Chris Gayle And Virat Kohli, IPL 2023: ক্রোড়পতি লিগের মঞ্চে বিরাটের ষষ্ঠ শতরান, কী বললেন 'ইউনিভার্স বস'? জানতে পড়ুন

সব ফরম্যাটে দাপট দেখালেও, বিরাটের প্রথম পছন্দ হল টেস্ট ক্রিকেট। সেটা তিনি বারবার বলেছেন। হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের দৌড়ে দলকে রেখে সেটা আবার মনে করিয়ে দিলেন টিম ইন্ডিয়ার মহাতারকা। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 20, 2023, 06:45 PM IST
Chris Gayle And Virat Kohli, IPL 2023: ক্রোড়পতি লিগের মঞ্চে বিরাটের ষষ্ঠ শতরান, কী বললেন 'ইউনিভার্স বস'? জানতে পড়ুন
দুই মহতারকা একটা সময় বিপক্ষ বোলিংয়ের ঘুম কেড়ে নিতেন। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে দুরন্ত মেজাজে শতরান। আইপিএল (IPL) কেরিয়ারে ষষ্ঠ শতরান করে ক্রিস গেইলকে (Chris Gayle) ছুঁয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। এর আগে ক্রোড়পতি লিগের ইতিহাসে 'ইউনিভার্স বস'-এর (Universe Boss) ঝুলিতে রয়েছে ছ'টি শতরান। হায়দরাবাদের বোলারদের ধ্বংস করে বিধ্বংসী শতরান করেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) মহাতারকা 'কিং কোহলি' (King Kohli)। আর তাই 'প্রিয়' বিরাটকে প্রশংসায় ভরিয়ে দিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি। সেই ভিডিয়ো ইতমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। 

বন্ধু বিরাটের এমন নজির গড়ার পর গেইল বলেন, "ওয়েলকাম ইয়ং ম্যান অ্যান্ড ওয়েলকাম টু দ্য হায়েস্ট সেঞ্চুরি মেকার্স ক্লাব। আমি এতদিন বড় একা ছিলাম। একা একা থাকতে ভালো লাগছিল না। কাউকে পাশে চাইছিলাম। এখন আমি একজনকে পেয়ে গিয়েছি। বিরাট, এখন আমরা একসঙ্গে কথা বলতেই পারি।"  

সেই ইনিংসে মাত্র ৮২ মিনিট ক্রিজে কাটিয়েছিলেন। মারকাটারি শতরানে রয়েছে ১২টি চার ও ৪টি ছক্কা। স্ট্রাইক রেট ১৫৮.৭৩। তবে তাঁর ব্যাট থেকে ব়্যাম্প শট, স্কুপ কিংবা রিভার্স সুইপ দেখা গেল না। এমন শট না খেলার কারণটাও নিজেই ব্যাখ্যা করলেন বিরাট। কারণ তাঁর মাথায় এখন থেকেই বিশ্ব টেস্ট ফাইনাল (ICC World Test Championship Final 2023) ঘুরপাক খাচ্ছে। আগামী ৭ জুন থেকে ওভালের বাইশ গজে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে মেগা ফাইনালে নামছে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India)। 

ম্যাচের সেরা হওয়ার পর বিরাট বলছিলেন, "আমি খুব বেশি ঝুঁকিপূর্ণ শট খেলতে পছন্দ করি না। এদিকে আইপিএল শেষ হলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তাই ামাকে নিজের টেকনিক ঠিক রাখতে হবে।" বিরাটের এই কথা থেকে পরিষ্কার, এবার টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে কতটা বদ্ধপরিকর তিনি।

আরও পড়ুন: Mohun Bagan, IPL 2023: মাঠের বাইরের লড়াই তুঙ্গে, নাইটদের বিরুদ্ধে নামার ইডেনে সবুজ-মেরুন জার্সি বিলোবে লখনউ

আরও পড়ুন: WTC Final 2023, Ravichandran Ashwin: মেগা ফাইনালের আগে ফের চাপে রোহিতের টিম ইন্ডিয়া! কিন্তু কেন?

Virat Kohli

সব ফরম্যাটে দাপট দেখালেও, বিরাটের প্রথম পছন্দ হল টেস্ট ক্রিকেট। সেটা তিনি বারবার বলেছেন। হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের দৌড়ে দলকে রেখে সেটা আবার মনে করিয়ে দিলেন টিম ইন্ডিয়ার মহাতারকা। বিরাট যোগ করেন। "আমাকে ১২ মাস ফর্ম বজায় রেখে খেলতে হয়। আর তাই অহেতুক ঝুঁকিপূর্ণ শট খেলতে চাই না। তাছাড়া ব্যক্তিগত ভাবে টেস্ট ক্রিকেটে সাফল্য পেলে, আমি বাড়তি গর্ববোধ করি। সেইজন্য অহেতুক ব্যাট চালিয়ে নিজের উইকেট ছুঁড়ে দিতে চাই না।" 

এই নিয়ে আইপিএলে ষষ্ঠ শতরানের মালিক হলেন তিনি। অবশ‌্য তাঁরই প্রাক্তন সতীর্থ ক্রিস গেইলেরও ছয়টি শতরান রয়েছে আইপিএলে। সেঞ্চুরির পাশাপাশি ম্যাচ জেতার পর তৃপ্ত বিরাট ফের বলেন, "এমনিতেই অনেক চাপ ছিল আমার ওপর। অতীতে হায়দরাবাদের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স করতে পারিনি। তবে ম্যাচের আগে আর হায়দরাবাদ ম্যাচগুলোর স্মৃতি মাথায় রাখিনি। আর তাছাড়া বাইরের মানুষরা আমাকে নিয়ে কি বলছে তাকে আর গুরুত্ব দিই না।" 

২০২১ সালে বিরাটের নেতৃত্বে বিশ্ব টেস্ট ফাইনাল হেরেছিল ভারতীয় দল। সেবার টিম ইন্ডিয়াকে হারিয়ে ট্রফি হাতে তুলেছিল কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তবে এবার আর বিরাটের কাঁধে দায়িত্ব নেই। এর উপর এবারের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এমন একটা দল যাদের   বিরুদ্ধে 'কিং কোহলি' অতীতে রাজার মতো ব্যাট করেছেন। আর তাই এবার রোহিতের অধিনায়কত্বে তিনি আইসিসি ট্রফি জয়ের খরা মিটিয়ে নিতে চান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.