KKR: দেওয়ালে ঠেকে গিয়েছিল পিঠ! ঘুরে দাঁড়াল কেকেআর, বিরাট গড়ে এল দুরন্ত জয়

KKR Wins after four match losses: জয়ের রাস্তায় ফিরল কলকাতা নাইট রাইডার্স। ব্যাক-টু-ব্যাক চার ম্যাচ হারার হতাশা ফুলে ফের মুখে হাসি চন্দ্রকান্ত পণ্ডিতদের শিষ্যদের। দারুণ খেলে অ্যাওয়ে ম্যাচ থেকে দুই পয়েন্ট নিয়ে কলকাতায় ফিরছেন নীতীশ রানারা।

Updated By: Apr 26, 2023, 11:57 PM IST
KKR: দেওয়ালে ঠেকে গিয়েছিল পিঠ! ঘুরে দাঁড়াল কেকেআর, বিরাট গড়ে এল দুরন্ত জয়
জয়ের অন্যতম নায়ক জেসন রয়। ছবি-আইপিএল

কলকাতা নাইট রাইডার্স ২০০/৫
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৭৯/৮
২১ রানে জিতল কেকেআর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্য়াক-টু-ব্যাক চার ম্য়াচ হেরে দলটার মনোবলই প্রায় ভেঙে গিয়েছিল। হতাশায় ডুবে গিয়েছিলেন সমর্থকরা। কিন্তু কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দেওয়ালে পিঠ ঠেকে গেলেও, ঘুরে দাঁড়াতে জানে। আর সেটাই ফের একবার করল কেকেআর (KKR)।  চলতি আইপিএলে (IPL 2023) কলকাতা নাইট রাইডার্স, কার্যত ডু-অর-ডাই ম্যাচ খেলতে নেমেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে (Royal Challenger Bangalore vs Kolkata Knight Riders)। বিরাট কোহলিদের (Virat Kohli) ঘরের মাঠে টস হেরে নীতিশ রানারা (Nitish Rana) প্রথমে ব্যাট করলেন। চিন্নাস্বামীতে (M Chinnaswamy Stadium, Bengaluru) কেকেআর (KKR) নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে তুলল ২০০। কুড়ি ওভারের ফরম্যাটে বেশ ভালো একটা স্কোর করল নীতীশ অ্যান্ড কোং। আর এই রান ডিফেন্ড করে কলকাতা ম্যাচ জিতল ২১ রানে।

আরও পড়ুন: IPL 2023: ঘটবে ঠিক এমনটাই...জানেন শুধু তিনি! ক্রিকেট মহারথীর ভবিষ্যদ্বাণী করলেন অভিনেত্রী!

কেকেআরের বড় রানের নেপথ্যে রয়েছেন ব্রিটিশ ব্যাটার জেসন রয়। বিশ্বকাপ জয়ী বিধ্বংসী ব্যাটার এদিন ২৯ বলে ৫৬ রান করলেন। চারটি চার ও পাঁচটি ছয় হাঁকালেন ১৯৩.১০-র স্ট্রাইক রেটে। নারায়ণ জগদিশনের সঙ্গে ওপেন করতে নেমে পাওয়ারপ্লে-তেই ৬৬ রান তোলেন তাঁরা। অর্থাৎ প্রথম ছয় ওভারে ১১ করে রান! দুরন্ত শুভারম্ভ করেন তাঁরা। ষষ্ঠ ওভারে জেসন আরসিবি পেসার শাহবাজ আহমেদকে এক ওভারে চারটি ছক্কা হাঁকান তিনি। সেই ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। ৯.২ ওভারে কেকেআরের ওপেনিং জুটি ৮৩ রান তুলে ফেলে। বিজয়কুমারের বলে ডেভিউ উইলির হাতে ক্যাচ তুলে দেন নারায়ণ। ২৯ বলে ২৭ রানের ইনিংস খেলে ফেরেন তিনি। দুরন্ত ওপেনিংয়ের সুবাদে শুরুতেই একটা দারুণ মঞ্চ পেয়ে গিয়েছিল কেকেআর। এরপর তিনে আসা ভেঙ্কটেশ আইয়ার (২৬ বলে ৩১) ও চারে নামা ক্যাপ্টেন নীতীশ রানা (২১ বলে ৪৮) রানের এক্সপ্রেস গতি এগিয়ে নিয়ে যান। আন্দ্রে রাসেল এদিনও চূড়ান্ত ব্যর্থ। তাঁর ব্যাট থেকে আসে মাত্র ১ রান। ছয়ে নেমে রিঙ্কু সিং (১০ বলে অপরাজিত ১৮) ও সাতে নামা ডেভিড ওয়াইজা ( ৩ বলে অপরাজিত ১২) মারকাটারি ইনিংস খেলে কেকেআর-কে বেশ ভালো একটি রান উপহার দেন।

২০০ রান তাড়া করতে গেলে ঠিক যে মেজাজে ব্যাটিং শুরু করতে হয়, সেই মেজাজেই করলেন বিরাট ও ফাফ দু প্লেসিস। যিনি চোটের জন্য ফিল্ডিং না করে এখন ব্যাটিংয়ের রাস্তায় হাঁটছেন। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবেই খেলছেন। কোহলি-ফাফ মিলে তিন ওভারের মধ্যেই তুলে ফেলেন ৩১ রান। ফাফ ৭ বলে ১৭ রান করে ফিরে যান। কেকেআর স্পিনার সুযশ শর্মার বলে লং-অফে তুলে খেলতে গিয়ে ধরা পড়ে যান রিঙ্কু সিংয়ের হাতে। ফাফ ফেরার পরে পরেই শাহবাজ আহমেদ (২) ও গ্লেন ম্যাক্সওয়েলকে (৫) ফিরিয়ে দেয় কেকেআর। শাহবাজ শিকার হন সুযশের। ম্যাক্সওয়েলকে বুঝে নেন বরুণ চক্রবর্তী। তবে বিরাট একটা দিক আগলে রাখছিলেন। ৫৮ রানে তিন উইকেট হারিয়ে ফেলেছিল আরসিবি। পাঁচে নামেন মহিপাল লোমরোর। বিরাট তাঁকে নিয়ে স্কোরবোর্ডে রান বাড়ানোর লড়াই চলে যান। লোমরোর ১৮ বলে ৩৪ রানের ক্যামিও ইনিংস খেলে ফিরে যান। লোমরোর আউট হন বরুণের বলে। এরপর আউট হন কোহলি। আন্দ্রে রাসেলের বলে ভেঙ্কটেশ আইয়ারের হাতে ক্যাচ তুলে দেন বিরাট। ৩৭ বলে ৫৪ করে ফেরেন ভিকে। তিনি আউট হতেই মোটামুটি ম্যাচ বুঝে নেয় কেকেআর। এরপর দীনেশ কার্তিক (২২), সুয়শ প্রভুদেশাই  (১০), ওয়ানিন্দু হাসারঙ্গা (৫), ডেভিড উইলি (১১) ও বিজয়কুমার (১৩) লড়াই করেও কিছু করতে পারেনি। কেকেআর স্পিনার বরুণ চক্রবর্তী ২৭ রানে নেন তিন উইকেট। আগামী শনিবার কলকাতা খেলবে ফের হোম ম্যাচ। ইডেনে এবার নীতীশদের প্রতিপক্ষ হার্দিক পাণ্ডিয়ার গুজরাত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.