Sunil Gavaskar | Virat Kohli : 'আমি নির্বাচক হলে...' ফর্ম বুঝেই যেন রাখা হয় বিশ্বকাপে! কোহলিকে নিয়ে বার্তা সানির

Sunil Gavaskar urges to observe Virat Kohli's form in IPL 2024 then to select him for WC : বিরাট কোহলি রয়েছেন আগুনে ফর্মে। কুড়ি ওভারের ফরম্যাটে তিনি ঝলসাচ্ছেন। কোহলিকে কি আগামী বছর টি-২০ বিশ্বকাপে দেখছেন সুনীল গাভাসকর? বড় কথা বলে দিলেন সানি।  

Updated By: May 26, 2023, 03:47 PM IST
Sunil Gavaskar | Virat Kohli : 'আমি নির্বাচক হলে...' ফর্ম বুঝেই যেন রাখা হয় বিশ্বকাপে! কোহলিকে নিয়ে বার্তা সানির
কোহলিকে নিয়ে কড়া বার্তা সানির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবারও আইপিএল ট্রফি ছুঁয়ে দেখা হল না বিরাট কোহলির (Virat Kohli)। আইপিএল ইতিহাসের সর্বাধিক রানশিকারিকে টুর্নামেন্টের ১৬ তম সংস্করণেও, ক্রিকেট বিধাতা ট্রফি থেকে দূরেই রাখলেন। এম চিন্নাস্বামীতে লিগের শেষ ম্যাচে বিরাটের ব্যাট থেকে এসেছিল দুরন্ত সেঞ্চুরি। তবুও গুজরাত টাইটান্সের বিরুদ্ধে জিততে পারেনি তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে আরসিবি-র (RCB) মহারথী আপাতত আইপিএলের হতাশা ভুলে সামনের দিকে তাকাতে চান। কোহলির পাখির চোখ এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। চলতি বছর সেপ্টেম্বর-অক্টোবরে ভারতের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপ। চব্বিশে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় টি-২০ বিশ্বকাপ। কিংবদন্তি সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) কাছে প্রশ্ন ছিল, কোহলিকে তিনি আগামী বছর কুড়ি ওভারের বিশ্বকাপে দেখছেন?

কোহলি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বলেন, 'দেখুন আগামী টি-২০ বিশ্বকাপ হবে ২০২৪ সালে। তার আগে মার্চ-এপ্রিলে আরেকটা আইপিএল হবে। সেই সময়ে কোহলি ফর্ম দেখা উচিত। এখন এই নিয়ে কথা বলার কোনও ভিত্তি নেই। ধরা যাক মে-জুন মাসে ভারত  টি-২০ ম্য়াচ খেলেছে, তাহলে অবশ্যই কোহলি দলে ফিট করে যাবে। আইপিএলে ও যেরকম ফর্ম দেখিয়েছে, তার ভিত্তিতেই বলছি। ২০২৪ বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজ-আমেরিকায়। তার আগের আইপিএলে প্লেয়ারদের ফর্ম দেখা হবে। তারপরেই আমরা তাঁদের বিশ্বকাপে নির্বাচন নিয়ে কথা বলতে পারি।' চলতি আইপিএলে কোহলি ৬৩৯ রান করেছেন ১৪ ম্যাচে। তাঁর গড় ছিল ৫৩.২৫। স্ট্রাইক রেট ১৩৯.৮২। রয়েছে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি ও হাফ ডজন হাফ সেঞ্চুরি। বলাই বাহুল্য যে, কোহলিকে নিয়ে ভারত আসন্ন কুড়ি ওভারের ম্যাচের দলই গড়বে। কোহলি নিজে যদি খেলতে না চান তাহলে অন্য় প্রসঙ্গ। গাভাসকর বলছেন, 'সাম্প্রতিক ফর্মের বিচারে বলব, কোহলি আমার দলে থাকবে। আসন্ন টি-২০ ফরম্যাটে ম্য়াচ হলে ওকে নিয়েই ভারতীয় দল করতাম। টি-২০ ফরম্যাটে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করা সহজ নয়। এমনকী পঞ্চাশ রানও কঠিন। এই গ্রেট ব্যাটার কিন্তু জোড়া সেঞ্চুরি করেছে। আমি যদি নির্বাচক হতাম, আর জুনে টি-২০ হলে, কোনও সন্দেহ না রেখেই কোহলিকে দলে রাখতাম।'

আরও পড়ুন: Shubman Gill And Sara Ali Khan: সারা আলি খানকে 'আনফলো' করে কি আর এক সারাকে নিয়ে পড়লেন শুভমন?

চলতি বছর ভারতের মাটিতে বিরাটের টেস্ট সেঞ্চুরির খরা কেটেছিল। বর্ডার-গাভাসকর ট্রফিতে আহমেদাবাদ টেস্টে কোহলির ২৮ নম্বর সেঞ্চুরি এসেছিল। ১২০৫ দিনের প্রতীক্ষার অবসান ঘটে টেস্ট শতরানের। টেস্টের বিশ্বযুদ্ধে বিরাটের ব্যাট আগুন জ্বালবে বলেই আশা করছেন ফ্যানরা। মনে রাখতে হবে। ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিই শেষ। এরপর ভারত আর কোনও আইসিসি খেতাব জেতেনি। বিরাট-রোহিতরা এবার মরিয়া দেশকে আইসিসি খেতাব দিতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.