Rohit Sharma | SRH vs MI: নিজামের শহরে ইতিহাস রোহিতের! 'হিটম্যান'-এর মুকুটে জুড়ল অনন্য পালক

Rohit Sharma becomes 4th batter to score 6000 runs in the IPL: অবশেষে রোহিত শর্মা করে ফেললেন বহু প্রতীক্ষিত আইপিএল রেকর্ড। উপলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রোহিত পূর্ণ করলেন ৬০০০ আইপিএল রান। এর আগে এই রেকর্ড রয়েছে মাত্র তিন ব্যাটারের।

Updated By: Apr 18, 2023, 08:56 PM IST
Rohit Sharma | SRH vs MI: নিজামের শহরে ইতিহাস রোহিতের! 'হিটম্যান'-এর মুকুটে জুড়ল অনন্য পালক
রোহিত শর্মা করে ফেললেন সেই অধরা রেকর্ড!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হচ্ছে, হবে করতে করতে অবশেষে হয়েই গেল। নিজামের শহর হায়দরাবাদে অনন্য আইপিএল ইতিহাস লিখে ফেললেন রোহিত শর্মা। মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদ উপলের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে (Rajiv Gandhi International Stadium, Uppal, Hyderabad) মুখোমুখি হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের (Sunrisers Hyderabad vs Mumbai Indians, SRH vs MI )। আর এই ম্য়াচেই রোহিত পূর্ণ করলেন ৬০০০ আইপিএল রান। রোহিত এই ম্যাচে নামার আগে ছ'হাজারি হওয়ার থেকে ১৪ রান দূরে ছিলেন। এদিন তিনি টস হেরে প্রথমে ব্যাটিং পান। ঈশান কিশানের (Ishan Kishan) সঙ্গে ওপেন করতে নেমে অবলীলায় মাইলস্টোন স্পর্শ করে ফেলেন। এদিন রোহিত দারুণ মেজাজে ব্যাটিং শুরু করেছিলেন। তবে ১৮ বলে ২৮ রান (মেরেছেন হাফ ডজন চার) করে তিনি আউট হয়ে যান। টি নটরাজনের বল লেগ-সাইডে ফ্লিক করতে গিয়েছিলেন। তবে বল খোঁচা লেগে মিড-অফে এডেন মারক্রমের হাতে জমা পড়ে যায়। কেরিয়ারের ২২৭ তম ইনিংসে রোহিত ইতিহাস লিখেই ফিরে যান ডাগআউটে। আইপিএলে রোহিতের আগে মাত্র তিন জন ব্যাটারই পেরেছেন ছয় হাজার রানের গণ্ডি টপকাতে। তাঁরা হলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore, RCB) বিরাট কোহলি (Virat Kohli), দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals, DC) ডেভিড ওয়ার্নার (David Warner) ও পঞ্জাব কিংসের (Punjab Kings, PBKS) শিখর ধাওয়ান (Shikhar Dhawan)।

পাঁচবারের চ্য়াম্পিয়ন মুম্বই গতবারের আইপিএল পারফরম্যান্স ভুলে যেতে চাইবে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০ দলের মধ্যে প্রথম দল হিসাবে রোহিতের মুম্বই প্লে-অফের দৌড়ে থেকে ছিটকে গিয়েছিল। যদিও এমনটাই ভবিতব্য ছিল। কারণ প্রথম ১০ ম্যাচের মধ্যে মাত্র ২ ম্যাচ জিতেছিল মুম্বই। গত আইপিএল ফের ৮ দলের বদলে ১০ দলের লড়াই দেখছে। তবে প্লে অফের নিয়ম কিন্তু বদলায়নি। লিগ টেবিলের প্রথম চার দলই শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করেছিল। রোহিত শুধু মাইলস্টোনের সামনেই দাঁড়িয়ে নেই। মুম্বইয়ের পাকাপাকি অধিনায়ক হিসেবে তাঁর দশম বছর হবে এই মরসুম। ২০১৪ থেকে রোহিত এই ফ্র্যাঞ্চাইজিকে নেতৃত্ব দেওয়া শুরু করেন। রোহিত ব্যক্তিগত রেকর্ড ভুলে চাইবেন মুম্বইয়ের নামের সুবিচার করতে। দেখা যাক এবার মুম্বই কী করে! মুম্বই এখনও পর্যন্ত চার ম্যাচ খেলে দুই ম্যাচ জিতেছে ও দুই ম্য়াচ হেরেছে। চার পয়েন্ট নিয়ে লিগ তালিকায় এখন আটে রোহিত অ্যান্ড কোং। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.