WATCH | Mohammed Siraj | Phil Salt: ম্যাচে উত্তপ্ত বাদানুবাদ, আগুনে সিরাজ-সল্ট, ঠিক কী হয়েছিল?

Mohammed Siraj's Fiery Exchange With Delhi Capitals' Philp Salt: মহম্মদ সিরাজের সঙ্গে উত্তপ্ত বাদানুবাদে জড়ালেন মহম্মদ সিরাজ। সেই ঘটনা রাতারাতি ভাইরাল হয়ে যায়। যদিও দোষ সিরাজের ছিল বলেই মনে করা হচ্ছে। এই প্রতিবেদনে জানুন কেন ঝামেলায় জড়ালেন দুই ক্রিকেটার? 

Updated By: May 7, 2023, 03:03 PM IST
 WATCH | Mohammed Siraj | Phil Salt: ম্যাচে উত্তপ্ত বাদানুবাদ, আগুনে সিরাজ-সল্ট, ঠিক কী হয়েছিল?
সিরাজের সঙ্গে সল্টের ঝামেলা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএলে (IPL 2023) দুই দলের ক্রিকেটারদের ঝামেলায় জড়িয়ে পড়ার ঘটনা যেন একটু বেশিই হচ্ছে। মেজাজ হারিয়ে, মাঠের মধ্যে উত্তপ্ত বাদানুবাদে জড়িয়ে পড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore, RCB) পেসার মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ও দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ব্যাটার ফিল সল্ট (Philp Salt)। তাঁদের শান্ত করতে এগিয়ে আসেন ডিসি (DC) ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নার (David Warner)। গত শনিবার দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals, DC) ঘরের মাঠে, আরসিবি অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitely Stadium) খেলতে নেমেছিল। আইপিএলের ৫০ নম্বর ম্যাচে আরসিবি টস জিতে প্রথমে ব্যাট করে। বিরাট কোহলি (৪৬ বলে ৫৫), ফাফ ডু প্লেসিস (৩২ বলে ৪৫) ও মহিপাল লোমরোরের ( ২৯ বলে অপরাজিত ৫৪) ব্যাটে ভর করে আরসিবি চার উইকেটে ১৮১ রান তুলেছিল। জবাবে সল্টের দানবীয় ইনিংসে (৪৫ বলে ৮৭, ৮টি চার ও ৬টি ছয়) সাত উইকেটে এই ম্যাচ বার করে নেয় দিল্লি।  

আরও পড়ুনVirat Kohli Creates History: আইপিএল সাম্রাজ্যে বিরাটই রাজা, যা করলেন, তা আর কেউ করতে পারেননি!

সিরাজ-সল্টের ঝামেলার শুরু পঞ্চম ওভারে। সিরাজের প্রথম দু'টি ডেলিভারিতে সল্ট ছক্কা হাঁকান। তৃতীয় বলে মারেন চার। চতুর্থ বলে সিরাজ ওয়াইড করে ফেলেন। এর পরেই সিরাজ মাথা ঠান্ডা রাখতে না পেরে, সল্টকে কিছু একটা বলে দেন। সল্ট ম্যাচের পর বলেছেন, 'সিরাজ ক্রমাগত আমাকে গালি দিচ্ছিলেন, আমি ওকে বলেছিলাম, তোমার দলের আরও বেশি রান করা উচিত ছিল।' যদিও ম্যাচের পর সিরাজ-সল্টকে জড়িয়ে ধরেন। সেই দৃশ্যও ফুটে উঠেছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মহানক্ষত্র বিরাট করেছেন বিরল রেকর্ড। প্রথম ব্যাটার হিসেবে আইপিএলে করেছেন ৭০০০ রান। কোহলি দিল্লির বিরুদ্ধে নামার আগে সাতহাজারি হওয়া থেকে ১২ রান দূরে ছিলেন। অক্ষর প্যাটেলকে চার মেরে এই রেকর্ড করেন তিনি। ২০২১ সালে কোহলি প্রথম ব্যাটার হিসেবে আইপিএলে ৬০০০ রান করেছিলেন। ২০১৯ সালে কোহলি দ্বিতীয় ব্যাটার হিসেবে সুরেশ রায়নার পর আইপিএলে ৫০০০ রান করেছিলেন। আইপিএলে প্রথম পাঁচ সর্বাধিক রানশিকারিদের তালিকায় শীর্ষে বিরাট (২৩৩ ম্যাচে ৭০৪৩ রান), দুয়ে শিখর ধাওয়ান (২১৩ ম্যাচে ৬৫৩৬ রান), তিনে ডেভিড ওয়ার্নার (১৭২ ম্য়াচে ৬২১১ রান), চারে রোহিত শর্মা (২৩৭ ম্যাচে ৬০৬৩ রান) ও পাঁচে সুরেশ রায়না ( ২০৫ ম্যাচে ৫৫২৮ রান)। ম্যাচে আরসিবি প্রথমে টস জিতে চার উইকেটে ১৮১ রান তুলেছে। জবাবে দিল্লি সাত উইকেটে ম্যাচ বার করে নেয়। বিরাট ৪৬ বলে ৫৫ রান করেছিলেন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.