IPL 2022, GT vs LSG: এবার আইপিএলে এই পরিসংখ্যান বদলাতে চাইবেন KL Rahul

কেএল রাহুল (KL Rahul) কমাতে চাইবেন পাওয়ারপ্লে-তে ডট বল খেলার সংখ্যা।

Updated By: Mar 28, 2022, 05:12 PM IST
IPL 2022, GT vs LSG: এবার আইপিএলে এই পরিসংখ্যান বদলাতে চাইবেন KL Rahul
কেএল রাহুলকে বদলাতে হবে এই পরিসংখ্যান

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা পরে আইপিএলে (IPL 2022) মুখোমুখি দুই অভিষেককারী দল গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)। এই দুই দলের অন্তর্ভুক্তির জন্য়ই এবারের ক্রোড়পতি লিগ আটের বদলে ফের ১০ দলের। মুম্বইয়ের ওয়াংখেড়েতে দুই বন্ধু 
হার্দিক পাণ্ডিয়া ও কেএল রাহুলের (Hardik Pandya vs KL Rahul) মধ্যে প্রতিদ্বন্দ্বিতা।

এই মরশুমে লখনউয়ের ক্যাপ্টেন রাহুলের লক্ষ্য থাকবে একটি পরিসংখ্যান বদলানোর দিকে। বিগত চার মরসুমে পঞ্জাব কিংসের জার্সিতে রাহুল নিজেকে আইপিএলের সেরা ওপেনার হিসাবে প্রমাণ করেছেন। ২০১৮ সালে রাহুলের ব্যাট থেকে আসে ৬৫৯ রান। এর পরের তিন বছর তিনি করেন ৫৯৩, ৬৭০ ও ৬২৬ রান। তবে রাহুলের এই দুরন্ত রান বন্যার সঙ্গে একটা বিষয় অত্যন্ত বেমানান হয়ে দাঁড়িয়েছে। সেই ২০১৯ থেকে রাহুল পাওয়ারপ্লে-তে সবচেয়ে বেশিবার ডট বল খেলেছেন। ২৯৫টি ডট বল খেলেছেন তিনি। এরপর রয়েছেন শিখর ধাওয়ান (২৭৪), কুইন্টন ডি কক (২৬৭), রোহিত শর্মা (২৪৭) ও ফাফ দু প্লেসিস (২৩৪)। এই বিষয়টি রাহুলকে মাথায় রাখতেই হবে।

আইপিএল নিলামের (IPL 2022) আগে ৮ ফ্র্যাঞ্চাইজি তাদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জানিয়ে দিয়েছিল। পঞ্জাব কিংসের (Punjab Kings) 'রিটেইনড প্লেয়ার্স লিস্ট' দেখে ক্রিকেট ফ্যানদের অনেকেই রীতিমতো চমকে গিয়েছিলেন। প্রীতি জিন্টার (Preity Zinta) দল ছেড়ে দিয়েছিল ভারতের টি-২০ ভাইস-ক্যাপ্টেন ও দলের তারকা ব্যাটার ও ক্যাপ্টেন রাহুলকে (KL Rahul)! ড্রাফটে রাহুলকে দলে ক্যাপ্টেন হিসাবে নিয়েছে লখনউ। ১৭ কোটি টাকা দিয়ে রাহুলকে নিয়েছে সঞ্জীব গোয়েঙ্কার ফ্র্যাঞ্চাইজি। 

আরও পড়ুন:Virat Kohli: 'তোমাদের জন্য আমরা গর্বিত', মিতালিদের কুর্নিশ কোহলির

আরও পড়ুন: Virat Kohli-Jasprit Bumrah: 'বুমরা-ভুমরা কী করবে আমার!' ২০১৪ সালে কাকে বলেছিলেন কোহলি?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.