খেল খতম শ্রীনির- বোর্ড নির্বাচনে লড়তে পারবেন না শ্রীনিবাসন, বেটিংয়ে জড়িত জামাই মায়াপ্পন-রাজ কুন্দ্রা, রায় সুপ্রিম কোর্টের

স্পট ফিক্সিং মামলার রায় ঘোষণা করল সুপ্রিম কোর্ট। ১৩০ পাতার রায়ে সর্বোচ্চ আদালত জানিয়েছে স্পট ফিক্সিংয়ে জড়িত ছিলেন শ্রীনিবাসনের জামাই গুরুনাথ মেয়াপ্পন। ফিক্সিংয়ে জড়িত ছিলেন রাজস্থান রয়্যালস কর্তা রাজ কুন্দ্রাও।

Updated By: Jan 22, 2015, 07:05 PM IST
খেল খতম শ্রীনির- বোর্ড নির্বাচনে লড়তে পারবেন না শ্রীনিবাসন, বেটিংয়ে জড়িত জামাই মায়াপ্পন-রাজ কুন্দ্রা, রায় সুপ্রিম কোর্টের

ওয়েব ডেস্ক: সুপ্রিম কোর্টে বড়সড় ধাক্কা খেলেন এন শ্রীনিবাসন। স্পট ফিক্সিং মামলায় সুপ্রিম কোর্টের রায়ে এক ধাক্কায় ভেঙে চুরমার শ্রীনির ক্রিকেটীয় সংসার। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের রায়ে বিসিসিআই নির্বাচন থেকে আউট হয়ে গেছেন শ্রীনিবাসন।  সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছে শ্রীনিবাসনকে বাদ দিয়ে ছয় সপ্তাহের মধ্যে বোর্ড নির্বাচন করতে হবে বিসিসিআইকে। স্বার্থ সংঘাতের মামলাতে শ্রীনিকে শুধু আটকে দিয়েই ক্ষান্ত হয়নি সুপ্রিম কোর্টের দুই বিচারপতির স্পেশাল বেঞ্চ।

তিন বিচারপতি আর এম লোধা,অশোক ভান ও আরভি রবিন্দ্রনকে নিয়ে গঠিত এক নিরপেক্ষ কমিটিকে বোর্ডের 6.2.4 ধারাটি খতিয়ে দেখে রিপোর্ট দেওয়ার দায়িত্ব দিয়েছে এই বেঞ্চ। ছয় মাসের মধ্যে এই রিপোর্ট জমা দিতে হবে। উল্লেখ্য এই ধারাকে কাজে লাগিয়েই এন শ্রীনিবাসন আইপিএল দলের মালিক হয়েছিলেন। চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস আইপিএলে খেলতে পারবে কি না তাও নির্ধারন করবে এই নিরপেক্ষ কমিটি। এদিনের রায়ে ফিক্সিং কান্ডে দোষী সাব্যস্ত হয়েছেন গুরুনাথ মেয়াপ্পন এবং রাজ কুন্দ্রা।
 
আদালতের রায় এক নজরে--
সুপ্রিম কোর্টের রায়ে নির্বাচন থেকে আউট শ্রীনিবাসন
স্বার্থের সংঘাতে অভিযুক্ত শ্রীনি
ছয় সপ্তাহের মধ্যে নির্বাচন করতে হবে বিসিসিআইকে
তিন সদস্যের নিরপেক্ষ কমিটি গঠিত
কমিটি খতিয়ে দেখবে বোর্ডের ৬.২.৪ ধারাটি
ছয় মাসের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে
চেন্নাই এবং রাজস্থানের ব্যাপারে সিদ্ধান্ত নেবে আদালতের গঠিত কমিটি
ফিক্সিং কাণ্ডে সরাসরি জড়িত মেয়াপ্পান এবং রাজ কুন্দ্রা

বিসিসিআই নির্বাচনে লড়তে পারবেন না এন শ্রীনিবাসন। স্পট ফিক্সিং মামলার রায়ে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। ১৩০ পাতার রায়ে সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছে শ্রীনিকে ছাড়াই নির্বাচন করতে হবে বিসিসিআইকে। ছয় সপ্তাহের মধ্যে এই নির্বাচন করতে হবে। রায়ে সর্বোচ্চ আদালত জানিয়েছে স্পট ফিক্সিংয়ে জড়িত ছিলেন শ্রীনিবাসনের জামাই গুরুনাথ মেয়াপ্পন। ফিক্সিংয়ে জড়িত ছিলেন রাজস্থান রয়্যালস কর্তা রাজ কুন্দ্রাও। 

.