Fifa World Cup: স্বপ্নভঙ্গ! North Mecidonia-র কাছে হেরে পরপর দুবার বিশ্বকাপ থেকে বাইরে Italy

এই নিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হল ইতালি। 

Updated By: Mar 25, 2022, 09:41 AM IST
Fifa World Cup: স্বপ্নভঙ্গ! North Mecidonia-র কাছে হেরে পরপর দুবার বিশ্বকাপ থেকে বাইরে Italy

নিজস্ব প্রতিবেদন: চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন। গতবার ইউরো কাপ চ্যাম্পিয়ন। অথচ এই নিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হল ইতালি। তাও আবার টানা দ্বিতীয়বার এমন লজ্জাজনক ঘটনার সাক্ষী থাকল আজুরিরা। 

ইউরোপ পর্ব বাছাইয়ের প্লে-অফের সেমিফাইলে উত্তর মেসিডোনিয়ার কাছে ১-০ গোলে হেরে বিশ্বকাপে খেলার স্বপ্ন ভেঙে চুরমার হল রবার্তো মানচিনির দলের। গত ২০১৮ সালের বিশ্বকাপেও খেলার সুযোগ পায়নি তারা। 

ঘরের মাঠে গোটা ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার করে খেললেও গোলের দেখা পায়নি ইতালি। জর্জিনহো, ইম্মোবিল, ইনসিগনিরা গোলের একাধিক সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেননি। ফলে ৯০ মিনিটের যুদ্ধের শেষে একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আজ্জুরিদের। টানা দ্বিতীয় বারের মত বিশ্বকাপ না খেলার দুঃখ পেতে হল ইতালিকে। 

পুরো ম্যাচে ইতালির আক্রমণ সামলানো মেসিডোনিয়া বাজিমাত করেছে শেষ মুহূর্তে। নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা দুই মিনিটের মাথায় ইতালিকে কাঁদিয়ে গোল আদায় করে নেয় উত্তর মেসিডোনিয়া। গোলরক্ষকের বাড়ানো লম্বা বল ইতালির অর্ধে বোজান মিয়োভস্কির ব্যাক হেড থেকে পেয়ে যান আলেক্সান্দার ত্রাস্কভস্কি। নিয়ন্ত্রণে নিয়ে বক্সের বাইরে থেকে তাঁর নেওয়া গতির শট দূরের পোস্টের কোণা দিয়ে জালে জড়ালে উল্লাসে মেতে উঠে মেসিডোনিয়া। সেই সঙ্গে নিশ্চিত হয় প্লে-অফের ফাইনাল। কাতার বিশ্বকাপ খেলার আশা বেঁচে থাকল মেসিডোনিয়ার। 

অন্যদিকে ইতালি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল ধাপে ধাপে এগিয়ে চলেছে। ইউরোপ পর্ব বাছাইয়ের প্লে-অফের সেমি ফাইনালে তুরস্ককে ৩-১ গোলে হারিয়েছে 'সি আর সেভেন'-এর দল। ফলে এই পর্বের ফাইনালে মেসিডোনিয়ারর বিরুদ্ধে খেলবে পর্তুগাল। আগামী ২৯ মার্চ প্লে-অফের ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল। যারা জিতবে তারাই সুযোগ পাবে কাতার বিশ্বকাপ খেলার।

আরও পড়ুন, Steve Smith বিশ্বরেকর্ড করলেন Pakistan vs Australia 3rd Test-এ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.