Lucknow Super Giants: ভারতীয় পুরাণ থেকে দেশপ্রেম! চমকে দিল লখনউ দলের লোগো

নতুন লোগো দেখে রীতিমতো চমকেছেন ক্রিকেট ফ্যানরা।

Updated By: Jan 31, 2022, 08:13 PM IST
Lucknow Super Giants: ভারতীয় পুরাণ থেকে দেশপ্রেম! চমকে দিল লখনউ দলের লোগো
সামনে এল লখনউ সুপার জায়ান্টসের লোগো

নিজস্ব প্রতিবেদন: ঠিক সাত দিন আগে সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka) তাঁর আইপিএল (IPL 2022) দলের নাম জানিয়ে দিয়েছিলেন। আসন্ন 'ক্রোড়পতি লিগ'-এ নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) হিসাবেই পথ চলবে বলে জানিয়ে দেন গোয়েঙ্কা। এবার কেএল রাহুল অ্যান্ড কোংয়ের টিমের লোগো উন্মোচন হল।

সোমবার নতুন লোগো সামনে নিয়ে এল লখনউ সুপার জায়ান্টস (এলএসজি)! ভারতীয় পুরাণ থেকে দেশপ্রেম! লোগো তৈরি হয়েছে এই বিষয়গুলো মাথায় রেখেই। এই লোগো রীতিমতো চমকে দিয়েছে ক্রিকেট ফ্যানদের। পুরাণ মতে বিষ্ণুর বাহন গড়ুর প্রাধান্য পেয়েছে লোগোয়। নীল রঙের গরুড় পাখির দু'টি ডানার রং করা হয়েছে আবার তেরঙা। কেন এমন লোগো তৈরি করা হয়েছে, তার ব্যাখ্যা দেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে।

এলএসজি-র তরফে বিবৃতিতে দিয়ে বলা হয়েছে, "পৌরাণিক গরুড় পাখির ব্যবহার হয়েছে রক্ষক হিসাবে। তার ক্ষমতা দ্রুততার সঙ্গে সিংহাসনে অধিষ্ঠিত হওয়ার বার্তাও দিচ্ছে। গরুড় ভারতীয় সংস্কৃতিতে সর্বত্র বিরাজমান। তেরঙা ডানা প্রতিষ্ঠা করেছে লখনউ সুপার জায়ান্টসের সারা দেশ জুড়ে আবেদন। পাখির শরীরের ও ব্য়াটের নীল রংয়ের সঙ্গে লাল-কমলা বল  ক্রিকেটের তাৎপর্য বুঝিয়ে দিচ্ছে। এটা শুভ 'জয় তিলক'-এর মতো।"

আরও পড়ুন: Christian Eriksen: অবিশ্বাস্য প্রত্যাবর্তন! ৭ মাস পর ফুটবলে হৃদরোগে আক্রান্ত হওয়া এরিকসেন

লখনউয়ের অধিনায়ক হয়েছেন ভারতের তারকা ব্য়াটার কেএল রাহুল (KL Rahul)।  ১৭ কোটি টাকা দিয়ে রাহুলকে নিয়েছে লখনউ। এছাড়ও এসেছেন অজি অলরাউন্ডার মার্কাস স্টোইনিস (৯.২ কোটি টাকা)। রাহুলের পঞ্জাব দলের প্রাক্তন সতীর্থ রবি বিষ্ণোইকেও নিয়েছে গোয়েঙ্কার দল। যোধপুরের এই স্পিনার পাবেন ৪ কোটি টাকা। এই দলের হেড কোচ হিসাবে দায়িত্ব সামলাবেন অ্যান্ডি ফ্লাওয়ার (Andy Flower)। মেন্টর হিসাবে থাকছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

এবার আইপিএলে অংশ নিচ্ছে ১০টি দল। গত ২৫ অক্টোবর জানা যায় যে, দুটি নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করছে এটিকে মোহনবাগানের অন্যতম কর্ণধার গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ (RPSG Group) ও বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital)। নবম দল হিসেবে এই লিগ খেলার জন্য আরপিএসজি সর্বোচ্চ ৭০৯০ কোটি টাকা লগ্নি করেছে। সেখানে দ্বিতীয় দল হিসেবে প্রায় ৫২০০ কোটি টাকা বিনিয়োগ করেছে সিভিসি ক্যাপিটাল। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের হয়ে প্রতিনিধিত্ব করবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.