IPL 2022: KL Rahul-এর শতরানে দুরন্ত জয় LSG-র, হাফ ডজন ম্যাচ হারল Mumbai Indians

জিততেই ভুলে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। হাফ ডজন ম্যাচ হারল রোহিত শর্মা অ্যান্ড কোং!

Updated By: Apr 16, 2022, 07:40 PM IST
IPL 2022: KL Rahul-এর শতরানে দুরন্ত জয় LSG-র, হাফ ডজন ম্যাচ হারল Mumbai Indians
রাহুল-ডি ককের যুগলবন্দি

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে (Brabourne Stadium, Mumbai) শনিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)। এদিনও জয়ের দেখা পেল না টুর্নামেন্টের সর্বোচ্চ ও পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই। চলতি আইপিএলে এই নিয়ে টানা হাফ ডজন ম্যাচ হেরে বসল মুম্বই। অধিনায়ক কেএল রাহুলের (KL Rahul) সেঞ্চুরিতে ভর করে আইপিএলের অভিষেককারী টিম জিতল ১৮ রানে।

টস হেরে প্রথমে ব্যাট কর লখনউ। ক্যাপ্টেন রাহুলের (KL Rahul) সঙ্গে ওপেন করতে নামেন কুইন্টন ডি কক (Quinton de Kock)। প্রথম উইকেটে স্কোরবোর্ডে ৫২ রান যোগ করেন রাহুল- ডি কক। ১৩ বলে ২৪ রান করে ফাবিয়ান অ্যালেনের বলে এলবিডব্লিউ হয়ে যান তিনি। রাহুলের হাত শক্ত করতে আসেন মণীশ পাণ্ডে। ২৯ বলে ৩৮ রান যোগ করেন মুরুগান অশ্বিনের বলে বোল্ড হয়ে যান তিনি।

কুম্ভ সামলানোর দায়িত্ব একাই কাঁধে নিয়েছিলেন রাহুল। মার্কাস স্টোইনিস (১০) ও দীপক হুডাদের (১৫) নিয়ে অপরাজিত সেঞ্চুরি (৬০ বলে ১০৩) করেন তিনি। রাহুলের ব্যাটে ভর করে লখনউ ১৯৯ রান তোলে। শততম আইপিএল ম্যাচে সেঞ্চুরির বিরল রেকর্ড করেন রাহুল। এদিন রাহুল ৩৩ বলে অর্ধ-শতরান করেন। এরপর গিয়ার বদলে বাকি ২৪ বলে করে ফেলেন ১০০। লখনউয়ের ইনিংসের ১৯ নম্বর ওভারে রাহুল টাইমাল মিলসকে পয়েন্টের ওপর দিয়ে চার মেরে ক্রোড়পতি লিগের তৃতীয় শতরান করে ফেলেন। এদিন রাহুল তাঁর অসাধারণ ইনিংস সাজান ৯টি চার ও ৬টি ছয়ে।

লখনউয়ের রান তাড়া করতে নেমে মুম্বইয়ের দুই ওপেনার ঈশান কিশান ও রোহিত শর্মা ফিরে যান ৫৭ রানের মধ্যে। ঈশান মাত্র ১৩ রান করে স্টোইনিসের বলে বোল্ড হয়ে যান। রোহিত মাত্র ৬ রানে আবেশ খানের বলে উইকেটের পিছনে ডি কককে ক্যাচ তুলে দেন। তিনে নামা ডেওয়াল্ড ব্রেভিস (৩১) ও সূর্যকুমার যাদব (৩৭) কিছুক্ষণ স্কোরবোর্ড সচল রাখার চেষ্টা করেন। তাঁরা ফেরার পর তিলক বর্মা ২৬ রান যোগ করে আউট হয়ে যান। 

শেষ ওভারে জয়ের জন্য় মুম্বইয়ের প্রয়োজন ছিল ২৬ রান। কায়রন পোলার্ড ক্রিজে থাকায় স্বপ্ন দেখছিল মুম্বই। শেষ ওভারে আসেন দুষ্মন্ত চামিরা। একের পর এক ডেলিভারিতে ঘটতে থাকল নাটক। পোলার্ডের সঙ্গী জয়দেব উনাদকাট ৬ বলে ১৪ রান করে রানআউট হয়ে যান চামিরার প্রথম বলেই। দ্বিতীয় বলে মুরুগান অশ্বিন নেমেই ছক্কা হাঁকান এবং ঠিক তার পরের বলেই তিনি রানআউট হয়ে যান। চতুর্থ বলে বুমরা খেলেন। কিন্তু কোনও রান হয়নি। পঞ্চম বলে পোলার্ড ডিপ মিড উইকেটে ক্যাচ তুলে দেন। শেষ বলে জয়ের জন্য ১৯ রান প্রয়োজন ছিল মুম্বইয়ের। যা ছিল অসম্ভব। লখনউ জিতল ১৮ রানে।

আরও পড়ুন: Arjun Tendulkar: অর্জুনকে খেলাক মুম্বই, তেন্ডুলকর নামে সৌভাগ্য আসবে! বলছেন আজহারউদ্দিন

আরও পড়ুনKL Rahul-AB de Villiers: দুরন্ত শতরান রাহুলের, অনন্য় রেকর্ডে স্পর্শ করলেন ডিভিলিয়ার্সকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.