলাই থেকে অলিম্পিক্স এবং ২৫ জুলাই থেকে প্যারা অলিম্পিক্স  শুরু হওয়ার কথা। তবে পরিস্থিতি যা, তাতে মনে করা হচ্ছে এবছর গ্রেটেস্ট শো অন আর্থ অর্থাত্ অলিম্পিক বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। কেননা ইতিমধ্যেই ইউরো এবং কোপা আমেরিকা দুটি প্রতিযোগিতাই এবছর বাতিল করে পরের বছর অর্থাত ২০২১ সালে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

 

আরও পড়ুন - ইতালিতে মৃত্যুমিছিল! করোনা রুখতে হাসপাতালে একদিনের বেতন দান করলেন ফুটবলাররা

.