RCB vs RR | IPL 2023: রাজস্থানকে শেষ ওভারে হারিয়ে দিল বিরাটের ব্যাঙ্গালোর

Royal Challengers Bangalore beats Rajasthan Royals by 7 runs: ঘরের মাঠে দারুণ জয় পেল আরসিবি। বিরাট কোহলির নেতৃত্বে ব্যাঙ্গালোর হারিয়ে দিল সঞ্জু স্যামসনের রাজস্থানকে।

Updated By: Apr 23, 2023, 08:01 PM IST
RCB vs RR | IPL 2023: রাজস্থানকে শেষ ওভারে হারিয়ে দিল বিরাটের ব্যাঙ্গালোর
দারুণ জয় বিরাটদের। ছবি-আইপিএল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M.Chinnaswamy Stadium, Bengaluru) মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস (Royal Challengers Bangalore vs Rajasthan Royals)। রবিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে দাপুটে জয় পেল বিরাট কোহলির (Virat Kohli) আরসিবি। সঞ্জু স্যামসনরা (Sanju Samson) টস জিতে বিরাটদের ব্যাট করতে পাঠিয়ে ছিলেন। কিন্তু রাজস্থানের বোলাররা এদিন অধিনায়কের মুখ সেভাবে রাখতে পারলেন না। বিরাটরা প্রথমে ব্যাট করে তুলেছিলেন নয় উইকেট হারিয়ে ১৮৯ । জবাবে রাজস্থান গুটিয়ে গেল ছয় উইকেট হারিয়ে ১৮২ রানে। সাত রানে জিতল আরসিবি।

কোহলি ও ফাফ ডু প্লেসিস ওপেন করতে নেমেছিলেন। কিন্তু কোহলি এদিন ট্রেন্ট বোল্টের প্রথম বলেই এলবিডব্লিউ হয়ে যান। এরপর ডু প্লেসিসকে সঙ্গ দিতে এসেছিলেন শাহবাজ আহমেদ। কিন্তু তিনিও পারেননি ক্রিজে থাকতে বেশিক্ষণ। মাত্র চার বল খেলে ফেরেন দু'রান করে। ১২ রানে জোড়া উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল আরসিবি। তবে চারে নামা গ্লেন ম্যাক্সওয়েল ঠিক করে নিয়েছিলেন যে, তিনি ফাফের সঙ্গে জুটি বেঁধে বিস্ফোরণ ঘটাবেন ঘরের মাঠে। ম্যাক্সওয়েল  ৪৪ বলে ৭৭ রানের মারকাটারি ইনিংস খেলে ফিরলেন। তিনি আউট হওয়ার আগে ডু প্লেসিসের ব্যাট থেকে এসেছিল ৩৯ বলে ৬২। যদিও আরসিবি-র আর কোনও ব্যাটার এদিন ২০-র গণ্ডিও স্পর্শ করতে পারেননি। রাজস্থানের হয়ে ট্রেন্ট বোল্ট ও সন্দীপ শর্মা দু'টি করে উইকেট পেয়েছেন। একটি করে উইকেট রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহালের।

আরও পড়ুন: Rahul Dravid: মাঠে চলে এলেন 'দ্য ওয়াল' ! গ্যালারিতে ভারতীয় দলের হেডস্যার, উন্মাদনার পারদ চড়ল

রাজস্থান রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি। প্রথম তিন ব্যাটারের মধ্যে দুই ব্যাটারই ছাপ রাখলেন। ওপেনার জস বাটলার খালি হাতে ফিরলেন ঠিকই। তবে যশস্বী জয়সওয়াল (৩৭ বলে ৪৭) ও দেবদত্ত পাড়িক্কল (৩৪ বলে ৫২) ব্যাট হাতে ছাপ রাখেন। কিন্তু মিডল অর্ডারে জ্বলে উঠতে পারলেন না সঞ্জু (১৫ বলে ২২) ও শিমরন হেটমায়ার (৯ বলে ৩)। ফলে চাপটা পড়ে যায় শেষের দিকে। ধ্রুব জোরেল ১৬ বলে ৩৪ রানে অপরাজিত থেকেও ম্যাচ বার করতে পারেননি। ১৯ ওভারের শেষে রাজস্থান তুলেছিল ১৭০ রান। শেষ ওভারে ২০ রান প্রয়োজন ছিল রাজস্থানের। তবে হর্ষল প্যাটেলের মাপা ওভারে শেষ হাসি হাসেন বিরাটরাই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.